scorecardresearch
 

Surya Grahan October 2023 : বছরের শেষ সূর্যগ্রহণ কবে, কখন? কয়েকটি রাশিকে সাবধান করতে হবে

গ্রহণকালে সক্রিয় হয়ে ওঠে নেতিবাচক শক্তি। তাই গ্রহণের সময় কোনও শুভ কাজ করা যায় না। ২০২৩ সালে মোট ৪টি গ্রহণ রয়েছে। এর মধ্যে ইতিমধ্যেই ঘটে গিয়েছে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এবার আরও একটি সূর্যগ্রহণ ঘটতে চলেছে। যার অশুভ প্রভাব পড়বে ৪ রাশির উপরে। 

Advertisement
বছরের শেষ সূর্যগ্রহণ কবে, কখন? কয়েকটি রাশিকে সাবধান থাকতে হবে বছরের শেষ সূর্যগ্রহণ কবে, কখন? কয়েকটি রাশিকে সাবধান থাকতে হবে
হাইলাইটস
  • এ বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর, শনিবার।
  • ভারত থেকে দেখা যাবে না।

প্রকৃতির স্বাভাবিক নিয়মেই ঘটে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এর ধর্মীয় গুরুত্বও রয়েছে। জ্যোতিষশাস্ত্রে সূর্য ও চন্দ্রগ্রহণকে শুভ বলে মনে করা হয় না। গ্রহণকালে কোনও শুভ কাজ করা হয় না। দেশ ও বিশ্বের উপরও গ্রহণ প্রভাব ফেলে। মনে করা হয়, গ্রহণকালে সক্রিয় হয়ে ওঠে নেতিবাচক শক্তি। তাই গ্রহণের সময় কোনও শুভ কাজ করা যায় না। ২০২৩ সালে মোট ৪টি গ্রহণ রয়েছে। এর মধ্যে ইতিমধ্যেই ঘটে গিয়েছে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এবার আরও একটি সূর্যগ্রহণ ঘটতে চলেছে। যার অশুভ প্রভাব পড়বে ৪ রাশির উপরে। 

বছরের দ্বিতীয় তথা সূর্যগ্রহণ কবে হবে?

এ বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর, শনিবার। এই সূর্যগ্রহণ হবে বৃত্তাকার গ্রহণ।অর্থাৎ চাঁদ সূর্যকে পুরোপুরি ঢেকে রাখতে পারবে না। বছরের প্রথম সূর্যগ্রহণের মতো দ্বিতীয় সূর্যগ্রহণও ভারতে দেখা যাবে না। এর ফলে অশুভ সময় থাকবে না। দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ বেশ কয়েকটি রাশির উপর প্রভাব ফেলতে পড়তে চলেছে। 

আরও পড়ুন

দ্বিতীয় সূর্য গ্রহণের সময় 

রাত ৮ টা ৩৪ থেকে শুরু হবে, যা চলবে ২ টো ২৪ পর্যন্ত। আশ্বিন মাসের অম্যাবস্যা তিথিতে ঘটে। যখন সূর্যগ্রহণ ঘটে তখন সকল জায়গা থেকে কিন্তু এটি দেখা যায় না। চলতি বছর যে দ্বিতীয় সূর্য গ্রহন ঘটবে তা উত্তর আমেরিকা, কানাডা, আর্জেন্টিনা, কলম্বিয়া, কিউবা, প্যারাগুয়ে, জামাইকা, হাইতি, প্যারাগুয়ে, ব্রাজিল, দক্ষিণ আমেরিকা এই জায়গা গুলি থেকেই আপনি দেখতে পাবেন। 

কোন রাশির উপর কী প্রভাব?

মেষ-অক্টোবরে বছরের শেষ সূর্যগ্রহণ মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য অশুভ হতে চলেছে। এই রাশির জাতক-জাতিকাদের সতর্ক থাকতে হবে। আপনাকে কেউ ঠকাতে পারে। নিকট লোকদের কাছ থেকে প্রতারিত হতে পারেন। চাকরিজীবীদের সমস্যায় পড়তে হবে। কর্মক্ষেত্রে সাবধানে থাকুন।  

Advertisement

বৃষ-২০২৩ সালের শেষ এবং দ্বিতীয় সূর্যগ্রহণ বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য সমস্যা তৈরি করতে চলেছে। গ্রহণের কারণে এই রাশির অর্থের ক্ষতি হতে পারে। এই সময়ে আপনাকে সতর্ক থাকতে হবে। কথাবার্তায় সংযম রাখুন।

কন্যা- ২০২৩ সালের শেষ সূর্যগ্রহণ এমনকি কন্যা রাশির মানুষের জন্য শুভ হবে না। এই সময়ে নিজের যত্ন নেওয়া প্রয়োজন। পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে মতভেদ হতে পারে। বড় সিদ্ধান্ত নেওয়ার আগে চিন্তাভাবনা করুন।

তুলা- এই বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ তুলা রাশির জাতক-জাতিকাদের উপর খারাপ প্রভাব ফেলবে। মানসিক চাপের সম্মুখীন হতে পারেন। মনে অশান্তি থাকবে। কথাবার্তায় সংযম রাখতে হবে। এই সময়ে স্বাস্থ্যের যত্ন নিন। অর্থহানি হতে পারে। 

 

Advertisement