scorecardresearch
 

Summer Special Trains: সুখবর, গরমের ছুটিতে ৩২টি স্পেশাল ট্রেন চালাচ্ছে North Eastern Rail

Summer Special Trains: সুখবর, গরমের ছুটিতে ৩২ জোড়া স্পেশাল ট্রেন চালাচ্ছে North Eastern Rail. কোন ট্রেন কবে ছাড়বে তার একটা তালিকা রইল...

৩২টি স্পেশাল ট্রেন চালু ৩২টি স্পেশাল ট্রেন চালু
হাইলাইটস
  • স্পেশাল ট্রেন চালাচ্ছে North Eastern Rail
  • সুখবর, গরমের ছুটিতে মিলবে ট্রেন
  • ১৬ জোড়া ট্রেন চালাচ্ছে রেল

Indian Summer Railway Special: ফি বছর গরমের ছুটিতে ট্রেনে ভিড় বাড়তে থাকে বিভিন্ন ঠান্ডার জায়গার উদ্দেশ্যে যাওয়ার জন্য। কারণ একে তো গরমের ছুটি। এক মাস কিছু করার নেই। তার ওপর গরমে বাড়িতে বসে শুদ্ধ হওয়ার চেয়ে একটু পাহাড়ের দিকে ঘুরে আসলে মন্দ হয় না। এই একই ভাবনা ভাবে গোটা দেশের সবাই। আর তাই ট্রেন-বাসে গাদাগাদি ভিড়। ঐ সমস্ত ডেস্টিনেশন এ যাওয়ার জন্য। আর এই ভিড় সামাল দিতে গিয়ে মাঝেমধ্যেই স্পেশাল ট্রেন চালায় রেল কর্তৃপক্ষ। এবারও একবার ফের সামার স্পেশাল ট্রেন চালু করছে ভারতীয় রেলের নর্থ ইস্টার্ন রেলওয়ে। তবে বেশ কিছু সামার স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। আসুন দেখে নিই কোন কোন ট্রেন চালাচ্ছে রেল।

মানতে হবে কোভিড বিধি

এই বার নর্থ ইস্টার্ন রেল কর্তৃপক্ষের পিআরও পঙ্কজ কুমার সিংহ জানিয়েছেন যে রেলওয়ে প্রশাসন দ্বারা গ্রীষ্মকালে যাত্রীদের সমস্যায় অতিরিক্ত ভিড় মাথায় রেখে গ্রীষ্মকালে বিশেষ সামার স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। এর মধ্যে যাত্রা করবেন সমস্ত যাত্রীদের করণা সম্পর্কিত সমস্ত রকম বিধিনিষেধ মেনে চলতে হবে।

নর্থ ইস্টার্ন রেলের তরফের ১৬ জোড়া ও মোট ৩২ টি ট্রেনের পরিচালনা চলছে

গাড়ি নম্বর ০১০২৬ বালিয়া-লোকমান্য তিলক টার্মিনাস থেকে ১ জুলাই ২০২২ পর্যন্ত প্রত্যেক বুধবার, শুক্রবার এবং রবিবারে রওনা হবে। ট্রেন নম্বর ০১০২৫ লোকমান্য তিলক টার্মিনাস থেকে বালিয়া পর্যন্ত বিশেষ ট্রেন ২৯ জুন ২০২০ পর্যন্ত প্রত্যেক সোমবার, বুধবার এবং শুক্রবার লোকমান্য তিলক টার্মিনাস থেকে চালানো যাবে।

ট্রেন নম্বর ০১০২৮ গোরখপুর-লোকমান্য তিলক টার্মিনাস বিশেষ ট্রেন ২ জুলাই ২০২২ থেকে প্রত্যেক সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং রবিবার গোরখপুর থেকে এবং ০১০২৭ লোকমান্য তিলক টার্মিনাস-গোরখপুর বিশেষ গাড়ি ৩০ জুন ২০২০ পর্যন্ত প্রত্যেক মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার এবং রবিবার লোকমান্য তিলক টার্মিনাস থেকে চালানো হবে।

ট্রেনের সংখ্যা ০৩৫৭৬ গোরখপুর হায়দ্রাবাদ স্পেশাল ট্রেন ২৬ জুন পর্যন্ত প্রত্যেক রবিবার গোরখপুর থেকে ০৩৫৭৫ হায়দ্রাবাদ-গোরাখপুর স্পেশাল ট্রেন ২৪ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার হায়দ্রাবাদ থেকে চালানো হবে

গোরখপুর-বান্দ্রা স্পেশাল ট্রেন ২৪ জুন ২০২২ পর্যন্ত প্রত্যেক শুক্রবার গোরখপুর থেকে ০৫০৫৪ বান্দ্রা টার্মিনাস গোরখপুর স্পেশাল ট্রেন ২৫ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার বান্দ্রা টার্মিনাস থেকে চালানো হবে।

