scorecardresearch
 

India vs Sri Lanka 1st T20: শ্রীলঙ্কার বিরুদ্ধে সুযোগ পেতে পারেন ইশান, ঋতুরাজ, সঞ্জুরা

এই সিরিজে কেএল রাহুল, বিরাট, পান্ত না থাকায় সুযোগ পেতে পারেন ইশান কিশান, ঋতুরাজ গায়কোয়াড ও সঞ্জু স্যামসন। শুধু তাই নয় বিরাট না থাকায় সুযোগ পাবেন শ্রেয়স আইয়ারও। মিডল ওভারে রান করার সুযোগ থাকবে ভারতের এই ব্যাটারের কাছে। তিন নম্বরে নামতে পারেন শ্রেয়স।

Advertisement
শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামছে ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামছে ভারত
হাইলাইটস
  • টিম ইন্ডিয়া ও শ্রীলঙ্কার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ
  • আজ লখনউতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে জেতার পর তিন ম্যাচের টি২০ সিরিজেও জিতে গিয়েছে ভারত। এবার শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ। তিন ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতি বার। লখনউয়ের হবে এই ম্যাচ। টি২০ বিশ্বকাপ শুরু হচ্ছে এই বছরের অক্টোবরে। তার পরের বছরেই রয়েছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। তবে চোটের জন্য দলে নেই দীপক চাহার ও সূর্যকুমার যাদব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে বেশ কিছু নতুন ক্রিকেটারকে সুযোগ দিতে পারে ভারত। বিশেষ করে যে সমস্ত ক্রিকেটার খুব বেশি সুযোগ পান না তাদের খেলতে দেখা যেতে পারে এই সিরিজে। নতুনদের সুযোগ দিতেই বোর্ড বিরাট কোহলি, ঋষভ পান্তদের বিশ্রামে পাঠিয়েছে। 

সুযোগ পেতে পারেন ইশান, ঋতুরাজ, সঞ্জুরা

এই সিরিজে কেএল রাহুল, বিরাট, পান্ত না থাকায় সুযোগ পেতে পারেন ইশান কিশান, ঋতুরাজ গায়কোয়াড ও সঞ্জু স্যামসন। শুধু তাই নয় বিরাট না থাকায় সুযোগ পাবেন শ্রেয়স আইয়ারও। মিডল ওভারে রান করার সুযোগ থাকবে ভারতের এই ব্যাটারের কাছে। তিন নম্বরে নামতে পারেন শ্রেয়স। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে ওপেন করতে নামেননি রোহিত। তিনি এই সিরিজেও এমনটা করলে সুযোগ পেতে পারেন ইশান কিশান ও ঋতুরাজ গায়কোয়াড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছিল ভেঙ্কটেশ আইয়ারকে। তাঁর বোলিং আরও কিছুটা ভাল হলে টি২০ বিশ্বকাপের দলে জায়গা পেতে সমস্যা হবে না তাঁর। দলে দীপক চাহার ও সূর্যকুমার যাদব না থাকায় দায়িত্ব আরও বেড়ে গিয়েছে ভেঙ্কটেশের।  

আরও পড়ুন: দুরন্ত প্রত্যাবর্তন! ৪৫/৬ থেকে ২১৬ তাড়া করে ম্যাচ জিতল বাংলাদেশ

আরও পড়ুন: কোথায়, কখন কী ভাবে দেখবেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের প্রথম টি২০ ম্যাচ?

Advertisement

দলে ফিরেছেন বুমরা, সিরাজ


ফাস্ট বোলিং বিভাগে জসপ্রিত বুমরা ফিরে আসায় ভারতের আক্রমণ আরও শক্তিশালী হয়েছে। ভুবনেশ্বর কুমার এবং মহম্মদ সিরাজের সঙ্গে তিনি ভারতের ফাস্ট বোলিং আক্রমণের নেতৃত্ব দেবেন। কোচ রাহুল দ্রাবিড় সম্প্রতি বলেছেন যে বিশ্বকাপের জন্য দলের গঠন সম্পর্কে তাঁর এবং অধিনায়ক রোহিতের মোটামুটি পরিষ্কার ধারনা রয়েছে।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে টি২০ সিরিজ জেতার পর দ্রাবিড় বলেছিলেন, ''আমি মনে করি আমার, রোহিত এবং নির্বাচকদের মধ্যে টিম কম্বিনেশন নিয়ে স্পষ্ট ধারনা রয়েছে।'' 

Advertisement