scorecardresearch
 

Shukra Gochar 2023: সামনের মাসের শুরুতেই শুক্রের গোচর, ৪ রাশির চাকরি-ব্যবসায় উন্নতি

জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্র গ্রহকে শিল্প, সৌন্দর্য, বিবাহ, বাহন, প্রেম এবং বস্তুগত আনন্দের কারক বলে মনে করা হয়। যে ব্যক্তির রাশিতে শুক্র দৃঢ় অবস্থানে থাকে, তিনি এই সমস্ত সুখ পান।

Advertisement
শুক্র গোচরে ৪ রাশির সুসময় শুক্র গোচরে ৪ রাশির সুসময়
হাইলাইটস
  • ২ মে মিথুন রাশিতে প্রবেশ করবে শুক্র
  • ৩০ মে পর্যন্ত এই রাশিতেই উপস্থিত থাকবে

জ্যোতিষশাস্ত্রে গ্রহ ট্রানজিটকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আগামী ২ মে মঙ্গলবার দুপুর ২টোয় শুক্র গ্রহ তার রাশি পরিবর্তন করবে। মিথুন রাশিতে প্রবেশ করবে শুক্র। ৩০ মে পর্যন্ত এই রাশিতেই উপস্থিত থাকবে। শুক্র ট্রানজিটের প্রভাব সমস্ত রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক হবে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে শুক্র গ্রহকে শিল্প, সৌন্দর্য, বিবাহ, বাহন, প্রেম এবং বস্তুগত আনন্দের কারক বলে মনে করা হয়। যে ব্যক্তির রাশিতে শুক্র দৃঢ় অবস্থানে থাকে, তিনি এই সমস্ত সুখ পান। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক, কোন রাশির জাতক জাতিকারা শুক্র গ্রহ থেকে সর্বোচ্চ সুবিধা পাবেন।

আরও পড়ুন: Guru Gochar 2023: অশ্বিনী নক্ষত্রে যাচ্ছে গুরু বৃহস্পতি, শনিবার থেকেই এই ৪ রাশির ভাগ্য উজ্জ্বল

বৃষ রাশি

শুক্রের গমন বৃষ রাশির জাতকদের উপর শুভ প্রভাব ফেলতে পারে। এই সময় ধনী হওয়ার ইচ্ছা বাড়বে। এর পাশাপাশি এই রাশির জাতক জাতিকারা আরও পরিশ্রম করবে। ট্রানজিটের সময় ব্যবসা ও কর্মক্ষেত্রে অধিক লাভ হতে পারে, সেই সঙ্গে আয়ের নতুন উৎস পাওয়া যেতে পারে। এর পাশাপাশি এই রাশির মানুষরা সৃজনশীল ও শৈল্পিক ক্ষেত্রেও সাফল্য পাবেন। দীর্ঘমেয়াদি বিনিয়োগের জন্যও এই সময়টি ভাল বলে বিবেচিত হয়।

মিথুন রাশি

মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য শুক্র গ্রহের যাত্রা শুভ প্রমাণিত হবে, এর শুভ ইঙ্গিত রয়েছে। এ সময় লেখালেখি সাংবাদিকতা বা শিক্ষাখাতের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সুবিধা পাবেন। আরাম-আয়েশ বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে। শুক্রের গমনকালে যৌক্তিকতা, বিচক্ষণতা, বুদ্ধিমত্তা ও জ্ঞানের ভিত্তিতে সম্মান অর্জিত হবে। অর্থনৈতিক অগ্রগতিও ঘটতে পারে। শৈল্পিক প্রতিভারও উন্নতি হবে।

Advertisement

কন্যা রাশি

কন্যা রাশির জাতকদের জন্য শুক্র ট্রানজিট ফলদায়ক বলে মনে করা হয়। এই সময়ে চাকরি ও ব্যবসার ক্ষেত্রে বড় পরিবর্তন দেখা যেতে পারে। পাশাপাশি ব্যবসা সম্প্রসারণের লক্ষণ রয়েছে। অন্যদিকে চাকরিজীবীদের পদোন্নতির সুযোগ তৈরি হচ্ছে। জাতক এই সময়ে ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। এর সঙ্গে চাকরি বা ব্যবসার জন্য দীর্ঘ যাত্রা করতে হতে পারে। শিল্প, খেলাধুলো বা বিজ্ঞাপনের মতো ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিশেষ সুবিধা পেতে পারেন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতকদের জন্য শুক্র ট্রানজিট শুভ বলে মনে করা হয়। এই সময়ে শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা যেমন ভাল সুবিধা পাবেন, তেমনি সম্মান বাড়বে। ছাত্ররা তাদের কঠোর পরিশ্রমের জন্য প্রশংসাও পেতে পারে। শুক্রের যাত্রার সময় লটারি বা বিনিয়োগ থেকে ভাল লাভ হতে পারে। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের আর্থিক লাভের সম্ভাবনাও রয়েছে।

Advertisement