scorecardresearch
 

UFO কে জাতীয় বিপদ বলে ঘোষণা করল আমেরিকা, গবেষণা করবে Nasa

UFO কে জাতীয় বিপদ বলে ঘোষণা করল আমেরিকা, গবেষণা করবে Nasa। তাহলে কী সত্যিই এলিয়েন বা ইউএফও রয়েছে? দেখুন কী বলছে নাসা...

Advertisement
নাসা এলিয়েন নিয়ে গবেষণা করব নাসা এলিয়েন নিয়ে গবেষণা করব
হাইলাইটস
  • গবেষণা করবে Nasa
  • UFO কে জাতীয় বিপদ বলে ঘোষণা
  • আমেরিকা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে

ইউএফও (Unidentified flying object- UFO) মানুষের কাছে সবসময়ই আশ্চর্যের (Wonder) বিষয় বলে চিহ্নিত হয়ে রয়েছে। এর ওপরে অনেক তর্ক বিতর্ক হয়েছে। ইউএফও (UFO) আছে কি না, তা নিয়ে চলছে চর্চা।এখনও তা নিয়ে গবেষণার (Research) কোনও শেষ নেই। কিন্তু সরকারিভাবে এখনও তেমন কোনও মাথাব্যথা এর আগে দেখা যায়নি। এখন নাসা (Nasa) ইউএফও-র (UFO) ওপর কাজ করার বিষয়টি স্থির করে নিয়েছে। আমেরিকার সরকার (USA Govt.) এই বিষয়ে এখন গম্ভীরভাবে গবেষণার সিদ্ধান্ত নিয়েছে এবং এ কারণেই এ বিষয়ে বেশি জানতে তারা নাসার বিজ্ঞানীদের নিয়ে টিএম বানাচ্ছেন।

ছবি

গবেষণা শুরু করবে নাসা

আমেরিকার অন্তরীক্ষ এজেন্সি নাসার বক্তব্য যে তাদের ফোকাস ইউএফও-র এর উপর উপলব্ধ। ভবিষ্যতে এটা নিয়ে একত্রিত করা এবং যা তথ্য পাওয়া যায় তা নিয়ে আলোচনার ভিত্তিতে নিয়োগের সত্যাসত্য জানার চেষ্টা করা। নাসা প্রিন্সটন ইউনিভার্সিটিতে অ্যাস্ট্রোফিজিক্স বিভাগের হেডস টেবিল এবং নাসার সাইন্স মিশন ডাইরেক্টর এর সিনিয়র গবেষক ড্যানিয়েল বৈজ্ঞানিকদের নেতৃত্ব দেবেন বলে ঠিক হয়েছে।

এক লাখ ডলার প্রয়োজন

ড্যানিয়েল ইভানস এর বক্তব্য যে বৈজ্ঞানিক যে টিম এ বিষয়টি ফলাফল রিপোর্ট দেওয়ার জন্য নয় মাস সময় লাগবে। নাসার এই প্রজেক্ট এর উপর এক লাখ ডলারের কিছু কম খরচ হবে।

৪০০ এর বেশি রিপোর্ট নিয়ে গবেষণা

Advertisement

নাসা এই ঘোষণা আমেরিকা সরকার দ্বারা একটি রিপোর্ট জারি করার এক বছর পর করেছে। এই রিপোর্টে নেভির নেতৃত্বে টাস্কফোর্স এবং ন্যাশনাল ইন্টেলিজেন্স নির্দেশক এর কার্যালয় মিলে তৈরি করেছিল। এই রিপোর্টে বেশিরভাগ নেভি ইউএফও এবং ইউরোপের বিষয়ে জানানো হয়। পেন্টাগনের দুজন আধিকারিক ১৭ মে, আমেরিকার সংসদে ইউএফও নিয়ে হেয়ারিংয়ে অংশ নেন, যাতে বলা হয়েছিল যে এখনও পর্যন্ত কথিতভাবে দেখা ইউএফও-র ৪০০-র বেশি রিপোর্ট রয়েছে।

আমেরিকা আধিকারিকরা (এপিএস)(Unidentified Aerial Phenomenon) কে রাষ্ট্রীয় সুরক্ষার বিষয় বলে বর্ণনা করে। নাসা সমর্থন করেছে নাসার সম্প্রতি জানিয়েছেন এ বিষয়ে কোনও প্রমাণ নেই, ইউএপি মূল রূপে অন্য দুনিয়া থেকে আসে বলে।

 

Advertisement