ট্রেন নম্বর ১৩১৪২ গোরখপুর-শিয়ালদা স্টেশন ট্রেন ২৭ জুন পর্যন্ত প্রত্যেক সোমবার গোরখপুর থেকে এবং ০৩১০১ শিয়ালদা-গোরখপুর ট্রেন ২৬ জুন পর্যন্ত প্রত্যেক রবিবার শিয়ালদহ থেকে চালানো হবে।

গাড়ির সংখ্যা ০৯১৯১ বান্দ্রা টার্মিনাস-কানপুর-আনোয়ারগঞ্জ স্পেশাল ট্রেন ১৬ জুন পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার বান্দ্রা টার্মিনাস থেকে এবং ০৯১৯০ বান্দ্রা টার্মিনাস বিশেষ গাড়ি ১৭ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার কানপুর আনোয়ার গঞ্জ থেকে চালানো হবে।

০৯০৭৫ মুম্বই সেন্ট্রাল-কাঠগুদাম স্পেশাল ট্রেন ১৫ জুন পর্যন্ত প্রত্যেক বুধবার মুম্বই সেন্ট্রাল থেকে এবং ০৯০৭৬ কাঠগুদাম মুম্বাই সেন্ট্রাল বিশেষ গাড়ি ৬ জুন পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার কাঠগুদাম থেকে চালানো হবে।

০৫০০৫ গোরখপুর অমৃতসর স্পেশাল ট্রেন ২৪ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার গোরখপুর থেকে এবং ০৫০০৬ অমৃতসর গোরখপুর স্পেশাল ট্রেন ২৫ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার অমৃতসর থেকে চালানো হবে

০৫৩০৩ গোরখপুর এরনাকুলাম স্পেশাল ট্রেন ২৫ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার গোরখপুর থেকে এবং ০৫৩০৪ করলাম গোরখপুর বিশেষ গাড়ি ২৭ জুন পর্যন্ত প্রত্যেক সোমবার এর্নাকুলাম স্টেশন থেকে চালানো হবে।

০৪০৫১ বেনারস-আনন্দ বিহার টার্মিনাল স্পেশাল ট্রেন ২৭ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার এবং সোমবার বেনারস থেকে অর্থাৎ ০৪০৫২ আনন্দ বিহার টার্মিনাল বেনারস স্পেশাল ট্রেন ২৬ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার এবং রবিবারে আনন্দবিহার টার্মিনাল থেকে চালানো হবে।

০৯১৮৪ বেনারস মুম্বাই সেন্ট্রাল স্পেশাল ট্রেন ১৭ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার বেনারস থেকে এবং ০৯১৮৩ মুম্বাই সেন্ট্রাল বেনারস স্পেশাল ট্রেন ১৫ জুন পর্যন্ত প্রত্যেক বুধবার মুম্বাই সেন্ট্রাল থেকে চালানো হবে।

০৯০১৪ বেনারস-উদনা বিশেষ গাড়ি ০১ জুন পর্যন্ত প্রত্যেক বুধবার বেনারস থেকে এবং ০৯০১৩ উদনা-বেনারস স্পেশাল ট্রেন ৩১ জুন পর্যন্ত প্রত্যেক মঙ্গলবার উদনা থেকে চালানো হবে।

০৯০০৬ ইজ্জতনগর বোরিভালি বিশেষ গাড়ি ১৮ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার এবং সোমবার ইজ্জতনগর থেকে এবং ০৯০০৫ বান্দ্রা টার্মিনাস-ইজ্জত নগর স্পেশাল ট্রেন ১৭ জুন পর্যন্ত প্রত্যেক শুক্রবার এবং রবিবার থেকে চালানো হবে।

০১০৫২ মৌ-লোকমান্য তিলক টার্মিনাস স্পেশাল ট্রেন ২ জুলাই পর্যন্ত প্রত্যেক শনিবার এবং ০১০০৫ লোকমান্য তিলক টার্মিনাস স্পেশাল গাড়ি ৩০ জুন ২০২০ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার লোকমান্য তিলক টার্মিনাস থেকে চালানো হবে।

০১০৫৬ বেনারস-লোকমান্য তিলক টার্মিনাস টিচার্স স্পেশাল ট্রেন ১৪ জুন মঙ্গলবার বেনারস থেকে অর্থাৎ ০১০৫৫ লোকমান্য তিলক টার্মিনাস ১৩ জুন সোমবার লোকমান্য তিলক টার্মিনাস থেকে চালু হবে।

০৯১৮৫ মুম্বাই সেন্ট্রাল-কানপুর আনোয়ারগঞ্জ বিশেষ গাড়ি ১৭ মে থেকে ১১ জুন পর্যন্ত প্রত্যেক শনিবার মুম্বই সেন্ট্রাল থেকে এবং ০৯১৮৬ কানপুর-নবাবগঞ্জ মুম্বই সেন্ট্রাল স্পেশাল ট্রেন ১ জুন পর্যন্ত প্রত্যেক রবিবার কানপুর আনোয়ার গঞ্জ থেকে চালানো হবে।

 

 
; ; ;