scorecardresearch
 
খেলা

ফর্মে ফিরে হাফ সেঞ্চুরি, তারপরই বাদ বিরাট, কী এমন হল?

বিরাট কোহলি
  • 1/13

ভারত আর ওয়েস্ট ইন্ডিজ এর মধ্যে তৃতীয় টি ২০ মোকাবিলা কলকাতাতে খেলা হবে। ভারতীয় দলের সিরিজের প্রথম দুই ম্যাচে জিতে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে। শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথমে বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে বায়ো বাবল থেকে আরাম দেওয়ার জন্য দুজনকে ব্রেক দেওয়া হলো। দুজনেই খেলোয়াড় শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দলে থাকছেন না।

প্লেয়িং একাদশ
  • 2/13

এই দুই খেলোয়াড়দের ব্রেক দেওয়ার পর প্লেইং ইলেভেন থেকে বাদ দিয়ে এডিটিং সিরিজের শ্রেয়স আইয়ার এবং ঋতুরাজ গায়কোয়াড়, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর এরা সুযোগ পাননি। বিরাট এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে সুযোগ পেতে পারেন।

রোহিত শর্মা
  • 3/13

রোহিত শর্মাঃ ক্যাপ্টেন রোহিত শর্মা। রোহিত শর্মা হিসাব মতো ভারতীয় দলে ওপেনিং এর দায়িত্বে থাকবেন এবং প্রথম টি-টোয়েন্টিতে আক্রমণাত্মক ৪০ রান বানিয়েছেন দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৯ রানে আউট হয়ে যান।

ইশাক কিষান
  • 4/13

ইশাক কিষানঃ রিসব পন্ত ব্রেক পাওয়ার পর ইষাণ কিষাণ ভারতীয় দলে উইকেট কিপার এর ভূমিকায় দেখা যাবে। তিনি আসলেই উইকেটকিপার।প্রথম দুটি-টোয়েন্টিতে যেমন সফল হতে পারেননি তিনি, তৃতীয় টি-টোয়েন্টি আরেকবার সুযোগ পাবেন।

ঋতুরাজ গায়কোয়াড়
  • 5/13

ঋতুরাজ গায়কোয়াড়ঃ লম্বা সময় পর্যন্ত ইন্ডিয়ার সঙ্গে যাত্রা করে চলেছেন। কিন্তু বিরাট কোহলি প্লেয়িং ইলেভেনে শামিল হওয়া সময়ের অপেক্ষা। তিনি শ্রীলংকার বিরুদ্ধে নিজের ইন্টারন্যাশনাল ডেবিউ করেছেন।

শ্রেয়স আইয়ার
  • 6/13

শ্রেয়স আইয়ারঃ  ওয়ানডে মোকাবিলায় করোনা সংক্রামিত হয়ে যাওয়ার কারণে খেলতে পারেননি তৃতীয় ওয়ানডেতে ৮০ রান এর একটি উল্লেখযোগ্য ইনিংস খেলেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে এক জায়গায় চতুর্থ নম্বর ব্যাটসম্যান হিসেবে নজরে আসবে।

সূর্যকুমার যাদব
  • 7/13

সূর্য কুমার যাদবঃ পাঁচ নম্বরে সূর্য কুমার যাদব এখন যা খেলছেন, প্রথম টি-টোয়েন্টি মোকাবিলায় তিনি ৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এর আগে ওয়ানডে সিরিজে সূর্যকুমার দুর্দান্ত ব্যাটিং করেন।

ভেঙ্কটেশ আইয়ার
  • 8/13

ভেঙ্কটেশ আইয়ারঃ বাঁহাতি এই ব্যাটসম্যান ভেঙ্কাইয়া টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের জায়গায় দলে পাকা করে ফেলেছেন। নিজের দুর্দান্ত ব্যাটিংয়ে তিনি ম্যানেজমেন্টের ভরসা জিতে নিয়েছেন বলেই মনে করা হচ্ছে। ফলে তৃতীয় টি-টোয়েন্টি খেলার সম্ভাবনা পাকা।

হর্ষল প্যাটেল
  • 9/13

হর্ষল প্যাটেলঃ দুর্দান্ত বোলিং করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ডেবিউ করেছেন। তারপর তিনি টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি সদস্য হয়ে যান। প্রথম টি-টোয়েন্টিতে ২ উইকেট নেন। তিনি টিমের জন্য সাত নম্বরে ব্যাটিং এর বিকল্প হিসেবেও দলকে ভরসা জোগাতে পারেন।

দীপক চাহার
  • 10/13

দীপক চাহারঃ টিম ম্যানেজমেন্ট বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে পোটেনশিয়াল অলরাউন্ডার মনে করে খেলাচ্ছে। এর মধ্যে দীপক চাহার অভিজ্ঞতা এবং সুইং কিং ভুবনেশ্বর কুমারের সঙ্গে নতুন বলে শেয়ার করছেন।

ভুবনেশ্বর কুমার
  • 11/13

ভুবনেশ্বর কুমারঃ দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দলেকে জয় এনে দেওয়ার জন্য ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত ভূমিকা রয়েছে। দ্বিতীয় টি-টোয়েন্টি মোকাবিলায় ভুবনেশ্বর ১৯ ওভারে ৪ রান দিয়ে একটি উইকেট নিয়ে ভারতকে রাস্তা দেখান।কুল

কুলদীপ যাদব
  • 12/13

কুলদীপ যাদবঃ কুলদীপ যাদবকে নিয়ে টিম ম্যানেজমেন্ট কোন তাড়াহুড়ো করতে রাজি নন। কুলদীপ শেষ ওয়ানডে-তে খেলার সুযোগ পেয়েছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ভারতীয় দলের সদস্য। তৃতীয় টি-টোয়েন্টিতে তার খেলার সম্ভাবনা রয়েছে।

 

রবি বিষ্ণোই
  • 13/13

রবি বিষ্ণোইঃ কলকাতাতে নিজের ইন্টারন্যাশনাল ডেভিউ করার পর বিষ্ণোই এমনিতেই ভালো দুর্দান্ত বোলিং করেছেন। দুটি টি-টোয়েন্টি মোকাবিলায় নিজে ৩ উইকেট নিয়ে দলকে ভরসা যুগিয়েছেন।

 
; ; ;