scorecardresearch
 

Shani Rashi Parivartan 2023: কুম্ভতে শনির অবস্থান! কোন রাশির শুভ সময়, কাদের সাড়ে সাতি- ঢাইয়া চলবে?

Shani Gochar 2023: জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিকে সৌরজগতের সবচেয়ে ধীর গ্রহ বলে মনে করা হয়। তাই শনি আড়াই বছর এক রাশি থেকে অন্য রাশিতে গমন করে। কুম্ভ হল শনির নিজস্ব চিহ্ন।

Advertisement
কুম্ভ রাশিতে অবস্থান করছে শনিদেব কুম্ভ রাশিতে অবস্থান করছে শনিদেব

Shani Rashi Parivartan 2023: শনি কুম্ভ রাশিতে গমন করেছে। বিশ্বাস করা হয় যে গ্রহ রাশির পরিবর্তন, মানুষের জীবনেও অনেক পরিবর্তন নিয়ে আসে। শনি ৩০ বছর পরে কুম্ভ রাশিতে প্রবেশ করেছে। তাই এর ফলও খুব চিত্তাকর্ষক বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিকে সৌরজগতের সবচেয়ে ধীর গ্রহ বলে মনে করা হয়। তাই শনি আড়াই বছর এক রাশি থেকে অন্য রাশিতে গমন করে। কুম্ভ হল শনির নিজস্ব চিহ্ন। সেই কারণে কুম্ভ রাশিতে শনি খুব সুখী অবস্থায় থাকবে।

শনির রাশি পরিবর্তন 

শনি প্রায় আড়াই বছর পর রাশি পরিবর্তন করে। এইভাবে, প্রায় ৩০ বছরের মধ্যে আবার একটি রাশিতে ফিরতে পারে। এখন পর্যন্ত শনি মকর রাশিতে উপস্থিত ছিল এবং ১৭ জানুয়ারি কুম্ভতে গমন করেছে। কুম্ভ হল শনির মূল ত্রিকোনা রাশি। কুম্ভতে শনির গমন বেশিরভাগই শুভ ফল দেয়। শনির এই রাশি পরিবর্তন নানা দিক থেকে বিশেষ। শনির নাম শুনলেই অনেকে ভয় পায় কারণ শনি গোচরের পর অর্ধ শতবর্ষ ও সাড়ে সাতি অবস্থা শুরু হয় অনেক রাশির জীবনে।

শনি সাড়ে সাতি ও ঢাইয়া কোন কোন রাশিতে? 

শনির রাশি পরিবর্তনের ফলে সাড়ে সাতি শেষ হবে ধনুর। কুম্ভতে শুরু হবে সাড়ে সাতির দ্বিতীয় পর্ব। মকরে সাড়ে সাতির শেষ পর্ব শুরু হবে। মীনেও শুরু হবে সাড়ে সাতি। মিথুন ও তুলা রাশির শনি ঢাইয়া শেষ হবে। কর্কট ও বৃশ্চিক রাশির ঢাইয়া শুরু হবে।

যে ব্যক্তির জন্ম তালিকায় শনির অবস্থান ভাল, শনির সাড়ে সাতিতে ভাল ফল দেয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে শনির সাড়ে সাতি শুভ ফলের পাশাপাশি অশুভ ফলও দেয়। এই রাশির জাতক জাতিকাদের মায়ের স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

Advertisement

শনির প্রতিকার

* শনিবার সুন্দরকাণ্ড পাঠ করলে উপকার হবে।

* শনিদেবের মন্ত্র জপ করতে হবে।

* সন্ধ্যায় অশত্থ গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালান।

* মন থেকে শনিদেবের যে কোনও স্তোত্র পাঠ করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement