scorecardresearch
 

Surya And Chandra Grahan Effect: দীপাবলিতে সূর্য, কোজাগরীর সময় চন্দ্রগ্রহণ, কপাল পুড়বে ৫ রাশির

হিন্দু পঞ্জিকা অনুসারে,কার্তিক মাসের অমাবস্যায় দীপাবলি উৎসব উদযাপিত হয়। ওই দিনে মা লক্ষ্মী ও কালীর পুজো করা হয়।

Advertisement
দুই দীপবালির সময় সূর্য ও চন্দ্রগ্রহণ। দুই দীপবালির সময় সূর্য ও চন্দ্রগ্রহণ।
হাইলাইটস
  • ২৪ অক্টোবর সন্ধ্যা থেকে কার্তিক মাসের অমাবস্যা তিথি শুরু হবে।
  • কার্তিক মাসের পূর্ণিমা তিথিতে পালিত হয় দেব দীপাবলি। এ বছর দেব দীপাবলি ৮ নভেম্বর।

জ্যোতিষ শাস্ত্রের দিক থেকে এবারের কার্তিক মাসটি খুবই তাৎপর্যপূর্ণ হতে চলেছে। কার্তিক মাসের অমাবস্যায় উদযাপিত হয় দীপাবলি। অন্যদিকে, এ মাসের পূর্ণিমায় দেব দীপাবলিও পালিত হয় উত্তর ভারতে। বাংলায় তখন কোজাগরী লক্ষ্মীপুজো হয়। এবার এই দুই উৎসবেই পড়েছে গ্রহণ। এ বছর দীপাবলিতে হতে চলেছে সূর্যগ্রহণ। দেব দীপাবলিবা লক্ষ্মীপুজোর সময় হচ্ছে চন্দ্রগ্রহণ। এমন পরিস্থিতিতে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ বেশ কয়েকটি রাশির উপর বিশেষ প্রভাব ফেলবে। 

হিন্দু পঞ্জিকা অনুসারে,কার্তিক মাসের অমাবস্যায় দীপাবলি উৎসব উদযাপিত হয়। ওই দিনে মা লক্ষ্মী ও কালীর পুজো করা হয়। ২৪ অক্টোবর সন্ধ্যা থেকে কার্তিক মাসের অমাবস্যা তিথি শুরু হবে। দীপাবলির পরের দিন  ২৫ অক্টোবর সন্ধ্যা থেকে শুরু হবে সূর্যগ্রহণ। বিকেল ৪টা ২৩ মিনিট থেকে শুরু হবে। শেষ হবে সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে। এই সূর্যগ্রহণ অবশ্য ভারতে দেখা যাবে না। এদিকে, কার্তিক মাসের পূর্ণিমা তিথিতে পালিত হয় দেব দীপাবলি। এ বছর দেব দীপাবলি ৮ নভেম্বর। পরের দিন কোজাগরী লক্ষ্মীপুজো পরের দিন। চন্দ্রগ্রহণের কারণে এবার দেব দীপাবলি পালিত হবে এক দিন আগে অর্থাৎ ৭ নভেম্বর। ভারতে চন্দ্রগ্রহণ দেখা যাবে। 
কোন কোন রাশির উপর প্রভাব পড়বে- 

বৃষ রাশি- সূর্যগ্রহণে জীবনে সমস্যা আসতে পারে বাড়তে পারে। এই রাশির জাতক-জাতিকাদের উপর সূর্যগ্রহণের বিশেষ প্রভাব ফেলবে। এই সময়ে স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া দরকার। গ্রহণকালে নতুন কোন কাজ শুরু করবেন না। কোনও জরুরি সিদ্ধান্ত নেবেন। 

মিথুন রাশি- সূর্যগ্রহণের প্রভাবে মিথুন রাশির জাতক-জাতিকাদের চাকরি ও ব্যবসায় সমস্যা দেখা দিতে পারে। যে কোনও কাজে সাফল্য পেতে হয়রান হয়ে যাবেন। আয়ের চেয়ে ব্যয় বেশি হবে। অর্থ সংক্রান্ত বিষয়ে বিশেষ যত্ন নিন।

Advertisement

তুলা রাশি- তুলা রাশির জাতক-জাতিকাদের পারিবারিক সমস্যার সম্মুখীন হতে হবে। সূর্যগ্রহণের কারণে এই রাশিটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে। আর্থিক ক্ষতি হতে পারে তুলা রাশির জাতক-জাতিকাদের। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। 

বৃশ্চিক রাশি- এই রাশির জাতক-জাতিকাদের প্রভাবিত হতে পারেন গ্রহণে। অর্থের সংকট দেখা দিতে পারে। ভেবেচিন্তে এই সময় বিনিয়োগ করুন।

কন্যা রাশি -এই রাশির জাতক-জাতিকারা আর্থিক সমস্যার সম্মুখীন হতে পারেন। এই সময়ে অপ্রয়োজনীয় খরচ বাড়তে পারে। বিনিয়োগের পরিকল্পনা থাকলে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। আর্থিক সংকটের সম্মুখীন হতে পারেন।

আরও পড়ুন- একে বুধ, তার উপর শনি, দুই দেবের কৃপায় ৪ রাশি হতে চলেছে মালামাল

Advertisement