scorecardresearch
 

Shani Vakri 2024- Unlucky Rashi: জুনে বক্রী হবে শনি, ৫ রাশির কঠিন সময় আসছে! জানুন কীভাবে মুক্তি মিলবে

শনি একটি রাশি থেকে অন্য রাশিতে গমন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। এছাড়া শনির সাড়ে সাতি অত্যন্ত বিপজ্জনক। যাদের শনির ঢাইয়া বা দশা চলে, তাদের জীবনে নানা ধরনের সমস্যা ও দুঃখ-কষ্টের সম্মুখীন হতে হয়।

Advertisement
শনিদেব শনিদেব

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, সমস্ত ধরণের জ্যোতিষশাস্ত্রীয় গণনা ৯ গ্রহ, ২৭ নক্ষত্র এবং ১২ রাশির ভিত্তিতে করা হয়। বৈদিক জ্যোতিষশাস্ত্রে গ্রহের বিশেষ ভূমিকা রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে শনিকে সবচেয়ে নিষ্ঠুর গ্রহ বলে মনে করা হয়। শনির প্রভাব একজন ব্যক্তির উপর তার কর্মের উপর নির্ভর করে। জ্যোতিষশাস্ত্রে শনির রাশির পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ।

শনি একটি রাশি থেকে অন্য রাশিতে গমন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। এছাড়া শনির সাড়ে সাতি অত্যন্ত বিপজ্জনক। যাদের শনির ঢাইয়া বা দশা চলে, তাদের জীবনে নানা ধরনের সমস্যা ও দুঃখ-কষ্টের সম্মুখীন হতে হয়। সেই ব্যক্তি প্রতিটি কাজে চ্যালেঞ্জের সম্মুখীন হন।

জ্যোতিষশাস্ত্রে শনির বিশেষ গুরুত্ব রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। শনির ধীর গতির কারণে মানুষের উপর এর প্রভাব দীর্ঘকাল স্থায়ী হয়। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে সেবক, পরিশ্রম, প্রযুক্তির কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি হল মকর ও কুম্ভ রাশির অধিপতি গ্রহ। শনি তুলা রাশিতে উচ্চ এবং মেষ রাশিতে দুর্বল।

আগামী ২৯ জুন  শনি কুম্ভতে বক্রী হবে। শনি যখন বিপরীত দিকে চলতে শুরু করে, তখন এর প্রভাব অনেক রাশির উপর পড়ে। শনির বক্রী হওয়ার কারণে চাকরি ও ব্যবসায় প্রতিটি পদক্ষেপে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। কর্কট এবং তুলা সহ ৫ রাশির জাতক জাতিকাদের চাকরির ক্ষেত্রে খুব সতর্ক থাকতে হবে। যে রাশির জাতকদের উপর ইতিমধ্যেই শনির সাড়ে সাতি ও ঢাইয়া চলছে। এদের  শনির ক্রোধের সম্মুখীন হতে হবে। মূলত ৫ রাশির উপর শনির খারপ প্রভাব পড়তে চলেছে।

মেষ/ARIES (March 21-April 20) 

মেষ রাশির জাতকদের জন্য, শনির বক্রী হওয়ার কারণে জীবনে অনেক ঝামেলা বাড়বে এবং চাকরি ও ব্যবসায় আপনাকে হঠাৎ অনেক বাধার সম্মুখীন হতে হবে। আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। অফিসের সহকর্মীরা আপনাকে সাহায্য করবে না। শনির বিপরীতমুখী গতি আপনার ব্যক্তিগত জীবনকেও খুব খারাপভাবে প্রভাবিত করবে। স্ত্রীয়ের সঙ্গে সম্পর্ক খারাপ হতে পারে। সমস্যা এবং চাপ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেতে পারে। রাগ নিয়ন্ত্রণ করুন এবং শনিবার কালো তিল ও গুড়ের তৈরি লাড্ডু দান করুন।

Advertisement

বৃষ /TAURUS (April 21 – May 20) 

বৃষ রাশির জাতক জাতিকাদের আগামী সময়ে শনির বক্রী যাওয়ার কারণে অসুবিধা ও ঝামেলা পোহাতে হতে পারে। চাকরিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের ক্রোধের শিকার হতে পারেন। অফিসে বৈষম্যের শিকার হবেন। লক্ষ্য অর্জিত না হলে বকাঝকা শুনতে হতে পারে। ব্যবসায় অর্থের অভাবের সম্মুখীন হতে পারেন। পেশাগত জীবনে চাপের কারণে বাড়ির পরিস্থিতি প্রভাবিত হতে পারে। এর সমাধান হিসেবে প্রতি শনিবার কালো পোশাক পরে অফিসে যান।

কর্কট/CANCER (June 22-July 22)

কর্কটের ব্যক্তিগত জীবনে শনির বিপরীতমুখীতার কারণে মানসিক চাপ ও সমস্যার সম্মুখীন হতে পারে। চাকরি বা ব্যবসায় যে কোনও ধরনের পরিবর্তন থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার জীবনে সমস্যা বাড়তে পারে। অফিসের সহকর্মীরা আপনাকে হতাশ করার জন্য যে কোনও মাত্রায় যেতে পারে। পরিবার বা আত্মীয়দের কাছ থেকে কিছু অশুভ তথ্য পেতে পারেন। আপনার বাড়িতে অর্থের অভাবের কারণে, অশান্তি বাড়তে পারে। সমাধান হিসাবে প্রতি শনিবার শনি মন্দিরে যান এবং আপনার কৃতকর্মের জন্য শনির কাছে ক্ষমা প্রার্থনা করুন।

তুলা/LIBRA (Sep 24-Oct 23) 

তুলা রাশির জাতকদের শনির বক্রী হওয়ার সময় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। জীবনে হঠাৎ সমস্যা বাড়তে পারে। চাকরিতে হঠাৎ সমস্যা দেখা দিতে পারে এবং আপনার পক্ষে কাজ করা কঠিন হবে। অর্থ আসা হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে। এই সময়ে, আপনি যদি কোনও নতুন বিনিয়োগ করার কথা ভাবছেন, তবে সাবধানে চিন্তা করুন বা এখনই বন্ধ করুন। আপনার টাকা আটকে যেতে পারে। প্রতিকার হিসাবে প্রতি শনিবার প্রবাহিত জলে কালো তিল ভাসিয়ে দিন।

কুম্ভ/AQUARIUS (Jan 22-Feb 19) 

কুম্ভতে শনির বক্রীর সবচেয়ে বেশি প্রভাব পড়বে। স্বাস্থ্যের হঠাৎ অবনতি হতে পারে এবং আপনাকে শারীরিক ও মানসিক সমস্যার সম্মুখীন হতে হবে। কেরিয়ারের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য গুরুত্বপূর্ণ। অফিস এবং ব্যবসায় কিছু জিনিস আপনার বিরুদ্ধে যেতে পারে। আপনি যদি আপনার চাকরি পরিবর্তনের কথা ভাবছেন, তাহলে আবার ভাবুন। এখনই অর্থ বিনিয়োগ না করাই ভাল।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

Advertisement