scorecardresearch
 

Zodiac Signs: সম্পর্কে অশান্তি লেগেই থাকে, একে অপরের জন্য বেমানান এই রাশির জাতকরা

Most Incompatible Zodiac Signs: কিছু রাশি একে অপরের একেবারে বিপরীত মেরুর। জানুন, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কোন রাশির সঙ্গে বিয়ে হলে দাম্পত্যে অশান্তি লেগেই থাকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

কখনও কখনও একজন মহিলা বা পুরুষের সঙ্গে দেখা হওয়ার পরে আপনি অনুভব করেন যে,  উভয়ই একে অপরকে খুব ভাল ভাবে বোঝেন। দু'জনের চিন্তাভাবনা, শখ, জীবনযাপনের অভ্যাস অনেকটাই একই ধরণের। আপনি মনে করতে শুরু করেন যেন সমস্ত গ্রহ এবং নক্ষত্র আপনাকে একত্রিত করার চেষ্টা করছে।

অনেক সময় হয় ঠিক এর বিপরীত। যার কারণে পরবর্তীতে সম্পর্কের মধ্যে টানাপোড়েন এবং অহেতুক বিবাদ হয়। কিছু রাশি একে অপরের একেবারে বিপরীত মেরুর। জানুন, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কোন রাশির সঙ্গে বিয়ে হলে দাম্পত্যে অশান্তি লেগেই থাকে।

* মেষ/ARIES (March 21-April 20) ও  কর্কট/CANCER (June 22-July 22)

ভদ্র এবং দৃঢ় সংকল্পযুক্ত মেষ যখন মৃদু রাশির চিহ্নগুলির সঙ্গে সম্পর্কের মধ্যে প্রবেশ করে, তখনই কেবল সমস্যা দেখা দেয়। কর্কট রাশির যত্নশীল এবং খুব ভদ্র প্রকৃতির হয়। তাই একে অপরের বিপরীত স্বভাবের কারণে, একে অপরকে সমর্থন করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। মেষ রাশির মানুষ যত বেশি বহির্মুখী, মকর রাশির মানুষ তত বেশি অন্তর্মুখী।

*  বৃষ /TAURUS (April 21 – May 20) ও  সিংহ/ LEO (July 23-Aug 23)

বৃষ এবং সিংহ রাশি উভয়ই স্বভাবগতভাবে একগুঁয়ে। সিংহ রাশি আত্মকেন্দ্রিক হয়, যার কারণে সহজ প্রকৃতির বৃষ রাশির সমস্যা হয়। সিংহ লাইমলাইটে থাকতে পছন্দ করে, অন্যদিকে বৃষ তাদের নিজস্ব জগতে থাকতে পছন্দ করে, যার কারণে প্রায়শই দু'জনের মধ্যে ঝগড়া হয়।


* মকর/CAPRICORN (Dec 22-Jan 21) ও মেষ/ARIES (March 21-April 20)

ভাল চিন্তাভাবনা এবং জীবনযাপনের অভ্যাসযুক্ত মকর রাশির জাতকদের, মেজাজযুক্ত এবং সর্বদা অধৈর্য মেষ রাশির সঙ্গে একেবারেই মেলে না। মেষ রাশির নিয়ন্ত্রক প্রকৃতির কারণে, মকর বিরক্ত হয় এবং প্রচুর চাপ অনুভব করে। একইভাবে, মকর রাশির বাড়ি থেকে অফিসে কাজের ধীরগতির কারণে, মেষেরও মানিয়ে নিতে অসুবিধা হয়।

Advertisement


* বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22) ও কুম্ভ/ AQUARIUS (Jan 22-Feb 19)

বৃশ্চিক এবং কুম্ভ প্রকৃতিতে একে অপরের সম্পূর্ণ বিপরীত। এই দু'জনের সম্পর্কের মধ্যে ভালোবাসা ও সততার অভাব থাকে। তারা একে অপরের সঙ্গে এগিয়ে চলা এবং কোন ধরনের সিদ্ধান্ত নিতে ঐকমত্যে পৌঁছাতে অক্ষম। এই কারণে, তারা একে অপরের সঙ্গে মিলিত হলে বৈবাহিক জীবনে সমস্যা লেগে থাকে।


* কুম্ভ/AQUARIUS (Jan 22-Feb 19) ও  বৃষ /TAURUS (April 21 – May 20)

উদ্যমী এবং স্বাধীনচেতা কুম্ভ রাশি প্রায়শই একগুঁয়ে এবং দৃঢ় বৃষ রাশির সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। বৃষর জাতকরা কুম্ভ রাশির মুক্ত চিন্তার সঙ্গে মোটেও আপস করেন না। এই দু'জন যখন দম্পতি হয়, তখন তারা অর্থ, বাড়ি, ভবিষ্যত পরিকল্পনা থেকে শুরু করে প্রতিটি ছোট বিষয় লড়াই করে।


* মীন/PISCES (Feb 20-March 20) ও মিথুন/GEMINI (May 21-June 21)

শৈল্পিক এবং স্বতঃস্ফূর্ত মীন, তাদের সঙ্গী মিথুনকে বুঝতে খুব কঠিন সময় কাটাতে পারে। মীন রাশি অন্যদের চাহিদা, আকাঙ্ক্ষা এবং অনুভূতির খুব যত্ন নেয়, যেখানে মিথুন একেবারে বিপরীত। মিথুন রাশির জাতিকারা সব সময়ই এক ধরনের দ্বিধায় থাকে, যার কারণে তারা মীনের সঙ্গে একেবারেই মিশতে পারে না।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement