scorecardresearch
 

Zodiac: অসম্ভব বুদ্ধিমান হন এই ৫ রাশির জাতকরা, আপনিও আছেন নাকি তালিকায়?

জ্যোতিষ মতে, রাশিচক্রে এমন ৫টি রাশি রয়েছে যাঁদের চরিত্রের মধ্যে সেই সব গুণাবলি রয়েছে যাতে এঁরা অন্যদের চেয়ে এগিয়ে থাকেন। এঁরা অত্যন্ত বুদ্ধিমান (Intelligent) এবং স্ট্রিট স্মার্ট হন। একই সঙ্গে এঁদের সান্নিধ্য অন্যদের অত্যন্ত খুশি করে। যে কোনও পরিস্থিতিতে সমস্যার সমাধান করতে এরাই সবার আগে থাকেন।

অসম্ভব বুদ্ধিমান হন এই ৫ রাশির জাতকরা, আপনিও আছেন নাকি তালিকায়? অসম্ভব বুদ্ধিমান হন এই ৫ রাশির জাতকরা, আপনিও আছেন নাকি তালিকায়?

Zodiac: সাধারণ সংজ্ঞা অনুযায়ী যাঁরা Intelligence quotient টেস্টে ৯৮ শতাংশ বা তার বেশি নম্বর পান তাঁদের জিনিয়াস হিসাবে ধরা হয়। এঁরা শুধুমাত্র অত্যন্ত প্রখর মেধা সম্পন্নই হন না, তার সঙ্গে অত্যন্ত বুদ্ধিমানও হয়ে থাকেন। এঁদের অন্যতম চারিত্রিক বৈশিষ্ট হল, এঁদের কমফোর্ট জোনের বাইরে কোনও কিছু করতে হলে কখনও পিছিয়ে যান না। এঁদের দেখে বোঝার উপায় থাকে না যে এই কাজে তাঁৎা খুব একটা স্বচ্ছন্দ নন।

জ্যোতিষ মতে, রাশিচক্রে এমন ৫টি রাশি রয়েছে যাঁদের চরিত্রের মধ্যে সেই সব গুণাবলি রয়েছে যাতে এঁরা অন্যদের চেয়ে এগিয়ে থাকেন। এঁরা অত্যন্ত বুদ্ধিমান (Intelligent) এবং স্ট্রিট স্মার্ট হন। একই সঙ্গে এঁদের সান্নিধ্য অন্যদের অত্যন্ত খুশি করে। যে কোনও পরিস্থিতিতে সমস্যার সমাধান করতে এরাই সবার আগে থাকেন। অনেকের ধারণা জিনিয়াস হওয়া মানেই চশমা আঁটা গম্ভীরমুখো মানুষ হবেন। এঁরা সেই ধারণাকে একেবারে পাল্টে দেন। দেখে নিন, কোন কোন রাশি রয়েছে এই তালিকায়।


কন্যা Virgo

বিশ্বের সমস্ত বিষয়ে এঁদের অসীম আগ্রহ থাকে। কোনও সমস্যার সমাধান যদি না মেলে বা কোনও কঠিন প্রশ্নের সম্মুখীন হলে এঁরা নিজেদের রাস্তা নিজেরাই তৈরি করে নিতে ভালোবাসেন। দূরুহ প্রশ্নের সমাধান করা বা কোনও ভাঙা জিনিসকে জোড়া লাগাতে এঁরা সিদ্ধহস্ত। সকলের মধ্যে মিশে থাকলেও এঁদের মস্তিষ্ক সব সময় চিন্তাশীল এবং ক্রিয়েটিভ মোডে থাকে। সব বিষয় নিয়ে প্রচুর প্রশ্ন থাকে এঁদের মনে। আর যত ক্ষণ না সেই প্রশ্নের সঠিক উত্তর মিলছে, তত ক্ষণ এঁদের খোঁজ জারি থাকে।


