scorecardresearch
 

Astrology Tips: রাহুর দোষ কাটবে অচিরেই, সন্ধ্যা প্রদীপের সময় এই নিয়ম মানুন

Astrology Tips: হিন্দু ধর্মে পুজোর্চনা, কোনও শুভ অনুষ্ঠান, উৎসব এমনকী পিতৃ তর্পণে প্রদীপ প্রজ্জ্বলিত না করলে কোনও পুজোই সম্পন্ন হয় না, স্বাভাবিকভাবেই পুজোর ফল পাওয়া যায় না। আবার বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়িতে নিয়মিত প্রদীপ জ্বালালে পরিবারের সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

Advertisement
সন্ধ্যা প্রদীপ জ্বালানোর নিয়ম সন্ধ্যা প্রদীপ জ্বালানোর নিয়ম
হাইলাইটস
  • হিন্দু ধর্মে পুজোর্চনা, কোনও শুভ অনুষ্ঠান, উৎসব এমনকী পিতৃ তর্পণে প্রদীপ প্রজ্জ্বলিত না করলে কোনও পুজোই সম্পন্ন হয় না, স্বাভাবিকভাবেই পুজোর ফল পাওয়া যায় না

হিন্দু ধর্মে পুজোর্চনা, কোনও শুভ অনুষ্ঠান, উৎসব এমনকী পিতৃ তর্পণে প্রদীপ প্রজ্জ্বলিত না করলে কোনও পুজোই সম্পন্ন হয় না, স্বাভাবিকভাবেই পুজোর ফল পাওয়া যায় না। আবার বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়িতে নিয়মিত প্রদীপ জ্বালালে পরিবারের সুখ-সমৃদ্ধি বজায় থাকে। এর ফলে ধনদেবী লক্ষ্মী প্রসন্ন হন। মনে করা হয়, এই প্রদীপ জ্বালালে সমস্ত ধরনের নেতিবাচক শক্তির প্রভাব সমাপ্ত হয়। 

সন্ধ্যায় দরজায় প্রদীপ জ্বালান
আবার বাড়ির প্রবেশদ্বারে প্রদীপ জ্বালালে রাহুর দুষ্প্রভাব দূর হয়। সন্ধ্যাবেলা প্রবেশদ্বারে প্রদীপ জ্বালালে লক্ষ্মীর আগমন সুনিশ্চিত হয়। এর ফলে পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। তবে সন্ধ্যাবেলা বাড়িতে প্রদীপ জ্বালানোর সময়ে কিছু বিষয় মেনে চলা উচিত। কী সেগুলি, তা জেনে নিন।

সন্ধ্যাবেলা প্রদীপ প্রজ্জ্বলিত করতে ভুলবেন না
বাস্তু শাস্ত্র অনুযায়ী সন্ধ্যায় প্রদীপ জ্বালানো করা অত্যন্ত শুভ। মনে করা হয় সন্ধ্যাবেলায় প্রদীপ জ্বালালে বাড়িতে লক্ষ্মীর আগমন হয়। এর ফলে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়। 

আরও পড়ুন

সমৃদ্ধি বৃদ্ধি
বাড়ির প্রবেশদ্বারে প্রদীপ প্রজ্জ্বলিত করলে সমৃদ্ধির আগমনের পথের সমস্ত বাধা দূর হয়। এর ফলে বাড়িতে লক্ষ্মীর আগমন হয়। প্রবেশদ্বারে প্রদীপ জ্বালালে লক্ষ্মী খুশি হন।

পূর্ব দিকে রাখুন প্রদীপ
বাস্তু শাস্ত্র অনুযায়ী প্রবেশদ্বারে প্রদীপ এমন স্থানে রাখা উচিত, যাতে বাইরে বেরোনোর সময়ে তা ডান দিকে থাকে। প্রদীপের শিখা থাকবে উত্তর বা পূর্ব দিকে। পশ্চিম দিকে কখনও প্রদীপ জ্বালাতে নেই।

রাহুর প্রভাব কমে
বাড়ির প্রবেশদ্বারে প্রদীপ জ্বালালে রাহুর দোষ দূর হয়। রাহু দোষে জীবন জর্জরিত থাকলে কোনও মন্দির বা তুলসী গাছে প্রদীপ জ্বালাতে পারেন। এর ফলে রাহু দোষ থেকে মুক্তি পাবেন, পাশাপাশি অন্যান্য কষ্টও দূর হবে।

Advertisement

Advertisement