scorecardresearch
 

Weekend Destination, Treehouse: কলকাতার কাছেই ট্রি-হাউজ, সাধ্যের মধ্যেই সাজানো ছুটির ঠিকানা

Weekend Destination, Treehouse: কলকাতা থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে নদীর ধারে আম বাগানের মধ্যে ট্রি-হাউজে একটা গোটা দিন কাটিয়ে আসার সুযোগ পেলে যাবেন না? খরচও একেবারেই সাধ্যের মধ্যে। আরামবাগেই রয়েছে ছবির মতো সাজানো ট্রি-হাউজ। কীভাবে বুকিং, কত খরচ? জেনে নিন...

Advertisement
আরামবাগেই রয়েছে ছবির মতো সাজানো ট্রি-হাউজ। আরামবাগেই রয়েছে ছবির মতো সাজানো ট্রি-হাউজ।
হাইলাইটস
  • কলকাতা থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে নদীর ধারে আম বাগানের মধ্যে ট্রি-হাউজে একটা গোটা দিন কাটিয়ে আসার সুযোগ পেলে যাবেন না?
  • আরামবাগেই রয়েছে ছবির মতো সাজানো ট্রি-হাউজ।

Weekend Destination, Aambagan-The Riverside Treehouse: ট্রি-হাউজে ছুটি কাটানো অনেকেরই স্বপ্ন। কিন্তু উত্তরবঙ্গ ছাড়া কাছেপিঠে ট্রি-হাউজের ঠিকানা অনেকেই জানেন না বলে ইচ্ছে থাকলেও স্বপ্ন পূরণ করা হয় না। কিন্তু যদি কলকাতা থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে নদীর ধারে আম বাগানের মধ্যে ট্রি-হাউজে একটা গোটা দিন কাটিয়ে আসার সুযোগ পান, যাবেন না? খরচও একেবারেই সাধ্যের মধ্যে। আরামবাগেই রয়েছে ছবির মতো সুন্দর করে সাজানো ট্রি-হাউজ।

আরও পড়ুন: কলকাতার কাছেই এক টুকরো ‘রঙিন অবসর’ বনবীথি

কখনও সময় হয় না, কখনও আবার সাধ্যে কুলোয় না। কিন্তু আরামবাগে আপনার সাধ্যের মধ্যেই রয়েছে স্বপ্নের মতো সাজানো ট্রি-হাউজ! দ্বারকেশ্বর নদীর তীরে রয়েছে আম, বাঁশ, তাল গাছ দিয়ে ঘেরা আরামবাগ ট্রি-হাউজ যা পোশাকি নাম আমবাগান-দ্য রিভারসাইড ট্রিহাউজ (Aambagan-The Riverside Treehouse)।

Arambagh Treehouse

প্রকৃতির অপরূপ নৈস্বর্গিকতার মাঝে নাম না জানা নানা রকম পাখির কলতানে একদিনের ছুটিতেও আপনি এখানে পৌঁছে যেতে পারেন প্রকৃতির বাহারি অন্দরমহলে। এই জায়গাটায় এসে সবুজ নির্জনতা কে উপভোগ করতে পারলে অনায়াসে  ভুলে যাবেন সারা মাসের ব্যস্ততা আর ক্লান্তি।

আরও পড়ুন: অবসর-নির্জনতা আর জঙ্গলে ঘেরা রোমাঞ্চ; ছুটির ঠিকানা বাঁকুড়ার বনলতা

Arambagh Treehouse

কীভাবে যাবেন?
হাওড়া থেকে ট্রেন ধরে আরামবাগ স্টেশন। স্টেশন থেকে যে কোনও রিক্সা বা ভ্যান ধরে আপনি পৌঁছে যেতে পারেন আরামবাগ ট্রি-হাউজে। আর তারপর সব দায়িত্ব আরামবাগ ট্রি-হাউজের। আগে থেকে বুকিং করে যাওয়াই ভাল। আমবাগান-দ্য রিভারসাইড ট্রিহাউজ (Aambagan-The Riverside Treehouse) এর ফেসবুক পেজে এদের যোগাযোগের নম্বর পেয়ে যাবেন। ওই নম্বরে ফোন করে বুকিং সেরে নেওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: কলকাতার কাছেই সপ্তাহান্তে ‘নীল-নির্জন’ ছুটির ঠিকানা মৌসুনি দ্বীপ

Arambagh Treehouse

থাকা-খাওয়ার মাথাপিছু খরচ:
ওখানে গেলেই মিলবে একেবারে খাঁটি বাঙালিয়ানার স্বাদ। জিভে জল আনা একাধিক আমিষ ও নিরামিশ পদে লাঞ্চ আর ডিনার সারতে পারবেন একেবারে প্রকৃতির কোলে এই ট্রি-হাউজে। আমবাগান-দ্য রিভারসাইড ট্রিহাউজ (Aambagan-The Riverside Treehouse) থাকার খরচও আপনার নাগালের মধ্যেই। এখানে থাকা-খাওয়া মিলিয়ে খরচ পরবে মাথাপিছু মোটামুটি ২,০০০-২,২০০ টাকা। তিন বছর পর্যন্ত শিশুদের কোনও খরচ লাগে না। 

সব মিলিয়ে সাধ্যের মধ্যে এমন ‘উইকএন্ড ডেস্টিনেশন’, এমন স্বপ্ন পূরণের জায়গা সত্যিই মন ভাল করে দেওয়া জন্য অন্যতম একটি ঠিকানা। তাহলে আর দেরি না করে পরবর্তী সপ্তাহান্তেই ঘুরে আসুন আরামবাগের ট্রি-হাউজ থেকে।

Advertisement