scorecardresearch
 

Zodiac: বছরের শেষে বুধের গোচর, নতুন বছরে দারুণ লাভ হবে এই রাশির জাতকদের

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধের শুভ অবস্থান প্রবল শক্তি বাড়ায়। সেই সঙ্গে বুদ্ধিকে তীক্ষ্ণ করে। যাদের জন্মছকে বুধ অশুভ বা দুর্বল অবস্থানে থাকে, তাদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কমে যায়। বুধের রাশিচক্রের পরিবর্তন সমস্ত ১২টি রাশির জাতকদের প্রভাবিত করে। জেনে নিন বুধের এই গোচর, নতুন বছরে আপনার জন্য শুভ বা অশুভ হবে।

Advertisement
বছরের শেষে বুধের গোচর, নতুন বছরে দারুণ লাভ হবে এই রাশির জাতকদের বছরের শেষে বুধের গোচর, নতুন বছরে দারুণ লাভ হবে এই রাশির জাতকদের

Budh Rashi Parivartan 2021: বুধ সৌরজগতের সবচেয়ে ছোট গ্রহ এবং সূর্যের সবচেয়ে কাছে। বুধ ২৪ দিনের মধ্যে তার গতি পরিবর্তন করে, অর্থাৎ একটি রাশি ছেড়ে অন্য রাশিতে প্রবেশ করে। ২৯ ডিসেম্ব, নতুন বছর আগমনের দুই দিন আগে, বুধ গ্রহ ধনু রাশি ছেড়ে সকাল ১১:১৫ মিনিটে মকর রাশিতে প্রবেশ করছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধের শুভ অবস্থান প্রবল শক্তি বাড়ায়। সেই সঙ্গে বুদ্ধিকে তীক্ষ্ণ করে। যাদের জন্মছকে বুধ অশুভ বা দুর্বল অবস্থানে থাকে, তাদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কমে যায়। বুধের রাশিচক্রের পরিবর্তন সমস্ত ১২টি রাশির জাতকদের প্রভাবিত করে। জেনে নিন বুধের এই গোচর, নতুন বছরে আপনার জন্য শুভ বা অশুভ হবে।


মেষ ARIES 

এই রাশির জাতক জাতিকাদের জন্য তৃতীয় ও ষষ্ঠ ঘরের অধিপতি বুধ গ্রহ দশম ঘরে প্রবেশ করবে। সরকারি বা প্রশাসনিক পদে কর্মরত ব্যক্তিরা এই সময়ে সম্মান পাবেন। ব্যবসার ক্ষেত্রে যুক্ত ব্যক্তিরা তাদের নতুন প্রকল্পে অর্থের অভাব বা বিনিয়োগের কারণে কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। এই ট্রানজিট সময়ের মধ্যে আপনি ভাই, বোন এবং বাবার পূর্ণ সমর্থন পাবেন। তারা আপনাকে পেশাগত জীবনে সাহায্য করবে।


বৃষ TAURUS 

বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য দ্বিতীয় ও পঞ্চম ঘরের অধিপতি বুধ নবম ঘরে প্রবেশ করবে। এই সময়কাল ছাত্রদের জন্য শুভ বলে বিবেচিত হতে পারে। সেই সঙ্গে আপনার ঝোঁক ধর্মীয় কাজের দিকে বেশি থাকবে এবং ধর্মগ্রন্থ ও পৌরাণিক ঘটনা সম্পর্কে জানার কৌতূহলও স্থির থাকবে। যারা পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত, তাদের সময় অনুকূল থাকবে কারণ আপনার ভাগ্য আপনাকে সমর্থন করবে। যাঁরা রোমান্টিক সম্পর্কে রয়েছেন, তাঁদের সময়ও শুভ হবে।


মিথুন GEMINI 

Advertisement

মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য প্রথম ও চতুর্থ ঘরের অধিপতি অষ্টম ঘরে গমন করবে। আপনি আপনার বক্তব্যে খুব উৎসাহী এবং সক্রিয় হবেন। ত্বকের ফুসকুড়ি, অ্যালার্জি বা নিদ্রাহীনতার মতো কিছু স্বাস্থ্য উদ্বেগের মুখোমুখি হতে পারেন। বুধের ইতিবাচক প্রভাবগুলিকে প্রভাবিত করতে এবং যে কোনও ধরনের অ্যালার্জি এড়াতে আপনাকে একটি সুষম খাদ্য এবং আপনার দৈনন্দিন রুটিনে সবুজ শাকসবজি অন্তর্ভুক্ত করার পরামর্শ দেওয়া হচ্ছে।


কর্কট CANCER 

কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য তৃতীয় ও দ্বাদশ ঘরের অধিপতি বুধ আপনার সপ্তম ঘরে গমন করবে। বিবাহিত জাতকরা তাদের জীবনসঙ্গীর থেকে কিছুটা দূরত্ব অনুভব করতে পারেন। এই রাশির অবিবাহিত ব্যক্তিরা যারা বিবাহের পরিকল্পনা করছেন, তাদের জন্য একটি অনুকূল সময় থাকবে। বন্ধু বা বন্ধুর বন্ধুদের মাধ্যমে আপনার আদর্শ সঙ্গী পেতে পারেন। আপনি এই সময়ে খুব যুক্তিবাদী হবেন এবং কিছু ভালো সিদ্ধান্ত নেবেন যা ভবিষ্যতে অনুকূল সম্ভাবনা নিয়ে আসবে।


সিংহ LEO 

সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য দ্বিতীয় ও একাদশ ঘরের অধিপতি বুধ ষষ্ঠ ঘরে প্রবেশ করবে। এই সময়ে আপনি পরিবারের সদস্যদের, বিশেষ করে আপনার মায়ের সঙ্গে কিছু বিবাদের সম্মুখীন হতে পারেন। যারা বিক্রয় ও বিপণন ক্ষেত্রে যুক্ত তাদের জন্য সময়টি শুভ প্রমাণিত হবে। যারা চাকরি পরিবর্তন বা স্থানান্তর খুঁজছেন তাদের একটি অনুকূল সময় থাকবে, কারণ আপনার কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসার ভালো সুযোগ পাবেন। এই সময়ে আপনার বন্ধুদের সঙ্গে কিছু বিবাদ হতে পারে।


কন্যা VIRGO 

কন্যা রাশির জাতকদের জন্য বুধ গ্রহ পঞ্চম ঘরে প্রবেশ করবে। এই সময়ের মধ্যে আপনি কর্ম সম্পর্কে সচেতন হয়ে উঠবেন। সন্তানদের কাছ থেকেও সুখ পেতে পারেন। আপনি দর্শন ও ধর্মের বিষয়ের প্রতি ঝুঁকে পড়বেন। শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকবে, আপনার একাগ্রতা উন্নত হবে এবং আপনি আপনার বিষয়গুলি দ্রুত শিখতে সক্ষম হবেন। এ ছাড়াও, আপনার লেখা এবং কথা বলার দক্ষতা উন্নত হবে।


তুলা LIBRA 

তুলা রাশির জাতকদের জন্য নবম ও দ্বাদশ ঘরের অধিপতি বুধ চতুর্থ ঘরে অবস্থান করবেন। এই সময়ের মধ্যে, আপনি জীবনের আকাঙ্ক্ষা পূরণের জন্য বস্তুগত জিনিসগুলিতে প্রচুর ব্যয় করবেন। এতে আপনার আয়ের চেয়ে খরচ অনেক বেশি বেড়ে যাবে। যারা পারিবারিক ব্যবসায় আছেন, তাদের সময়টি শুভ হবে, কারণ সমস্ত সদস্যের যৌথ ভাগ্য ফলদায়ক ফলাফল এবং লাভ বয়ে আনবে। এ ছাড়াও, যারা বাড়ি থেকে কাজ করছেন তারা বেতন বৃদ্ধি পেতে পারেন কারণ আপনার দ্বারা করা কঠোর পরিশ্রম তার রঙ দেখাবে এবং কর্মক্ষেত্রে কর্মকর্তারাও এর প্রশংসা করবেন।


