scorecardresearch
 

Surya Mahadasha Effects : সূর্যের মহাদশায় এদের কপাল ঝলমলিয়ে ওঠে, ৬ বছর যাতে হাত দেবেন সোনা

রাশিতে সূর্য শক্তিশালী বা শুভ অবস্থানে থাকলে, মহাদশার সময় শুভ ফল লাভ করা যায়। সূর্যকে বন্ধুত্বপূর্ণ লক্ষণগুলির মধ্যে উন্নত বলে মনে করা হয়। ফলে যাঁদের কুণ্ডলীতে সূর্য ভাল অবস্থানে আছেন, মহাদশার সময় তাঁরা প্রচুর সাফল্য অর্জন করেন। জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্যের ছাপ রাখকে পারবেন তাঁরা।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সূর্যের মহাদশা ৬ বছর থাকে
  • কিছু মানুুষ ভাল ফল পান
  • জানুন অশুভ ফল এড়ানোর উপায়

বৈদিক জ্যোতিষশাস্ত্রে সূর্য দেবকে গ্রহদের রাজার সম্মান দেওয়া হয়েছে। তিনি প্রতি মাসে রাশি পরিবর্তন করেন। আর খুব স্বাভাবিকভাবেই সূর্যের গোচরে রাশিচক্রের ১২টি রাশির জাতিক জাতিকাদের জীবনেই কমবেশি প্রভাব পড়ে। এর পাশাপাশি সূর্যের মহাদশা (Surya Mahadasha) ও অন্তর্দশাও (Surya Antardasha) বিভিন্ন সময় মানুষের জন্মকুণ্ডলীতে চলতে থাকে। যাঁদের জন্য সূর্যের মহাদশা শুভ, তাঁদের জীবন এই সময় রাজার মতো হয়ে যায়। সূর্যের মহাদশা ৬ বছর স্থায়ী হয়। এই পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক কাদের জন্য এই মহাদশা কাঙ্খিত ফল দিতে চলেছে।

শুভ অবস্থা
যাঁদের রাশিতে সূর্য শক্তিশালী বা শুভ অবস্থানে থাকে, তাঁরা মহাদশার সময় শুভ ফল লাভ করেন। সূর্যকে বন্ধুত্বপূর্ণ লক্ষণগুলির মধ্যে উন্নত বলে মনে করা হয়। ফলে যাঁদের কুণ্ডলীতে সূর্য ভাল অবস্থানে আছেন, মহাদশার সময় তাঁরা প্রচুর সাফল্য অর্জন করেন। জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্যের ছাপ রাখকে পারবেন তাঁরা।

অশুভ অবস্থা
অন্যদিকে, যাঁদের রাশিতে সূর্য দুর্বল, নীচু বা অশুভ অবস্থানে থাকে, তাঁদের সূর্যের মহাদশার সময় বিশেষভাবে কষ্টের সম্মুখীন হতে হয়। তাঁদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়ে। পিতার সঙ্গে সম্পর্কে তিক্ততা আসে, যার কারণে পরিবার থেকে সহযোগিতা পাওয়া যায় না। ,

জেনে নিন উপায় (Surya Mahadasha Upay)
সূর্যের মহাদশায় যদি অশুভ ফল পাওয়া যায় তাহলে প্রতি রবিবার তামা ও গম দান করুন। তামার পাত্রের মধ্যে রাখা জলে অক্ষত ও রোলি মিশিয়ে সূর্য দেবকে অর্পণ করুন। প্রতিদিন আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করুন। এর পাশাপাশি ওম হ্রাং হ্রিং হ্রৌং সঃ সূর্যায় নমঃ মন্ত্রটিও জপ করুন। এছাড়া রবিবার অশ্বত্থ গাছেও জল নিবেদন করুন এবং সন্ধ্যায় সেই গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালান। কারণ মনে রাখবেন সূর্য দেব নাম, যশ, প্রভাব, প্রতিপত্তির সঙ্গে যুক্ত। তাই জন্ম কুণ্ডলীকে সূর্য দেবের অবস্থান মজবুত রাখা খুবই জরুরি। তাহলেই আসতে পারে কাঙ্খিত সাফল্য। 

Advertisement

আরও পড়ুন - পুর-নিয়োগ দুর্নীতিতে CBI তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে রাজ্য

 

Advertisement