কুম্ভ Aquarius

এঁদের মস্তিষ্ক অনেকটা ছাঁকনির মতো। সব কিছু স্ন্যানারে পাস করে। কিন্তু শুধুমাত্র কাজের জিনিস এঁরা মনে রেখে দেন। সকলের মধ্যে থেকেও নিজেকে একটু আলাদা করে সমস্যার সমাধান করায় এঁদের জুড়ি নেই। এঁরা ভীষণ ব্যালেন্সড হন। সব সময় নতুন কিছু করার প্রয়াস থাকে, একই সঙ্গে মাথা খুব ঠান্ডা থাকে এঁদের। প্রকৃত বুদ্ধিমানের মতো এঁরা শুধুমাত্র নিজেদের আইডিয়ার উপরই ভরসা করেন না, বরং অন্যেরা কী বলছেন সেটাও শুনে একটি ভালো সমাধানের খোঁজে থাকেন। তবে মুখের কথায় এঁদের ভোলানো যাবে না। সব কিছু নিজে দেখে পরখ করে নিতে ভালোবাসেন কুম্ভ রাশির জাতকরা।


মকর Capricorn

এঁদের চিন্তাভাবনা ভীষণ গোছানো। যে কোনও বিষয়ে এঁরা গভীরে গিয়ে ভাবতে ভালোবাসেন। সব দিক বিবেচনা করে তবেই কোনও সিদ্ধান্তে পৌঁছান। এই গুণ এঁদের বাকিদের থেকে আলাদা করে। এঁরা তাৎক্ষণিক উত্তেজনার বশে কখনও আসেন না। নিজের লক্ষ্য সম্পর্কে খুব পরিষ্কার আইডিয়া থাকে। লক্ষ্যে পৌঁছানোর জন্য এঁরা ভিন্ন পথ হয়তো নিতে পারেন, কিন্তু তা থেকে কখনও সরে আসেন না। বড় চিন্তাভাবনা করতে ভালোবাসেন। এঁরা খুব স্মার্টও হন। নিজের ভুল থেকে শিখতে খুব ভালো জানেন। সারা জীবন নানা বিষয়ে পড়াশোনা করতে ভালোবাসেন।


মীন Pisces

মীন রাশির জাতকদের ঠিক জানিয়াসদের পর্যায়ে ফেলা যাবে না। তবে এঁদের বুদ্ধিমত্তা এবং উদ্ভাবনশীলতা অন্য মাত্রায় থাকে। তবে অত্যন্ত কল্পনাপ্রবণ হওয়ার কারণে বেশি আবেগী হন। তবে এই অভাব এঁরা নানা রকম অসাধারণ আইডিয়া দিয়ে পূরণ করে নেন। এঁদের ষষ্ঠ ইন্দ্রিয় খুব শক্তিশালী। অন্যেরা কী ভাবছেন তা চট করে বুঝে নিতে পারেন। এঁদের ইমোশনাল ইন্টেলিজেন্ট বলা চলে। কারণ এঁরা নিজেদের গাট ফিলিংকে খুব গুরুত্ব দেন। আর বেশিরভাগ ক্ষেত্রেই তা সঠিক হয়। মানুষ চেনায় এঁরা সিদ্ধহস্ত।


মিথুন Gemini

এঁরা চার্ম এবং স্মার্টনেসের পারফেক্ট মিশ্রণ। এঁদের সঙ্গে কিছউ ক্ষণ কথা বলার পরই আপনি এঁদের বুদ্ধাঙ্ক সম্পর্কে বুঝতে পারবেন। সমস্ত রাশির মধ্যে মিথুন রাশির জাতকরা সবচেয়ে দ্রুত চিন্তা করে সমস্যার সমাধান খুঁজে বার করতে পারেন। বিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করা এবং তার যথাযথ প্রয়োগ করার কৌশল এঁদের করায়ত্ত। একই সঙ্গে এঁদের সেন্স অফ হিউমর অন্য লেভেলের হয়। যেটা জিনিয়াসদের অন্যতম বৈশিষ্ট্য হিসাবে সারা বিশ্বে সমাদৃত। এটা প্রমাণিত সত্য যে Funny মানুষদের IQ অন্যান্যদের থেকে অনেকটাই বেশি থাকে। এঁরা ভীষণ ক্রিয়েটিভ হন, দারুণ রিজনিং স্কিল থাকে। সে কারণেই সহজেই বন্ধুত্ব করতে পারেন।


** এই প্রতিবেদন সার্বিক গণনার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।