scorecardresearch
 

Shani Sade Sati: সাবধান! শনির সাড়ে সাতির কবলে পড়ছে ৩ রাশি, বাঁচার উপায় জেনে নিন

শনির সাড়ে সাতির অর্থ কী? গ্রহগুলির মধ্যে শনির গতি সবচেয়ে ধীর বলে মনে করা হয়। শনি একটি রাশিতে থাকে আড়াই বছর।

Advertisement
Shani Rashifal Shani Rashifal
হাইলাইটস
  • গ্রহগুলির মধ্যে শনির গতি সবচেয়ে ধীর।
  • পরবর্তী দুটি রাশিতে পাড়ি দিতে সময় লাগে সাড়ে সাত বছর।

২০২৫ সালে রাশি পরিবর্তন করতে চলেছেন শনি মহারাজ। আগামী বছর কুম্ভ রাশি থেকে বেরিয়ে মেষ রাশিতে প্রবেশ করবেন। শনির এই রাশি পরিবর্তনের কারণে মকর রাশির জাতক-জাতিকারা সাড়ে সাতির প্রকোপ থেকে মুক্তি পাবেন। মেষ রাশির জাতক-জাতিকাদের সাড়ে সাতি শুরু হবে। চলুন জেনে নেওয়া যাক, ২০২৫ সালে শনির রাশি পরিবর্তনের কারণে কোন কোন রাশিতে শনির সাড়ে সাতি প্রবল হবে। এবং কী কী ব্যবস্থা নিলে সাড়ে সাতির প্রভাব কমবে।

শনির সাড়ে সাতির অর্থ কী? গ্রহগুলির মধ্যে শনির গতি সবচেয়ে ধীর বলে মনে করা হয়। শনি একটি রাশিতে থাকে আড়াই বছর। শনি যখন আরোহণ থেকে দ্বাদশ রাশিতে প্রবেশ করে, তখন সেই নির্দিষ্ট রাশি থেকে পরবর্তী দুটি রাশিতে পাড়ি দিতে সময় লাগে সাড়ে সাত বছর। জ্যোতিষশাস্ত্রে এটি সাড়ে সাতি নামে পরিচিত।

মেষ রাশি- শনিদেব ২০২৫ সালের মার্চ মাসে মীন রাশিতে প্রবেশ করবেন। শনি মীন রাশিতে প্রবেশের সঙ্গে সঙ্গে মেষ রাশিতে সাড়ে সাতি শুরু হয়ে যাবে। মেষ রাশিতে সাড়ে সাতির প্রভাবে আর্থিক অবস্থা খারাপ হতে শুরু করবে। মেষ রাশির জাতক-জাতিকাদের আয় বাড়বে না। কিন্তু খরচ বাড়বে। যে কারণে আর্থিক অবস্থা খুবই দুর্বল হয়ে পড়বে। এছাড়া শারীরিক সমস্যাও থাকবে। হাড় সংক্রান্ত রোগে সমস্যা হতে পারে। গুরুতর আঘাতের মতো সমস্যা দেখা দিতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে মতের অমিল হবে। পারিবারিক জীবনে ঝামেলা বাড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

কুম্ভ-  ২০২৫ সালের ২৯ মার্চ থেকে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য সাড়ে সাতির শেষ পর্ব শুরু হবে। মেষ রাশিতে শনির প্রথম পর্ব শুরু হবে। ২০২৩ সালের ১৭ জানুয়ারি শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। কুম্ভ রাশির জাতক-জাতিকাদেরও আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে। বিশেষ করে আপনি চাকরিতে বদলি দেখতে পারেন। খুব পরিশ্রম করার পরও আপনি পরিশ্রমের ফল পাবেন না। চাকরিজীবীদের সহকর্মীদের সঙ্গে মতভেদ হতে পারে। এছাড়াও কুম্ভ রাশির জাতক-জাতিকারা যাঁরা ব্যবসার সঙ্গে যুক্ত তাঁরাও সমস্যার সম্মুখীন হতে পারেন। প্রেম জীবনেও বিশৃঙ্খলা দেখা দিতে পারে। ঋণ বা অতিরিক্ত খরচের বোঝা বহন করতে হবে।

Advertisement


মীন- শনি ২০২৮ সাল পর্যন্ত মীন রাশিতে থাকবে। মীন রাশির জাতক-জাতিকাদের জন্য সাড়ে সাতির দ্বিতীয় পর্ব শুরু হবে। এই কারণে মীন রাশির জাতক-জাতিকাদের জীবনে নানা সমস্যার সম্মুখীন হতে হবে। প্রথম পর্যায়ে মীন রাশির জাতক জাতিকারা সম্পদ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হবেন। এর পরে মীন রাশির মানুষের স্বাস্থ্যের অবনতি হতে থাকবে। স্বাস্থ্যের অবনতির কারণে মীন রাশির জাতকদের মনে নেতিবাচক চিন্তা বাসা বাঁধতে পারে। যা তাঁদের সিদ্ধান্তকে প্রভাবিত করবে। অর্থনৈতিক অবস্থা দুর্বল হয়ে পড়বে। অর্থের ক্ষতি বাড়বে। ব্যবসায় ক্ষতির পরিস্থিতি তৈরি হবে। এ ছাড়া মীন রাশির জাতক জাতিকারা যাঁরা নতুন চাকরি খুঁজছেন, তাঁরা অনেক চেষ্টা করেও তা পাবেন না। আঘাত, কোমর, কোমর ব্যথা বা হাঁটুর ব্যথাজনিত সমস্যা হতে পারে।

শনির তেজ থেকে বাঁচার উপায়

শনিদেব ন্যায়দাতা। তিনি কর্ম অনুসারে ফল দেন। তাই কর্ম ঠিক করতে হবে সবার আগে।

১। কাউকে কখনও অপমান করবেন না। 
২। কারও প্রাপ্য টাকা আটকে রাখবেন না। 
৩। কখনও মিথ্যা বলবেন না। 
৪। প্রতারণা করবেন না।
৫। পরিশ্রমে অনীহা করবেন না। ফাঁকিবাজি একদম নয়। 
৬। শনিবার সর্ষের তেল অশ্বত্থ গাছে দিন।
৭। কালো পিঁপড়়েকে গুড় খাওয়ান।
৮। শনিবার ১১ বার শনি স্তোত্র পাঠ করুন। 

Advertisement