scorecardresearch
 

Shani Favorite Zodiac: বিপদ এদের আশেপাশেও থাকে না, শনির কৃপায় সর্বদাই হাসিমুখে থাকেন ৫ রাশি

Shani Favorite Zodiac: জ্যোতিষে শনিদেবকে ন্যায় ও কর্মফলদাতা হিসাবে মানা হয়ে থাকে। শনিদেব ব্যক্তিকে তাঁর ফলের ওপর নির্ভর করে শুভ ও অশুভ ফল দিয়ে থাকেন। মানুষের মুখে শনিদেবের নাম আসতেই তাঁরা ভয় পেয়ে যায়। বৈদিক জ্যোতিষে, যাঁর জন্মছকে শনিদেব অশুভ ঘরে বসে রয়েছেন, তাঁদের কষ্ট ও সমস্যার সীমা থাকে না।

Advertisement
শনির প্রিয় রাশি শনির প্রিয় রাশি
হাইলাইটস
  • জ্যোতিষে শনিদেবকে ন্যায় ও কর্মফলদাতা হিসাবে মানা হয়ে থাকে।

জ্যোতিষে শনিদেবকে ন্যায় ও কর্মফলদাতা হিসাবে মানা হয়ে থাকে। শনিদেব ব্যক্তিকে তাঁর ফলের ওপর নির্ভর করে শুভ ও অশুভ ফল দিয়ে থাকেন। মানুষের মুখে শনিদেবের নাম আসতেই তাঁরা ভয় পেয়ে যায়। বৈদিক জ্যোতিষে, যাঁর জন্মছকে শনিদেব অশুভ ঘরে বসে রয়েছেন, তাঁদের কষ্ট ও সমস্যার সীমা থাকে না। আবার শনিদেব শুভ অবস্থানে থাকলে ব্যক্তির রাজপাঠ, বৈভব, ধন-সম্পত্তি ও মান-সম্মান বাড়বে। তবে শনিদেব কিছু রাশির ওপর সর্বদাই সদয় থাকেন। এঁদের কোনও ধরনের ক্ষতি করেন না বড়ঠাকুর। 

মকর রাশি
মকর রাশি শনিদেবের প্রিয় রাশিগুলির মধ্যে অন্যতম। এই রাশির অধিপতি স্বয়ং শনিদেব। বৈদিক শাস্ত্র অনুসারে, যখন শনিদেব গোচর করেন তখন কিছু রাশির সাড়েসাতি শুরু হয়ে যায় আবার কিছু রাশির শেষ হয়। তবে মকর রাশির সাড়েসাতি চললেও শনিদেব এইসময় বিশেষ কষ্ট তাদের দেয় না। মকর রাশির জাতকেরা শনিদেবের পুজো করলে শনিদেব শীঘ্রই প্রসন্ন হয়ে শনিদোষ থেকে মুক্তি দেয়। 

কুম্ভ রাশি
কুম্ভ রাশি শনিদেবের দ্বিতীয় প্রিয় রাশি। এই রাশির অধিপতিও শনিদেব। কুম্ভ রাশির জাতকদের ওপর শনিদেব সর্বদা কৃপাদৃষ্টি দিয়ে থাকেন। এই রাশির জীবনে কখনও অর্থের অভাব হয় না। 

আরও পড়ুন

তুলা রাশি
তুলা রাশিকে শনিদেবের উচ্চরাশি বলে মনে করা হয়। যেখানে শনিদেব সর্বদা শুভ অবস্থানে থাকে। যদি তুলা রাশির জাতকদের জন্মছকে শনি শুভ কোনও গ্রহের সঙ্গে বিরাজ করে তাহলে খুবই ভাল ফল দেয়। এই রাশির জাতকদের কখনও খুব বেশি সময় কষ্ট সহ্য করতে হয় না। 

ধনু রাশি
ধনু রাশির অধিপতি দেবগুরু বৃহস্পতি বলে মনে করা হয়। শনি এবং বৃহস্পতি গ্রহের মধ্যে বন্ধুত্ব রয়েছে। এই কারণে ধনু রাশির জাতকদের প্রতি শনিদেব সবসময়ই সদয় থাকেন। যখনই শনির সাড়েসাতি বা চাল পরিবর্তন হয়, তখন ধনু এই রাশির জাতক জাতিকাদের প্রতি সদয় থাকেন। শনিদেব ধনু রাশির জাতকদের সুখ, সমৃদ্ধি এবং সম্পদ প্রদান করেন।    

Advertisement

বৃষ রাশি
শনিদেবেরও বিশেষ আশীর্বাদ রয়েছে বৃষ রাশির ওপর। এই রাশির অধিপতি গ্রহ শুক্র। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিদেব সর্বদা বৃষ রাশির জাতকদের আশীর্বাদ করেন। এই রাশির জাতকদের অর্থের অভাব হয় না। তাদের জীবন সুখে-আনন্দে পরিপূর্ণ থাকে। 

Advertisement