scorecardresearch
 

Shukra Asta 2022: এসপ্তাহে অস্ত যাবে শুক্র! ৪ রাশিকে সতর্ক থাকার পরামর্শ জ্যোতিষীদের

Shukra Asta 2022 Effects on Zodiac Signs: বলা হয়ে থাকে যে, কোনও গ্রহ অস্তমিত হওয়ার সঙ্গে সঙ্গে তার প্রভাব কমতে শুরু করে। অর্থাৎ গ্রহের শক্তি দুর্বল হয়ে যায় এবং অনেকে এর শুভ ফল পায় না।

Advertisement
১৫ সেপ্টেম্বর অস্ত যাবে শুক্র ১৫ সেপ্টেম্বর অস্ত যাবে শুক্র

Shukra Asta 2022: এই সপ্তাহটি গ্রহগত দিক থেকে খুব বিশেষ হতে চলেছে। এই সপ্তাহে দুটি বড় গ্রহর অন্য রাশিতে গমন হতে চলেছে। আগামী ১৭ সেপ্টেম্বর সূর্য সিংহ রাশি থেকে কন্যাতে প্রবেশ করবে (Surya Rashi Parivartan)। তবে তার আগে শুক্র, সিংহ রাশিতে প্রবেশ করবে। জ্যোতিষীদের (Astrologers) মতে, শুক্র আগামী ১৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুর ২:২৯ মিনিটে অস্তমিত হবে। এরপর শুক্রের ফের গমন হবে ২ অক্টোবর। আসুন জেনে নেওয়া যাক শুক্রের এই গমন (Shukra Rashi Parivartan), সমস্ত রাশির (Zodiac Signs) মানুষদের কীভাবে প্রভাবিত করবে।

জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, যখনই কোনও গ্রহ সূর্যের কাছাকাছি যায় তখনই গ্রহের রাজা তা স্থাপন করে। একইভাবে, ১৫ সেপ্টেম্বর, শুক্র গ্রহ সূর্যের কাছাকাছি যাওয়ার সঙ্গে সঙ্গে অস্ত যাবে। বলা হয়ে থাকে যে, কোনও গ্রহ অস্তমিত হওয়ার সঙ্গে সঙ্গে তার প্রভাব কমতে শুরু করে। অর্থাৎ গ্রহের শক্তি দুর্বল হয়ে যায় এবং অনেকে এর শুভ ফল পায় না। অতএব, শুক্র অস্ত (Shukra Asta) গেলে বহু মানুষ তার থেকে আসা সুখ ও সমৃদ্ধি থেকে বঞ্চিত হয়। 

কোন রাশির জাতকরা প্রভাবিত হবে?

শুক্র অস্ত যাওয়ার সঙ্গে সঙ্গে চার রাশির জাতকদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। মিথুন, কন্যা, মকর এবং কুম্ভ রাশির জাতক জাতিকাদের ১৫ সেপ্টেম্বরের পর থেকে সতর্ক থাকতে হবে। এই ব্যক্তিদের দৈনন্দিন কাজে বাধা আসতে পারে। কাজ নষ্ট হতে পারে। অর্থহানি হওয়ার সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন: কেন প্রতি বছর একই দিনে পড়ে বিশ্বকর্মা পুজো? রইল আসল কারণ...

যদিও শুক্রের অস্ত যাওয়া কিছু রাশিচক্রের উপর কোনও প্রভাব ফেলবে না। মেষ, বৃষ, কর্কট, সিংহ, তুলা, বৃশ্চিক, ধনু ও মীন রাশির আতঙ্কিত হওয়ার দরকার নেই। তাদের উপর কোনও প্রভাব পড়বে না।

Advertisement

শুক্র অস্ত যাওয়ার সময় কী করবেন?

সূর্যাস্তের সঙ্গে সঙ্গে শুভ কাজ করা নিষিদ্ধ। এই ধরনের কাজে শুক্রের কৃপা পাওয়া যায় না। শুক্র উদয় হলেই এধরনের কাজ করা যায়। যদি শুক্রের অস্ত যাওয়া আপনার জীবনে আরও সমস্যা সৃষ্টি করে, তাহলে আপনি শুক্রের বীজ মন্ত্র 'ওম দ্রম দ্রৌণ সহ শুক্রায় নমঃ' জপ করতে পারেন। শুক্রবার উপবাস রাখুন এবং সকালে শুক্রদেবকে জল অর্পণ করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement