scorecardresearch
 

Tulsi Remedies: করুন তুলসীর এই ৪ উপায়, বড়লোক হবেন রাতারাতি

Tulsi Remedies: এখন কার্তিক মাস চলছে। যা শুরু হয়েছে ২৯ অক্টোবর থেকে এবং শেষ হবে ২৭ নভেম্বর। এই সময়ে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করে থাকেন যে কার্তিক মাস খুবই শুভ ও গুরুত্বপূর্ণ একটি মাস।

Advertisement
tulsi plant tulsi plant
হাইলাইটস
  • এখন কার্তিক মাস চলছে। যা শুরু হয়েছে ২৯ অক্টোবর থেকে এবং শেষ হবে ২৭ নভেম্বর। এই সময়ে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়।

এখন কার্তিক মাস চলছে। যা শুরু হয়েছে ২৯ অক্টোবর থেকে এবং শেষ হবে ২৭ নভেম্বর। এই সময়ে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজো করা খুবই শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করে থাকেন যে কার্তিক মাস খুবই শুভ ও গুরুত্বপূর্ণ একটি মাস। হিন্দু ক্যালেন্ডারের অষ্টম মাসকে কার্তিক মাস বলা হয়ে থাকে। আর এই মাসে তুলসী গাছের পুজো করে থাকেন অনেকেই। যে বাড়িতে তুলসী গাছ রয়েছে, সেখানে সকাল-সন্ধ্যা প্রদীপ জ্বালালে বাড়িতে ইতিবাচকতা আসে। এছাড়া মা লক্ষ্মীর কৃপাও পাওয়া যায়। 

তুলসীর টোটকা
-তামার পাত্রে জল ভরে তুলসী গাছের কাছে রেখে দিলে পরিবারে কোনও অসুস্থ ব্যক্তি থাকলে সে সুস্থ হয়ে যাবে এবং পরিবারের সকলে সুস্থ থাকবে। 
-গোটা কার্তিক মাস জুড়ে তুলসী গাছের নীচে সকাল-সন্ধ্যা প্রদীপ জ্বালালে ও তার সঙ্গে তুলসী চল্লিসা পাঠ করলে বাড়িতে সুখ-সমৃদ্ধি ও শান্তি বজায় থাকে। 
-তুলসী পাতা এবং চন্দনের পেস্ট দিয়ে তৈরি তিলক প্রতিদিন আপনি কপালে, কাঁধে এবং নাভিতে লাগান যাতে শারীরিক ত্রুটি দূর হয় এবং গ্রহগুলিও স্থির হয়।
-তুলসী পাতা, শিকড় বা পবিত্র তুলসী ফুল একটি লাল কাপড়ে মুড়ে আপনার ঘরের বা যেখানে টাকা রাখেন সেখানে রাখুন। এটি আর্থিক লাভ, সম্পদ, আয় বৃদ্ধি এবং বাড়িতে দেবী লক্ষ্মীর উপস্থিতির দিকে পরিচালিত করবে।

সঠিক দিকে রাখুন তুলসী গাছ
তুলসী গাছ যদি সঠিক জায়গায় না রাখা হয়, তাহলে বাড়িতে নেতিবাচকতা চলে আসে। তাই বাড়ির ঈশাণ কোণে তুলসী গাছ রাখুন। এতে বাড়িতে মা লক্ষ্মীর কৃপা থাকবে সব সময়। 

আরও পড়ুন

ছাদে তুলসী গাছ লাগাবেন না
বাড়ির ছাদে তুলসী গাছ একেবারেই রাখবেন না। এতে বাড়িতে খারাপ প্রভাব পড়ে। আর্থিক ক্ষতি হয়। 
 

Advertisement

Advertisement