scorecardresearch
 

Surya Grahan 2024 Effects: ১৯৭০ সালের পর সোমবার দুর্লভ সূর্যগ্রহণ, কোন রাশির জন্য শুভ এবং কার জন্য অশুভ?

Surya Grahan 2024: বছরের প্রথম সূর্যগ্রহণ ৮ এপ্রিল চৈত্র অমাবস্যায় ঘটছে। এই সূর্যগ্রহণ ৫ ঘন্টা ২৫ মিনিট স্থায়ী হবে। এই সূর্যগ্রহণে একটি বিরল যোগ তৈরি হচ্ছে যা সবকটি রাশির উপর বড় প্রভাব ফেলবে।

Advertisement
সূর্যগ্রহণের প্রভাব ১২ রাশিতেই সূর্যগ্রহণের প্রভাব ১২ রাশিতেই


Surya Grahan 2024 April: সূর্যগ্রহণের কাউন্টডাউন শুরু হয়েছে। ২০২৪ সালের প্রথম সূর্যগ্রহণ ৮ এপ্রিল, ২০২৪ সোমবার ঘটবে। এই দিন চৈত্র অমাবস্যা, সেইসঙ্গে  চৈত্র নবরাত্রিও কয়েক ঘন্টা পরে শুরু হবে। এমতাবস্থায় ঘটাস্থপনা কখন এবং কীভাবে হবে তা নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি রয়েছে। এই সূর্যগ্রহণ মীন  রাশি ও রেবতী নক্ষত্রে ঘটছে। এর সঙ্গে, এই সূর্যগ্রহণে এমন অনেকগুলি যোগের একটি বিরল সংযোগ তৈরি হচ্ছে, যা সমস্ত রাশির উপর শুভ ও অশুভ প্রভাব ফেলতে চলেছে। 

সূর্যগ্রহণের দুর্লভ ঘটনা 
এই সূর্যগ্রহণকে কেন্দ্র করে অনেক দুর্লভ যোগ তৈরি হচ্ছে। বছরের প্রথম সূর্যগ্রহণ অনেক দীর্ঘ হবে। এটি গত ৫৪ বছরের মধ্যে দীর্ঘতম সূর্যগ্রহণ। প্রায় ৫ ঘণ্টা ২৫ মিনিট স্থায়ী হবে এই গ্রহণ। এর আগে ১৯৭০ সালে এত দীর্ঘ সূর্যগ্রহণ হয়েছিল। এই পূর্ণগ্রাস সূর্যগ্রহণে পৃথিবীর অনেক অংশে সম্পূর্ণ অন্ধকার থাকবে। 

কখন সূর্যগ্রহণ ঘটবে 
৮ এপ্রিলের সূর্যগ্রহণ ভারতীয় সময় রাত ৯:১২ মিনিটে  শুরু হবে এবং মধ্যরাত ২:২২ মিনিট পর্যন্ত চলবে। ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না। তাই এর সূতক সময় এখানে বৈধ হবে না। এই সূর্যগ্রহণ দেখা যাবে পশ্চিম ইউরোপ, আটলান্টিক, আর্কটিক মেক্সিকো, উত্তর আমেরিকা, কানাডা, মধ্য আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইংল্যান্ডের উত্তর পশ্চিম অঞ্চল এবং আয়ারল্যান্ডে। 

আরও পড়ুন

সূর্যগ্রহণ এই রাশিগুলির উপর অশুভ প্রভাব ফেলবে 
৮ এপ্রিল ঘটতে থাকা সূর্যগ্রহণ মেষ, বৃশ্চিক, কন্যা, কুম্ভ এবং ধনু রাশির জাতকদের জন্য শুভ নয়। এই মানুষদের একটু সাবধান হওয়া দরকার। আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। চাকরি বা ব্যবসায় সমস্যা বা বাধার সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে সতর্ক থাকুন। সাবধানে গাড়ি চালান। এই দিনে ভ্রমণ না করাই ভালো।  স্বাস্থ্যের যত্ন নিন। এছাড়াও, গ্রহণের অশুভ প্রভাব এড়াতে, গরীব ও অভাবীদের সাহায্য করুন এবং তাদের খাওয়ান। 

Advertisement

সূর্যগ্রহণ এই রাশির জাতকদের জন্য বিশাল সুবিধা দেবে 
বছরের প্রথম সূর্যগ্রহণ কিছু রাশির জন্য খুব শুভ হতে চলেছে। এই ব্যক্তিদের আর্থিক লাভের শক্তিশালী সম্ভাবনা রয়েছে। এই ব্যক্তিদের তাদের কর্মজীবনে সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশিগুলি হল- বৃষ, মিথুন, কর্কট এবং সিংহ রাশি। এই ব্যক্তিরা একটি নতুন কাজের প্রস্তাব পেতে পারেন। ব্যবসায় লাভের সম্ভাবনা রয়েছে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement