scorecardresearch
 

Zodiac: প্রাণ দিয়েও বন্ধুত্ব রক্ষা করেন এই রাশির জাতকরা

বন্ধু এমন এক আত্মীয়, যাঁদের আমরা নিজেরা পছন্দ করি। বন্ধু চেনা যায় বিপদের সময়। কারণ বিপদে প্রতৃক বন্ধুই সব কিছু ভুলে পাশে থাকে আর এক বন্ধুর। বন্ধুত্বের সঙ্গে জাতকের রাশিচক্রের গভীর সম্পর্ক রয়েছে। রাশিচক্র অনুযায়ী বেশ কিছু রাশির জাতক রয়েছেন যাঁরা বন্ধুত্বের জন্য প্রাণও তুচ্ছ করতে পারেন। যদি এই রাশির জাতকরদের মধ্যে কেই আপনার বন্ধু হয়, তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।

প্রাণ দিয়েও বন্ধুত্ব রক্ষা করেন এই রাশির জাতকরা প্রাণ দিয়েও বন্ধুত্ব রক্ষা করেন এই রাশির জাতকরা
হাইলাইটস
  • রাশিচক্র অনুযায়ী বেশ কিছু রাশির জাতক রয়েছেন যাঁরা বন্ধুত্বের জন্য প্রাণও তুচ্ছ করতে পারেন।
  • যদি এই রাশির জাতকরদের মধ্যে কেই আপনার বন্ধু হয়, তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।

বন্ধু এমন এক আত্মীয়, যাঁদের আমরা নিজেরা পছন্দ করি। বন্ধু চেনা যায় বিপদের সময়। কারণ বিপদে প্রকৃত বন্ধুই সব কিছু ভুলে পাশে থাকে আর এক বন্ধুর। বন্ধুত্বের সঙ্গে জাতকের রাশিচক্রের গভীর সম্পর্ক রয়েছে। রাশিচক্র অনুযায়ী বেশ কিছু রাশির জাতক রয়েছেন যাঁরা বন্ধুত্বের জন্য প্রাণও তুচ্ছ করতে পারেন। যদি এই রাশির জাতকরদের মধ্যে কেই আপনার বন্ধু হয়, তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।


মেষ ARIES

সাধারণত খুব একরোখা প্রকৃতির মানুষ হন এই রাশির জাতকরা। স্পষ্ট কথা বলতে এবং শুনতে ভালোবাসেন। সহজে কারও সঙ্গে বন্ধুতব হয় না। কিন্তু যদি একবার কারও সঙ্গে বন্ধুত্ব হয়, তবে তা সারাজীবন রক্ষা করার চেষ্টা করেন। বিপদে আদপে সব সময় বন্ধুর পাশে থাকে এই রাশির জাতকদের অন্যতম বৈশিষ্ট। তবে যদি কোনও কারণে একবার বন্ধুত্বে চিড় ধরে, তবে তা সহজে জোড়া লাগে না।


মিথুন GEMINI

খুব মিশুকে প্রকৃতির মানুষ হন মিথুন রাশির জাতকরা। খুব সহজে সকলের সঙ্গে মিলে মিশে যেতে পারেন। তবে এঁদের একটা দ্বৈত সত্ত্বা রয়েছে। সহজে মিশতে পারলেও খুব সহজে বন্ধুত্ব করেন না। বন্ধুত্ব করার আগে যাচাই করে নেওয়া এই রাশির বৈশিষ্ট। যদি পরীক্ষায় উত্তীর্ণ হন, সে ক্ষেত্রে সেই ব্যক্তির সঙ্গে আজীবন বন্ধুত্ব রক্ষা করে চলেন মিথুন রাশির জাতকরা। এঁরা অত্যন্ত বিশ্বস্ত হন। ফলে নিজের মনের কথা এঁদের কাছে অনায়াসে প্রকাশ করতে পারেন। আপনার গোপনীয়তা কোনও ভাবে এঁরা অন্য কারও কাছে প্রকাশ করবেন না।


তুলা LIBRA

এই রাশির জাতকরা শান্ত প্রকৃতির হন। সব কিছুর সঙ্গে ব্যালান্স রক্ষা করে চলা এই রাশির জাতকদের কাছে থেকে শেখার মতো। এঁরা সব বন্ধুদের মধ্যে সেতুর মতো কাজ করেন। সকলের খোঁজ নেওয়া, ভালোমন্দ সময়ে পাশে থাকা, সাহায্য করা এই রাশির জাতকদের বৈশিষ্ট। এঁরা সকলের বন্ধু হতে পারেন। তবে চাইলেই যে কেউ এঁদের ব্যক্তিগত স্পেসে প্রবেশ করতে পারেন না। অত্যন্ত বিশ্বস্ত বন্ধুদেরই সেখানে প্রবেশাধিকার রয়েছে।


মকর CAPRICORN 

প্রকৃত অর্থে যদি কেউ বন্ধুর জন্য নিজের প্রাণ তুচ্ছ করতে পারেন তবে এই রাশির জাতকরাই। স্বভাবগত দিক থেকে এই রাশির জাতকরা অত্যন্ত আবেগপ্রবণ হন। সব কিছু মন থেকে ভেবে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেন। তাই বন্ধুর কোনও অসুবিধায় নিজের অসুবিধাকে তুচ্ছ করে ঝাঁপিয়ে পড়েন। সাধারণত এঁরা কারও ক্ষতি করেন না। তবে কেই যদি এঁদের ক্ষতি করার চেষ্টা করে তবে সহজে তাকে ছাড়েনও না। এঁরা এক কথার মানুষ হন। কাউকে কথা দিলে তা একশো শতাংশ রক্ষা করার চেষ্টা করেন। আপনার বন্ধু হিসাবে যদি কেউ মকর রাশির জাতক থাকে তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।


মীন PISCES

বন্ধুত্বের বিষয়ে এঁরা খুব খুঁতখুঁতে। সহজে কারও সঙ্গে বন্ধুত্ব করেন না। এঁদের সঙ্গে একাধিক ব্যক্তির সুসম্পর্ক থাকলেও খুব কম মানুষকে এঁরা বন্ধু হিসাবে স্বীকৃতি দেন। বন্ধুর ভালোমন্দর দিকে এঁদের সজাগ দৃষ্টি থাকে। কোনও কারণে যদি এঁরা বুঝতে পারেন তাঁর বন্ধু কোনও অসুবিধায় রয়েছেন, চুপিসাড়ে তাঁদের উপকার করেন। কিন্তু সহজে তা প্রকাশ করতে চান চান। বন্ধু হিসাবে এঁরা অত্যন্ত বিশ্বস্ত হন।