scorecardresearch
 

Anti-Sex Beds in Paris Olympics: দেদার যৌনতা রুখতে প্যারিস অলিম্পিক্সে অ্যাথলিটদের ঘরে এবার অ্যান্টি-সেক্স বেড, কীরকম?

Paris Olympics 2024: কিছু রিপোর্টে দাবি করা হয়েছে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণকারী খেলোয়াড়রা 'অ্যান্টি-সেক্স বেড' পাবেন। আপডেট হল এখন খেলোয়াড়দের 'আল্ট্রা-লাইট কার্ডবোর্ড বেড' (Ultra-light cardboard beds) দেওয়া হবে।

Advertisement
 অলিম্পিক ভিলেজে এই বিছানাতেই ঘুমোবেন অ্যাথলিটরা অলিম্পিক ভিলেজে এই বিছানাতেই ঘুমোবেন অ্যাথলিটরা

Paris Olympics 2024: কিছু রিপোর্টে দাবি করা হয়েছে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণকারী খেলোয়াড়রা 'অ্যান্টি-সেক্স বেড' পাবেন। আপডেট হল এখন খেলোয়াড়দের 'আল্ট্রা-লাইট কার্ডবোর্ড বেড' (Ultra-light cardboard beds) দেওয়া হবে।

'নিউ ইয়র্ক পোস্ট'-এর  প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ২০২৪ সালের অলিম্পিক গেমসের আগে প্যারিসে অ্যান্টি-সেক্স বেড এসেছে, এই বিছানাগুলির উপাদান এবং আকার অলিম্পিকের সময় ক্রীড়াবিদদের যৌন কার্যকলাপ থেকে বিরত রাখার জন্য  করা হয়েছে। এই প্রতিবেদনে এটাও দাবি করা হয়েছে যে এই বিছানাগুলো জোড়া আকারের, যার মানে খেলোয়াড়দের একসঙ্গে বসার জায়গা নেই। রিপোর্টে আরও বলা হয়েছে যে এই বিছানাগুলি এয়ারওয়েভ দ্বারা তৈরি করা হয়েছে, যা টোকিও ২০২০ অলিম্পিক গেমসের জন্যও প্রোডাক্ট  তৈরি করেছিল।

জাপানে অনুষ্ঠিত টোকিও অলিম্পিক হালকা কার্ডবোর্ডের বিছানা প্রথম ব্যবহার করা হয়েছিল। তারপর গুজব রটে যে এই বিছানাগুলি অ্যাথলেটদের যৌন কার্যকলাপ থেকে বিরত রাখার জন্য তৈরি করা হয়েছিল। আসলে, প্যারিস অলিম্পিকে যখন 'অ্যান্টি-সেক্স বেড'রাখারবিষয়টি সামনে এসেছিল, তখন প্রশ্ন উত্থাপিত হয়েছিল যে এটি রাখার উদ্দেশ্য ছিল খেলোয়াড়দের কেবল তাদের খেলাধুলায় মনোনিবেশ করা উচিত। কিছু প্রতিবেদনে এটাও দাবি করা হয়েছে যে, অতি-হালকা কার্ডবোর্ডের বিছানা রাখার  উদ্দেশ্য হল যেকোনো ধরনের যৌন কার্যকলাপ রোধ করা।

আরও পড়ুন

 

 

যখন প্রশ্ন তোলেন অলিম্পিক অ্যাথলেট পল চেলিমো
অলিম্পিক রানার পল চেলিমো ট্যুইট করার পরে অ্যান্টি সেক্স বেড সম্পর্কে রিপোর্ট এসেছে যে টোকিও অলিম্পিকের সময় ক্রীড়াবিদদের মধ্যে যৌন কার্যকলাপ রোধ করার জন্য এই ধরনের বিছানা রাখা  হয়েছিল। এই কারণেই লোকেরা চেলিমোকে বিশ্বাস করেছিল, কারণ অলিম্পিক ভিলেজে ব্যভিচারের অনেক গল্প রয়েছে।

Advertisement

যদি কিছু ক্রীড়াবিদকে বিশ্বাস করা হয়, অলিম্পিক গেমস যৌন কার্যকলাপে জড়িত। একজন ক্রীড়াবিদ, যিনি পরিচয় প্রকাশ করতে চাননি, মিররকে বলেছেন যে ২০১২ সালের লন্ডন গেমসের সময়, তিনি অলিম্পিক ভিলেজে একজন পুরুষ ক্রীড়াবিদ এবং দুই মহিলার সঙ্গে ঘনিষ্ঠ  সম্পর্ক করেছিলেন।

অলিম্পিকে কার্ডবোর্ডের বিছানা কেন?
 যখন অলিম্পিকে অ্যান্টি-সেক্স বেড নিয়ে রিপোর্ট আসে, ইউএসএ টুডে এটির উপর একটি সত্যতা যাচাই করে। এটি পাওয়া গেছে যে কার্ডবোর্ডের বিছানার উদ্দেশ্য যৌন কার্যকলাপ প্রতিরোধ করা, এই বিষয়ে কোন সত্য ছিল না। ইউএসএ টুডে প্রকাশ করেছে যে বিছানাটির ওজন ৪৪১ পাউন্ড (২০০ কেজি) এবং যৌন কার্যকলাপে নিরুৎসাহিত করার জন্য যথেষ্ট হালকা ছিল না। ইউএসএ টুডে এ বিষয়ে টোকিও ২০২০ সংগঠক তাকাশি কিতাজিমার সঙ্গেও কথা বলেছে।  তাকাশি বলেন- এই বিছানাগুলি রাখা হয়েছিল যাতে সেগুলি পুনরায় ব্যবহার করা যায়, সেইসঙ্গে এই বিছানাগুলি পরিবেশের ক্ষতি করতে পারে এমন বর্জ্য তৈরি করে না।

আইরিশ জিমন্যাস্ট রাইস ম্যাকক্লেনাঘানও এই ধরনের দাবি অস্বীকার করেছেন। তারপরে তিনি একটি টিকটক ভিডিওও তৈরি করেছিলেন যাতে তাকে তার বিছানার উপরে লাফ দিতে দেখা যায়। তিনি এই দাবি প্রত্যাখ্যান করেছিলেন যে বিছানাটি যে কোনও যৌন কার্যকলাপের জন্য খুব হালকা ছিল।

২৬ জুলাই থেকে শুরু হচ্ছে অলিম্পিক গেমস
অলিম্পিক গেমস ২০২৪ প্যারিসে ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে, যা ১১ অগাস্ট পর্যন্ত চলবে। এই গেমস চলাকালীন প্রায় ১০ হাজার ক্রীড়াবিদ ফ্রান্সের রাজধানীতে পৌঁছাবেন।

Advertisement