scorecardresearch
 

Shani Gochar 2023: কুম্ভতে গমন করে ৩ রাশির ভাগ্য বলতে দিচ্ছে শনি, বিপুল ধন- সম্পদ বাড়তে পারে

Shani Gochar 2023 Effects: ৩০ বছর পর কুম্ভতে ফিরে এসেছে শনি । আগামী আড়াই বছর এই রাশিতেই থাকবে এবং শূন্য ডিগ্রি থেকে ৩০ ডিগ্রিতে চলে যাবে।

কুম্ভতে গমন করে ৩ রাশির ভাগ্য বলতে দিচ্ছে শনি কুম্ভতে গমন করে ৩ রাশির ভাগ্য বলতে দিচ্ছে শনি

Shani Gochar 2023: ১৭ জানুয়ারি, শনিদেব মকর থেকে কুম্ভ রাশিতে গমন করেছে। কুম্ভ হল শনির আসল ত্রিকোণ চিহ্ন। এটি ৩০ বছর পর ফিরে এসেছে কুম্ভতে। আগামী আড়াই বছর এই রাশিতেই থাকবে এবং শূন্য ডিগ্রি থেকে ৩০ ডিগ্রিতে চলে যাবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই পর্যায়ে শনিও পদ পরিবর্তন করে অর্থাৎ বিভিন্ন রাশিতে শনি লোহা, তামা, রৌপ্য ও সোনার পায়ে হেঁটে চলে। জানুন শনি কুম্ভ রাশিতে পাড়ি দেওয়ার পরে রূপোর পায়ে হাঁটছে।

রাশিচক্রে শনির অবস্থান কীভাবে নির্ধারণ করা হয়? 

শনি গমনের সময় চাঁদ যখন শনি থেকে দ্বিতীয়, পঞ্চম এবং নবম ঘরে থাকে তখন তাকে রৌপ্য পায়া বলা হয়। শনির বর্তমান অবস্থান থেকেও এটি বোঝা যায়। যেমন- মকর রাশির জন্য শনি দ্বিতীয় স্থানে রয়েছে। তুলা থেকে শনি পঞ্চমে। একইভাবে, শনি মিথুন থেকে নবম স্থানে বসে আছে। অর্থাৎ শনি রুপোর পায়ে হেঁটে যাচ্ছেন এই রাশির জাতকদের ফল দিতে চলেছে।

* মকর/ CAPRICORN (Dec 22-Jan 21) 

মকর রাশিতে শনির ট্রানজিট রুপোর পাদদেশে ঘটেছে। এই কারণে, আপনি হঠাৎ আর্থিক সুবিধা পেতে পারেন। স্বাস্থ্যের ক্ষেত্রে উন্নতি দেখা যাবে। চাকরিতে উন্নতির সম্ভাবনা। আয় বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে। আয়ের উৎসও বাড়তে পারে। সম্পত্তিতে বিনিয়োগ করলে লাভ হবে। এই রাশির জাতক জাতিকারা নীলকান্তমণি পরলে খুব ভাল হবে।

* তুলা / LIBRA (Sep 24-Oct 23) 

তুলা রাশিতে শনি রুপোর পায়ে হেঁটে চলেছে। তুলা রাশি থেকে শনির ঢাইয়ার প্রভাবও ১৭ জানুয়ারি শেষ হয়েছে। এই রাশির জাতকদের সুফল পাওয়ার সম্ভাবনা প্রবল। ডাক্তার, ইঞ্জিনিয়ারিং এবং সরকারি চাকরিতে কর্মরত ব্যক্তিরা বিপুল সুবিধা পাবেন। সন্তান বঞ্চিত মানুষের ইচ্ছা পূরণ হতে পারে। দাম্পত্য জীবনে সুখ থাকবে। তর্ক-বিতর্ক, গৃহ-ক্লেশ থেকে মুক্তি মিলবে। বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন ও পরিবারের সদস্যদের সঙ্গে বিবাদের অবসান হবে।

* মিথুন/ GEMINI (May 21-June 21) 

মিথুন রাশিতেও রৌপ্য পাদদেশে শনির গমন ঘটেছে। এটি সৌভাগ্যের স্থান হিসাবে বিবেচিত হয়। এই সময়ে যারা ভাল কাজ করবেন, তারা শনিদেবের আশীর্বাদ পাবেন। শনিদেব তাদের ধনী করতে পারেন। কর্মক্ষেত্রে আপনার কঠোর পরিশ্রম বাড়তে পারে তবে আপনি পর্যাপ্ত ফল দেখতে পাবেন। আপনার বাবার সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। বাবারও পদোন্নতি হতে পারে। ঘরে সুখ-সমৃদ্ধি বাড়বে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)