scorecardresearch
 

Astrology tips For Travel: সপ্তাহের ২ দিন এই দিশায় যাত্রা করবেন না, সব কাজ পণ্ড হবে

Astrology tips For Travel: আমরা যখন কোনও কাজে ঘর থেকে বেরই, তখন আশা করি যে আমাদের সেই কাজ সফল হবে। যার জন্য আমরা বেরিয়েছি। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু অশুভ সময় ও দিকের কথা বলা হয়েছে, যেদিকে যাত্রা করলে আমাদের কোনও কাজ সফল হয় না বা অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এই অশুভ দিক এবং সময় সপ্তাহের সাত দিনের উপর নির্ভর করে।

Advertisement
সপ্তাহের এই ২ দিন ভুলেও যাত্রা করবেন না এইদিকে সপ্তাহের এই ২ দিন ভুলেও যাত্রা করবেন না এইদিকে
হাইলাইটস
  • আমরা যখন কোনও কাজে ঘর থেকে বেরোই, তখন আশা করি যে আমাদের সেই কাজ সফল হবে।
  • কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু অশুভ সময় ও দিকের কথা বলা হয়েছে, যেদিকে যাত্রা করলে আমাদের কোনও কাজ সফল হয় না

আমরা যখন কোনও কাজে ঘর থেকে বেরোই, তখন আশা করি যে আমাদের সেই কাজ সফল হবে। যার জন্য আমরা বেরিয়েছি। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু অশুভ সময় ও দিকের কথা বলা হয়েছে, যেদিকে যাত্রা করলে আমাদের কোনও কাজ সফল হয় না বা অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এই অশুভ দিক এবং সময় সপ্তাহের সাত দিনের উপর নির্ভর করে। এই অশুভ সময়কে দিশাশূলও বলা হয়। আসুন জেনে নিই এই দিশাশূল আসলে কী এবং এর গুরুত্ব ও প্রতিকার সম্পর্কে জেনে নিই। 

এই দিশাশূল কী
সপ্তাহের সাতদিনের জন্য বিভিন্ন দিশা বর্ণনা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে এমন একটি দিন বা দিক রয়েছে যেখানে যাত্রা নিষিদ্ধ। এটি দিশাশূল নামেও পরিচিত। প্রতিটি দিকই যে অশুভ হবে তা নয়। তবে বেশিরভাগ দিকই অশুভ। এটা সপ্তাহের সাত দিনের উপর নির্ভর করে। এতে প্রধানত দক্ষিণ দিকে যাত্রা করার ওপর নিষেধাজ্ঞা নয়তো সতর্কতার সঙ্গে এই দিকে ভ্রমণ করার পরামর্শ দেওয়া হয়।

সতর্ক থাকুন এইদিন
বৈদিক জ্যোতিষ অনুসারে, শুক্রবার ও রবিবার পশ্চিম দিশাকে দিশাশূল বলে মানা হয়ে থাকে। এর সঙ্গে শুক্রবার ও রবিবার পশ্চিম দিশা ও দক্ষিণ-পশ্চিম কোণকে দিশাশূল বলে মানা হয়ে থাকে। চেষ্টা করবেন এই দুইদিন এই দিশাতে যাতে যাত্রা না করেন। 

আরও পড়ুন

দিশাশূল থেকে বাঁচার জ্যোতিষ উপায়
জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনি যদি শুক্রবার যাত্রা করেন, তবে বার্লি বা সর্ষে খেয়ে ঘরের বাইরে যান, দিশাশূলের প্রতিকার। এছাড়াও, এর আগে, পাঁচ পা পিছিয়ে নিয়ে তারপর যাত্রা করুন। 

যদি আপনি রবিবার যাত্রা করেন, তবে দিশাশূলের প্রতিকার হিসাবে, আপনি বাড়ি থেকে ডালিয়া বা ঘি খেয়ে যাত্রা করুন।

Advertisement


 

Advertisement