scorecardresearch
 

Shani Transit 2024: শনির রোষে এই ৩ রাশি, ২০২৪-এ ছারখার হতে পারে এদের জীবন

Shani Transit 2024: জ্যোতিষ শাস্ত্রে শনিকে ক্রুর ও ন্যায়দাতার গ্রহ হিসাবে মানা হয়ে থাকে। এটি কর্ম কারক গ্রহ। কলিযুগে শনিদেব ব্যক্তির কর্ম অনুযায়ী ফল প্রদান করে থাকেন। শনি কর্ম ঘরের অধিপতি, তাই শনির শুভ প্রভাবে চাকরি ও ব্যবসায় উন্নতি হয়।

Advertisement
শনিদেব শনিদেব
হাইলাইটস
  • জ্যোতিষ শাস্ত্রে শনিকে ক্রুর ও ন্যায়দাতার গ্রহ হিসাবে মানা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রে শনিকে ক্রুর ও ন্যায়দাতার গ্রহ হিসাবে মানা হয়ে থাকে। এটি কর্ম কারক গ্রহ। কলিযুগে শনিদেব ব্যক্তির কর্ম অনুযায়ী ফল প্রদান করে থাকেন। শনি কর্ম ঘরের অধিপতি, তাই শনির শুভ প্রভাবে চাকরি ও ব্যবসায় উন্নতি হয়। সেই সঙ্গে কুণ্ডলীতে দুর্বল শনির কারণে ব্যবসায় সমস্যা, চাকরি হারানো, অবাঞ্ছিত জায়গায় বদলি, পদোন্নতি ও ঋণে বাধা প্রভৃতি হতে পারে। শনির অশুভ প্রভাব এড়াতে মানুষ নানা রকম ব্যবস্থা নেয়। 

নতুন বছরে শনির অবস্থান
শনিদেব ২০২৩ সালের ১৭ জানুয়ারিতে কুম্ভ রাশিতে প্রবেশ করে গিয়েছে। এখন ২০২৫ সালের ৩০ মার্চ পর্যন্ত শনি এই রাশিতেই বিরাজ করবে। এরপর শনিদেব বৃহস্পতির রাশি মীন রাশিতে প্রবেশ করবে। তবে রাশি পরিবর্তন না করলেও ২০২৪ সালে শনির অবস্থানে বদল আসতে চলেছে। ২০২৩ সালের ৪ নভেম্বর শনি মার্গী হয়েছিল। এবার ২০২৪ সালের ২৯ জুন থেকে ২০২৪ সালের ১৫ নভেম্বর পর্যন্ত শনি বক্রী অবস্থায় থাকবে। শনি ১১ ফেব্রুয়ারি, ২০২৪ থেকে ১৮ মার্চ, ২০২৪ সাল পর্যন্ত অস্ত থাকবে এবং ২০২৪ সালের ১৮ মার্চ শনি উদয় হবে। 

কোন কোন রাশির সমস্যা বাড়বে
নতুন বছরে শনির এই অবস্থান কিছু রাশির সমস্যা বাড়াতে চলেছে। শনির সরাসরি দৃষ্টি এই রাশিদের ওপর পড়ার ফলে তাঁদের জীবনে উথাল-পাতাল শুরু হবে। ২০২৪ সালে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের বিশেষভাবে সতর্ক থাকতে হবে। বিশেষ করে যাদের উপর শনির সাড়েসাতি চলছে, তাদের জীবনে অনেক সমস্যা দেখা দেবে। কুম্ভ রাশির জাতক জাতিকাদের আগামী আড়াই বছর খুব সতর্ক থাকতে হবে। কুম্ভ ছাড়াও মকর ও মীন রাশিও ২০২৪ সালে শনির ক্রুর দৃষ্টি থেকে বাঁচবেন না। ২০২৪ সালে, মকর রাশির মানুষদের জন্য শনির তৃতীয় এবং মীন রাশির জাতকদের জন্য শনির সাড়েসাতির সতীর প্রথম পর্ব শুরু হবে। ২০২৪ সালে, এই ব্যক্তিদের বিশেষভাবে সতর্ক থাকতে হবে। শনি কুম্ভ রাশিতে থাকার কারণে বৃশ্চিক ও কর্কট রাশির জাতকরা শনির প্রভাবে থাকবেন। পরের বছর, বৃশ্চিক এবং কর্কট রাশির জাতক জাতিকারা শনির কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন। এই রাশির জাতকদের ২০২৪ সালে খুব ভেবেচিন্তে যে কোনও পদক্ষেপ নেওয়া উচিত। 

আরও পড়ুন

Advertisement

Advertisement