scorecardresearch
 

মঙ্গল গ্রহের গর্তে এলিয়েনের পায়ের ছাপ! নাসার তোলা ছবিতে বিস্মিত বিশ্ব

নাসা মঙ্গল গ্রহের গর্তের কিছু ছবি তুলেছে। সম্প্রতি তোলা এই ছবিতে এলিয়ানের পায়ে ছাপ দেখা যাচ্ছে! নাসার তোলা ছবিতে বিস্মিত বিশ্ব। কী আছে তাতে?

নাসার তোলা ছবি নাসার তোলা ছবি
হাইলাইটস
  • মঙ্গল গ্রহের গর্তে এলিয়ানের পায়ের ছাপ
  • নাসার তোলা ছবিতে বিস্মিত বিশ্ব

নাসা কর্তৃক প্রকাশিত মঙ্গল গ্রহের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। স্পেস এজেন্সি মঙ্গল রিকনেসান্স অরবিটারে উচ্চ-রেজোলিউশন ইমেজিং সায়েন্স এক্সপেরিমেন্ট (HiRISE) ব্যবহার করে ছবিটি তুলেছে।

নাসা ইনস্টাগ্রাম ছবির ক্যাপশনে লিখেছে, "মঙ্গলের গর্তটি স্থানটিকে চিহ্নিত করেছে," যোগ করে, "মানচিত্রটি এখানে প্রতি পিক্সেল ৫০ সেন্টিমিটার (১৯.৭ ইঞ্চি) স্কেলে অনুমান করা হয়েছে," নাসা ক্যাপশনে লিখেছে।

নাসার শেয়ার করা ইনস্টাগ্রাম পোস্টে বেশ কয়েকজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মন্তব্য করেছেন। "মঙ্গল গ্রহে একটি এলিয়েনের পদচিহ্নের মতো দেখায়," একজন ব্যবহারকারী লিখেছেন। “ঈশ্বরের সমস্ত সৃষ্টিই সৌন্দর্যকে ধারণ করে এবং মহাবিশ্ব একটি ছাড় নয়,” অন্য একজন বলেছেন। "কিছু দর্শনীয় যা আপনাকে নির্বাক করে দেয়!!!" একটি তৃতীয় যোগ করা হয়েছে।

ক্যাপশনে, নাসা আরও প্রকাশ করেছে যে একটি বৃহত্তর গর্ত একটি দ্বিতীয় পাথুরে অববাহিকার মধ্যে বসে আছে, যাকে "বায়ুযুক্ত গর্ত" বলা হয়েছে।

পোস্টটি আরও ব্যাখ্যা করেছে যে এয়ারি ক্রেটার মূলত লাল গ্রহের জন্য শূন্য-দ্রাঘিমাংশ সংজ্ঞায়িত করেছিল। কিন্তু বিজ্ঞানীরা গ্রহের পৃষ্ঠের আরও বিশদ চিত্রগুলি ক্যাপচার করা শুরু করলে, তাদের আরও সুনির্দিষ্ট মার্কার প্রয়োজন। তাই, বিদ্যমান মানচিত্র পরিবর্তন না করার জন্য নাসা ছোট গর্তটিকে নাম দিয়েছে - এয়ারি-০ (শূন্য) - এর প্রাইম মেরিডিয়ান হিসাবে।

 

 
; ; ;