scorecardresearch
 

India Vs Ireland T20: এই নতুন চ্যানেলে দেখা যাবে ভারত-আয়ারল্যান্ড টি২০ ম্যাচ, কখন ?

আজ রবিবার প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও আয়ারল্যান্ড। কিন্তু দেখবেন কোথায়? সম্পূর্ণ নতুন চ্যানেল ও ওটিটিতে দেখা যাবে ম্যাচ। খেলা শুরুর আগেই জেনে নিন কোথায়, কীভাবে দেখবেন ম্যাচ?

Advertisement
কোথায় কীভাবে দেখবেন ভারত-আয়ারল্যান্ড প্রথম টি২০ কোথায় কীভাবে দেখবেন ভারত-আয়ারল্যান্ড প্রথম টি২০
হাইলাইটস
  • ভারত-আয়ারল্যান্ড টি২০ আদৌ দেখা যাবে?
  • সোনি লিভ আর ওটিটিতে দেখা যাবে
  • একগুচ্ছ নতুন খেলোয়াড়ের অভিষেক হতে পারে

ভারত আজ ২৬ জুন রবিবার ডাবলিনে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে ৷ হার্দিক পান্ডিয়া সাদা বলের স্পেশালিস্ট একটি দলের নেতৃত্ব দেবেন। কারণ ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাদের বেঞ্চ শক্তি পরীক্ষা করবে ৷ যা এই বছরের শেষে অস্ট্রেলিয়ায় খেলা হবে।

ভারত ১৮-সদস্যের দল নিয়ে আয়ারল্যান্ডে উড়ে গেছে এবং টিম ম্যানেজমেন্টের কাছে নতুন মুখগুলিকে দেখে নেওয়ার সুযোগ রয়েছে। রাহুল দ্রাবিড় নয়, ভিভিএস লক্ষ্মণ প্রধান কোচ হিসাবে দলের সঙ্গে রয়েছেন। কারণ রাহুল লিসেস্টারশায়ারে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরনো সিরিজের বেঁচে থাকা টেস্টের জন্য ভারতের প্রস্তুতির নেতৃত্ব দিচ্ছেন।

হার্দিকের অধিনায়কত্বের পরীক্ষা

আইপিএল ২০২২-এ গুজরাট টাইটান্সের অধিনায়ক হিসাবে ইন-ফর্ম অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়ার প্রথমবারের মতো ভারতের অধিনায়কত্ব পেয়েছেন। সেটাও স্ক্যানারে থাকবে। পান্ডিয়ার পক্ষে তার যোগ্যতা প্রমাণ করার এবং ভারতের নেতৃত্বের একজন সম্ভাব্য ভবিষ্যতের সদস্য হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করার এটি একটি ভাল সুযোগ। 

এক ঝাঁক নতুন মুখ মেন ইন ব্লুজদের

ভারত আর্শদীপ সিং এবং উমরান মালিকের মতো নতুন খেলোয়াড়কে খেলাবে কি না, তা দেখতে হবে। লড়াইও আকর্ষণীয় হবে বলেই মনে করা হচ্ছে। এই বছরের শুরুতে আইপিএল ২০২২-এর দুর্দান্ত প্রদর্শনের পরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দলে অন্তর্ভুক্ত হওয়া দুই তরুণ পেসার। যদিও আরশদীপ এবং উমরান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটিও ম্যাচ পাননি। আশা করা যাচ্ছে তারা আয়ারল্যান্ডে তাদের প্রথম ভারত ক্যাপ পাবেন।

রাহুল ত্রিপাঠী, যিনি আয়ারল্যান্ড সফরের জন্য প্রথমবার ডাক পেয়েছেন, তিনিও যদি একাদশে সুযোগ পান তবে তার আইপিএল ফর্ম এগিয়ে নিয়ে যেতে চাইবেন। নজর থাকবে কামব্যাক ম্যান সূর্যকুমার যাদবের দিকেও। কারণ মুম্বই তারকা ইনজুরির উদ্বেগের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করার পরে টি-টোয়েন্টি একাদশে নিজের জায়গা সিল করার দিকে তাকিয়ে থাকবেন।

Advertisement

তাদের বেশ কয়েকটি বড় নাম না থাকা সত্ত্বেও ভারত আত্মবিশ্বাসী। এশিয়ান জায়ান্টদের আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩-০ রেকর্ড রয়েছে। যার মধ্যে ২০১৮ সালে তাদের সফরের সময় একটি সিরিজে ২-০ সুইপ অন্তর্ভুক্ত রয়েছে।

কবে এবং কোথায় আয়ারল্যান্ড বনাম ভারত প্রথম T20I খেলা হবে?

ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাবে প্রথম টি-টোয়েন্টিতে ভারত আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ২৬ জুন রবিবার স্থানীয় সময় রাত ৯ টায়।

কোথায় ভারতে টিভিতে আয়ারল্যান্ড বনাম ভারত প্রথম টি-টোয়েন্টি দেখতে পাবেন?

Sony Six ভারতে প্রথম T20 লাইভ টেলিভিশন কভারেজ প্রদান করবে।

আমি কোথায় ভারতে আয়ারল্যান্ড বনাম ভারত ১ম T20I অনলাইনে দেখতে পাবেন?

Sony LIV ভারতে আয়ারল্যান্ড বনাম ভারত প্রথম T20 লাইভ স্ট্রিমিং করবে।

ডাবলিনে আয়ারল্যান্ড বনাম ভারত 1ম T20I-এর স্কোয়াডগুলি কী কী?

ভারত

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিশান, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠী, দীপক হুডা, ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আভেশ খান, হর্ষাল প্যাটেল, উমরান মালিক , আরশদীপ সিং, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই।

আয়ারল্যান্ড

অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, পল স্টার্লিং, কার্টিস ক্যাম্পার, স্টিফেন ডোহেনি, লোরকান টাকার, মার্ক অ্যাডায়ার, জর্জ ডকরেল, জোশুয়া লিটল, অ্যান্ডি ম্যাকব্রায়েন, ব্যারি ম্যাকার্থি, কনর ওলফার্ট, ক্রেইগ ইয়ং।

 

Advertisement