scorecardresearch
 

Vastu Tips For Career: কেরিয়ারের বারোটা বাজাতে পারে জুতো, জানুন কীভাবে

Vastu Tips For Career: যদি জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করেন, তাহলে নিশ্চয় জানেন যে আমাদের জীবনের সবকিছুই কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। এমনকি আমাদের জুতোও! জেনে রাখুন জুতোর সঙ্গে যে গ্রহটির নিবিড় যোগ, তা হল শনি। এই কারণের শনির কোপের জেরে যে ব্যক্তি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তাঁকে জুতো দান করতে বলেন জ্যোতিষবিদরা। অনেক সময় আমাদের জীবনে দুর্ভাগ্য যেন পিছু ছাড়তে চায় না। যে কাজটা করতে যাই, সেখানেই গোলমাল বাধে।

Advertisement
জুতো আপনার কেরিয়ারের দরজা খুলে দিতে পারে জুতো আপনার কেরিয়ারের দরজা খুলে দিতে পারে
হাইলাইটস
  • যদি জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করেন, তাহলে নিশ্চয় জানেন যে আমাদের জীবনের সবকিছুই কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। এমনকি আমাদের জুতোও! জেনে রাখুন জুতোর সঙ্গে যে গ্রহটির নিবিড় যোগ, তা হল শনি। এই কারণের শনির কোপের জেরে যে ব্যক্তি খারাপ সময়ের মধ্যে দিয়ে

যদি জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করেন, তাহলে নিশ্চয় জানেন যে আমাদের জীবনের সবকিছুই কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। এমনকি আমাদের জুতোও! জেনে রাখুন জুতোর সঙ্গে যে গ্রহটির নিবিড় যোগ, তা হল শনি। এই কারণের শনির কোপের জেরে যে ব্যক্তি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তাঁকে জুতো দান করতে বলেন জ্যোতিষবিদরা। অনেক সময় আমাদের জীবনে দুর্ভাগ্য যেন পিছু ছাড়তে চায় না। যে কাজটা করতে যাই, সেখানেই গোলমাল বাধে। এমন অবস্থা কখনও না কখনও নিশ্চয় আপনার সঙ্গেও হয়েছে। জানেন কি, এর পেছনে কারণ হতে পারে আপনার জুতো। বাস্তুশাস্ত্র অনুযায়ী, একজন মানুষের সৌভাগ্যের রাস্তা তাঁর পা-ই নির্ধারণ করে। তাই চরণযুগলকে কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন ভাবে রেখেছেন, তার ওপর সৌভাগ্যলক্ষ্মী আপনার ওপর প্রসন্ন হবে কিনা, তার অনেকটাই নির্ভর করে। সেই কারণে কোথায় জুতো পরা উচিত, কোথায় নয় বা কেমন জুতো পরা উচিত সে বিষয়েও শাস্ত্রে উপদেশ আছে।

উপহার পাওয়া জুতো পরবেন না
মনে রাখুন চুরি করা বা উপহার পাওয়া জুতো কখনও পরা উচিত নয়। এই ধরনের জুতো কখনও আপনাকে আপনার লক্ষ্যে পৌঁছতে পারবে না। চাকরির ইন্টারভিউ দিতে যাচ্ছেন? ভুলেও ছেঁড়া-ফাটা জুতো পরে যাবেন না। এরকম জুতো পায়ে চাকরির আশা ছেড়েই দিন।

অফিসে বাদামি রঙের জুতো নয়
জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে অফিসে বাদামি রঙের জুতো পরা অশুভ। অফিসে আপনার পরিস্থিতি যদি খুব একটা ভালো না থাকে, তাহলে বাদামি জুতো অফিসকে আপনার জন্য দুঃস্বপ্নে পরিণত করতে পারে। ব্যাঙ্কিং অথবা শিক্ষাক্ষেত্রের সঙ্গে যদি যুক্ত হন, তাহলে ভুলেও কফি রঙের জুতো পরবেন না। এই রঙের জুতো আপনার পক্ষে অশুভ। পেশাগত দিক থেকে স্বাস্থ্যক্ষেত্রের সঙ্গে যুক্ত হলে এড়িয়ে চলুন সাদা রঙের জুতো।

আরও পড়ুন

Advertisement

নীল রঙ এড়িয়ে চলুন
পেশাগত ভাবে আপনি কি জলের সঙ্গে কোনও ভাবে যুক্ত? তাহলে জুতোয় নীল রঙ এড়িয়ে চলুন। আর একটা জিনিস মনে রাখবেন, খাওয়ার সময় পায়ে যেন জুতো না থাকে। যদি বাইরে কোথাও খেতে যান, তাহলেও চেষ্টা করুন পা থেকে জুতো খুলে খাবার খেতে। চেষ্টা করুন বাড়ির উত্তর-পূর্ব দিকে জুতোর তাক রাখতে।

জুতো রাখুন সঠিকভাবে
বাইরে থেকে ঘরে ঢুকে আগেই পা থেকে জুতো খুলে ফেলুন। বাইরের জুতো পরে ঘরে ঢোকা অত্যন্ত অশুভ। ঘরের মধ্যে জুতো কখনও ঝুলিয়ে রাখবেন না। গুরুতর অসুস্থ হয়ে পড়তে পারেন। একটা জুতোর ওপর আরেকটা জুতো তুলে বা ঢুকিয়ে রাখবেন না। এতে ঘরে নেগেটিভ এনার্জির প্রভাব বাড়ে। বাতিল জুতো ঘরে জমিয়ে রাখবেন না। হয় ফেলে দিন, নয়তো কাউকে দিয়ে দিন। আরেকটা কথা অবশ্যই মনে রাখবেন। জুতো কখনও বিছানায় বা টেবিলে তুলবেন না। এমনকি তা নতুন জুতো হলেও। ঘরে যে চটি পরে থাকেন, সেটি খাটের তলায় ঢুকিয়ে রাখবেন না।

Advertisement