scorecardresearch
 

Tulsi Plant Vastu: রোজ তুলসী গাছে জল দেন, কোনও শুভফল মিলছে না, এই ভুলগুলো করছেন না তো?

Tulsi Plant Vastu: হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র ও বিশেষ বলে মনে করা হয়। পদ্মপুরাণ থেকে গরুড় পুরানে তুলসী গাছকে নিয়ে একাধিক গুরুত্বের কথা বলা হয়েছে। বিশ্বাস করা হয় যে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজো তুলসী পাতা ছাড়া হয় না। তুলসী পাতা পবনপুত্র হনুমানজির ভোগেও দেওয়া হয়ে থাকে।

Advertisement
তুলসী গাছ তুলসী গাছ
হাইলাইটস
  • হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র ও বিশেষ বলে মনে করা হয়। পদ্মপুরাণ থেকে গরুড় পুরানে তুলসী গাছকে নিয়ে একাধিক গুরুত্বের কথা বলা হয়েছে।

হিন্দু ধর্মে তুলসী গাছকে খুব পবিত্র ও বিশেষ বলে মনে করা হয়। পদ্মপুরাণ থেকে গরুড় পুরানে তুলসী গাছকে নিয়ে একাধিক গুরুত্বের কথা বলা হয়েছে। বিশ্বাস করা হয় যে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর পুজো তুলসী পাতা ছাড়া হয় না। তুলসী পাতা পবনপুত্র হনুমানজির ভোগেও দেওয়া হয়ে থাকে। অন্যদিকে, বাড়িতে তুলসী গাছ লাগালে সব ধরনের দুঃখ-কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়। তুলসী গাছে নিয়মিত জল অর্পণ করা খুবই শুভ বলে মনে করা হয়। তবে জেনে রাখুন কোন ধরনের পাত্রে তুলসী গাছে জল দিলে তা শুভ বলে মনে করা হয়।   

তুলসী গাছকে খুবই শুদ্ধ বলে মনে করা হয়ে থাকে। কথিত আছে যে যদি তুলসী গাছের পুজো নিয়ম মেনে করা হয় তাহলে সেই ব্যক্তির সব ধরনের মনের ইচ্ছা পূরণ হয়। আপনি যদি তুলসী গাছে জল দিয়ে থাকেন তাহলে অবশ্যই তামার পাত্র করে জল দিন। এতে ব্যক্তির জন্মছকে থাকা গ্রহের অবস্থান মজবুত হয় এবং সব ধরনের মনের ইচ্ছাও পূরণ হয়। এইজন্য আপনি যদি তুলসী গাছে জল দিয়ে থাকেন, তাহলে তামার পাত্রে করে জল দিন। তামার পাত্রে জল অর্পণ করলে শরীর-স্বাস্থ্য ভালো থাকবে।

পিতলের পাত্রে তুলসী গাছকে জল দেওয়া খুব শুভ বলে মনে করা হয়। এটি ইতিবাচক শক্তি ছড়িয়ে দেয় এবং ভগবান বিষ্ণুর সঙ্গে দেবী লক্ষ্মীর আশীর্বাদও নিয়ে আসে বাড়িতে। অতএব, তামার পাশাপাশি পিতলের পাত্রেও তুলসী গাছে জল দিতে পারেন। এতে শুভ ফল পাওয়া যায়। এছাড়াও, এটা করলে ব্যক্তির জীবনের সব সম্যা দূর হবে। 

আরও পড়ুন

যদি আপনার কাছে তামা বা পিতলের পাত্র না থাকে, তাহলে আপনি স্টিলের পাত্রেও জল দিতে পারেন। এতে মনের মধ্যে কোনও ভুল ভাবনা আসে না আর পরিবারের সঙ্গে ভালো সম্পর্ক বজায় থাকে। অপরদিকে, ব্যক্তিকে কোনও ধরনের সমস্যার সম্মুখিন হতে হয় না। 
 

Advertisement

Advertisement