scorecardresearch
 

Suraya Grahan Effect To Many Zodiac: অক্টোবরে বছরের শেষ সূর্যগ্রহণ, কোন কোন রাশির জাতকদের উত্থান ও পতন?

Suraya Grahan Effect To Many Zodiac: অক্টোবরে বছরের শেষ সূর্য গ্রহণ হতে চলেছে। তাছাড়া একাধিক গ্রহের গোচরও রয়েছে। যার প্রভাবে মঙ্গল, বুধ, শুক্রের সঙ্গে শনি গ্রহের স্থিতি এবং চাল বদলাতে চলেছে। এই পরিস্থিতিতে জ্যোতিষ শাস্ত্রের দৃষ্টিভঙ্গিতে অক্টোবর মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। দেখে নিন কোন রাশির কী প্রভাব?

Advertisement
সূর্যের গোচর সূর্যের গোচর
হাইলাইটস
  • অক্টোবরে বছরের শেষ সূর্যগ্রহণ হতে চলেছে
  • বহু রাশির মধ্যে দেখা উত্থানপতনের সম্ভাবনা

Last Suraya Grahan Of The Year Effect To Many Zodiac: অক্টোবরে সূর্য, মঙ্গল, বুধ, শুক্রের সঙ্গে শনি গ্রহের স্থিতি এবং চাল বদলাতে চলেছে। এই পরিস্থিতিতে জ্যোতিষ শাস্ত্রের দৃষ্টিভঙ্গিতে অক্টোবর মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই গ্রহের বদলের কারণে আবহাওয়া, অর্থ-ব্যবস্থা রাজনীতির সঙ্গে বিভিন্ন রাশির বদলও রয়েছে। এ মাসে সূর্যগ্রহণও রয়েছে। যার প্রভাব আবহাওয়ার সঙ্গে রাজনীতিতেও পড়বে। আসুন আমরা জেনে নিই, অক্টোবর মাসে কোন গ্রহ এবং রাশি নিজের চাল বদলাচ্ছে এবং তার কেমন প্রভাব হবে।

আরও পড়ুনঃ Vastu Tips Dharma: পুজোর মধ্যেই কিনুন সোনা-রুপো, ধন সম্পদ উপচে পড়বে

অক্টোবরে হবে এই গ্রহের গোচর

১. বুধ

বুধ কন্যা রাশিতে ২ অক্টোবর অর্থাৎ সপ্তমীতে গোচর করে ফেলেছে। চাঁদের পরে যদি কোনও গ্রহ থাকে, যা খুব দ্রুত নিজের চাল বদলায় সেটি হল বুধ। ২৬ অক্টোবর বুধ, কন্যা থেকে তুলা রাশিতে গোচর করবে। এই বদলের ফলে অর্থ ব্যবস্থার ওপর উত্থান-পতন দেখা যাবে।

২. মঙ্গল

মঙ্গলের মিথুন রাশিতে গোচর ১৬ অক্টোবর ২০২২-এ হবে। ৩০ অক্টোবর মঙ্গল মিথুন রাশিতে যেতে চলেছে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে মঙ্গলকে গ্রহদের সেনাপতি বলা হয়। মঙ্গলকে শক্তিকারক বলে মনে করা হয়। মঙ্গল, ব্যক্তির স্বভাবে এবং ব্যবহারে সোজা প্রভাব ফেলে। এই পরিস্থিতিতে মঙ্গলের মিথুন রাশিতে গোচর সমস্ত রাশিদেরকে আলাদা আলাদা প্রভাব তৈরি করবে। মিথুন রাশির লোকেদের মধ্যে উৎসাহ এবং উদ্যমের সঞ্চার হবে। আত্মবিশ্বাস বাড়লে তার লাভ পাওয়া যাবে। কিন্তু ঝুঁকি না নেওয়া ভাল। ৩০ অক্টোবর মঙ্গল মিথুন রাশিতে আসতে চলেছে। যার প্রভাব নভেম্বরে দেখতে পাওয়া যাবে।

৩. শুক্র

শুক্র তুলা রাশিতে গোচর ১৮ অক্টোবর ২০২২-এ হবে। শুক্রের গোচর রাত ন'টা বেজে ২৫ মিনিটে হবে। জ্যোতিষ শাস্ত্রতে শুক্রকে একটা শুভ গ্রহ বলে মনে করা হয়। প্রেম, সম্পর্ক, জাগতিক সুখ এবং সুযোগ সুবিধার প্রতীক বলে মনে করা হয়। এই পরিস্থিতিতে তুলা রাশিতে গোচর একাধিক রাশির জন্য শুভ ফল নিয়ে আসবে।

Advertisement

৪. শনি

২৩ অক্টোবর থেকে শনি মকর রাশিতে মার্গী হতে চলেছে। বিশেষ বিষয় হল শনি মকর রাশির অধিপতি। তাই শনির এই চাল একাধিক রাশির জন্য ভালো ফল আনতে চলেছে। যদিও কুম্ভের জন্য এই গোচর উল্টো ফল দিতে পারে। শনি-সকাল ৪ টা বেজে ২০ মিনিটে নিজের চাল বদলাবে।

৫. বুধ

বুধের তুলা রাশিতে ২৬শে অক্টোবর গোচর হবে। জ্যোতিষে সমস্ত গ্রহের মধ্যে বুধের বুদ্ধি, তর্ক, বাণী, গণিত, শিল্প, চাতুর্য এবং মিত্র কারক বলে মনে করা হয়। বুধেরগোচর দুপুর ১ টা বেজে ৩৮ মিনিটে হবে।

৬. সূর্য

১৭ অক্টোবর তুলা রাশিতে সন্ধ্যার সময় ৭ টা বেজে ২২ মিনিটে গোচর করবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে সূর্যকে এ সমস্ত গ্রহের রাজা বলে মনে করা হয়। এই গোচরের সময়ে সূর্য নিজের নিম্ন অবস্থানে থাকবে। আসলেই জ্যোতিষ অনুসারে সূর্য যখন মেষ রাশিতে থাকে, তখন সূর্য নিজের উচ্চ অবস্থায় থাকে।

আরও পড়ুনঃ  পুজোয় সুস্থ থাকতে চাইলে এই টিপসগুলি মেনে চলুন

সূর্যগ্রহণের প্রভাব

২৫ অক্টোবর ২০২২ সালের শেষে সূর্যগ্রহণ লাগতে চলেছে। এই গ্রহণ দুপুর ২ টো বেজে ২৯ মিনিট থেকে সন্ধ্যা ছটা বেজে ৩২ মিনিট পর্যন্ত থাকবে। এটি এ বছরের দ্বিতীয় এবং ভারতের দেখতে পাওয়া যাওয়া প্রথম সূর্য গ্রহণ হবে। সূর্যগ্রহণ সমস্ত রাশির উপর আলাদা আলাদা প্রভাব ফেলবে

 

Advertisement