বৃশ্চিক SCORPIO 

বৃশ্চিক রাশির অষ্টম ও একাদশ ঘরের অধিপতি বুধ তৃতীয় ঘরে অবস্থান করবে। যারা চাকরি পরিবর্তন করতে চান তাদের জন্য এই সময়টি অনুকূল। অফিসের রাজনীতির কারণে আপনি কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। সরকারী কর্মচারীরা যারা বদলি হতে চাইছেন এই সময়ের মধ্যে কিছু সুখবর পেতে পারেন। এ ছাড়াও, যারা এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার পরিকল্পনা করছেন তারা তাদের থাকার পরিকল্পনা করতে পারেন কারণ সময় আপনার জন্য খুব অনুকূল হতে চলেছে।


ধনু SAGITTARIUS 

বর্তমানে সপ্তম ও দশম ঘরের অধিপতি বুধ ধনু রাশির জাতকদের জন্য সম্পদ ও সঞ্চিত সম্পদের দ্বিতীয় ঘরে গমন করবে। এই সময়ে আপনার প্রকৃতি প্রফুল্ল থাকবে। যারা বিবাহিত তারা তাদের সঙ্গীর সঙ্গে একটি সুস্থ ও সুখী সম্পর্কের অভিজ্ঞতা লাভ করবেন। ব্যবসায়ীদের জন্য এই সময়টি চমৎকার হবে কারণ আপনি পূর্বের প্রচেষ্টা থেকে ভালো লাভ করতে সক্ষম হবেন।

Advertisement


মকর CAPRICORN

মকর রাশির জাতকদের জন্য এই সময়ে ষষ্ঠ ও নবম ঘরের অধিপতি থাকবে উদীয়মান রাশিতে। এই সময়ের মধ্যে আপনি উদ্যমী থাকবেন। আপনার অভিব্যক্তিতে অত্যন্ত প্রভাবশালী হবেন এবং আপনার সামাজিক বৃত্তে খুব জনপ্রিয় হবেন। আপনি ঘুম বা স্নায়ু সম্পর্কিত কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন, তাই নিজের যত্ন নেওয়ার এবং নিজেকে শান্ত রাখার জন্য কিছু আরাম কৌশল অনুশীলন করার পরামর্শ দেওয়া হচ্ছে।


কুম্ভ AQUARIUS 

কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য বুধ পঞ্চম ও অষ্টম ঘরের অধিপতি দ্বাদশ ঘরে প্রবেশ করবে। এই ট্রানজিট সময়কাল আপনার জন্য অনুকূল বলা যাবে না। সন্তানের দিক থেকে সমস্যায় পড়তে পারেন। এই রাশির ছাত্রদের কঠোর পরিশ্রম করতে হবে, তবেই আপনি কিছু সাফল্য অর্জন করতে সক্ষম হবেন। কাজের জন্য আপনাকে কিছু ভ্রমণ করতে হতে পারে, তবে এটি খুব ফলদায়ক ফলাফল আনবে না।


মীন PISCES 

মীন রাশির জাতক জাতিকাদের জন্য চতুর্থ ও সপ্তম ঘরের অধিপতি বুধ একাদশ ঘরে প্রবেশ করবে। এই সময়ের মধ্যে কোনও সম্পত্তি থেকে ভালো অর্থ উপার্জনের সম্ভাবনা রয়েছে। আপনার বিবাহিত জীবনে সম্প্রীতি থাকবে এবং আপনি আপনার সঙ্গীর পূর্ণ সমর্থন পাবেন। 

 

Advertisement