scorecardresearch
 

Vastu Tips For Tulsi Plant: তুলসী গাছের পাশে ক্যাকটাস রাখেন নাকি? চরম দারিদ্র আসবে সংসারে

Vastu Tips For Tulsi Plant: হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। তুলসী গাছে লক্ষ্মীর বাস বলে মনে করা হয়। এই কারণে তুলসী গাছের পুজো করতে হয় নিয়ম মেনে। বাড়িতে তুলসী গাছ থাকলে সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা থাকে বলে মনে করা হয়। জ্য়োতিষের পাশাপাশি তুলসী গাছকে নিয়ে বাস্তুতেও বেশ কিছু নিয়মের কথা বলা হয়েছে।

Advertisement
তুলসী গাছ তুলসী গাছ
হাইলাইটস
  • হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। তুলসী গাছে লক্ষ্মীর বাস বলে মনে করা হয়।

হিন্দু ধর্মে তুলসী গাছের মাহাত্ম্য অনেক। তুলসী গাছে লক্ষ্মীর বাস বলে মনে করা হয়। এই কারণে তুলসী গাছের পুজো করতে হয় নিয়ম মেনে। বাড়িতে তুলসী গাছ থাকলে সেই বাড়িতে লক্ষ্মীর কৃপা থাকে বলে মনে করা হয়। জ্য়োতিষের পাশাপাশি তুলসী গাছকে নিয়ে বাস্তুতেও বেশ কিছু নিয়মের কথা বলা হয়েছে। এই নিয়ম মেনে চললে বাড়িতে কখনও অর্থের কমতি হয় না। তবে এমন কিছু গাছ আছে যা তুলসী গাছের পাশে রাখা উচিত নয়। আসুন তাহলে জেনে নিই, সেই গাছগুলি কোনটি। 

ক্যাকটাস গাছ
তুলসী গাছের পাশে কখনই ক্যাকটাস গাছ রাখবেন না। ক্যাকটাস ছাড়াও কোনও ধরনের কাঁটাওয়ালা গাছ তুলসীর পাশে রাখা একেবারেই অনুচিত। জ্যোতিষ অনুসারে কাঁটাওয়ালা গাছে রাহুর প্রভাব থাকে। এর ফলে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পায় এবং পরিবারের যাবতীয় উন্নতি বাধাপ্রাপ্ত হয়। 

লজ্জাবতী পাতার গাছ
তুলসী গাছের পাশে কখনই লজ্জাবতী লতার গাছ রাখা উচিত নয়। মনে করা হয়, এই গাছ তুলসীর পাশে রাখলে আর্থিক সমস্যা দেখা দেয়। 

আরও পড়ুন

ডুমুর গাছ
বাস্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে তুলসী গাছের কাছে ডুমুর গাছ কখনোই পোঁতা ঠিক নয়। বিশেষ করে যে ডুমুর গাছ থেকে দুধ বেরোয়, তা বিষাক্ত। এই গাছ মাটি বিষিয়ে দিতে পারে। ডুমুর গাছের কাছাকাছি তুলসী গাছ থাকলে সেই তুলসী গাছের পাতা খেলে শরীর খারাপ হতে পারে। তাই তুলসী ও ডুমুর গাছের মধ্যে যতটা সম্ভব দূরত্ব বজায় রাখা ভাল।

অশ্বত্থ গাছ
হিন্দু ধর্মে অশ্বত্থ গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। তবে তুলসী গাছের কাছাকাছি অশ্বত্থ কখনও পোঁতা উচিত নয়। এর ফলে পরিবারে নেগেটিভ এনার্জি সৃষ্টি হয় এবং আর্থিক সংকট দেখা দেয়।

Advertisement

আকন্দ গাছ
তুলসী গাছের পাশে কখনও মোটা কাণ্ডযুক্ত ছায়া রয়েছে এমন গাছ লাগানো উচিত নয়। তুলসী গাছের পাশে আকন্দ গাছও রাখবেন না। 

Advertisement