scorecardresearch
 

India vs Pakistan Asia Cup 2022: শুধু বাবররা নন, রোহিতদের প্রতিপক্ষ দুবাইয়ের আবহাওয়াও

খেলার সময় বেশ গরম এবং আর্দ্র হবে দুবাইয়ের আবহাওয়া। খেলোয়াড়দের পর্যাপ্ত পরিমানে জল বা তরল জাতীয় খাবার খেতে হবে। গোটা ম্যাচ জুড়েই দুবাইয়ের তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
ভারত ও পাকিস্তান ভারত ও পাকিস্তান
হাইলাইটস
  • রবিবার নামছে ভারত ও পাকিস্তান
  • এশিয়া কাপে প্রথম ম্যাচ খেলতে নামছে দুই দল

আর মাত্র কিছু ঘন্টার অপেক্ষা। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে অষ্টম বার এশিয়া কাপ (Asia Cup) জেতার লক্ষ্যে নামছে ভারতীয় দল (Team India)। ২০১৮ সালে ফাইনালে বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপ জিতেছিল ভারত। এরপর আর এশিয়া কাপ অনুষ্ঠিত হয়নি। চার বছর পর অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের মূল আকর্ষণ ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচে উত্তেজনা তো থাকবেই। দুই দেশের তারকা ক্রিকেটারদের আবহাওয়ার সঙ্গেও যথেষ্ট কঠিন লড়াই করতে হবে। 

IND বনাম PAK ম্যাচের সময় আবহাওয়া কেমন হবে?
খেলার সময় বেশ গরম এবং আর্দ্র হবে দুবাইয়ের আবহাওয়া। খেলোয়াড়দের পর্যাপ্ত পরিমানে জল বা তরল জাতীয় খাবার খেতে হবে। গোটা ম্যাচ জুড়েই দুবাইয়ের তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে মনে করা হচ্ছে। Accuweather-এর রিপোর্ট অনুসারে,  আর্দ্রতাও বেশ বেশি থাকবে। প্রায় ২৬ কিমি/ঘন্টা বেগে হাওয়া বইবে বলে আশা করা হচ্ছে, তবে তাতে মাঠে থাকা ক্রিকেটারদের খুব একটা সুবিধা হবে বলে মনে হচ্ছে না।

প্রস্তুতিতে মগ্ন ভারতীয় দল
প্রস্তুতিতে মগ্ন ভারতীয় দল

আরও পড়ুন: এশিয়া কাপেই কি ফর্মে ফিরতে পারবেন বিরাট? সৌরভ বললেন...

পাকিস্তান ২০১২ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল
ভারত চার বছর আগে শেষ এশিয়া কাপে ভারত চ্যাম্পিয়ন হলেও পাকিস্তান ২০০০ এবং ২০১২ সালে এশিয়া কাপ জিতেছিল। কিন্তু তারপর থেকে খুব বেশি সাফল্যের স্বাদ পায়নি। গতবার তারা সুপার ফোরে মাশরাফি মুর্তজার নেতৃত্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল। সেবারও সংযুক্ত আরব আমিরশাহীতেই (ইউএই) অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ।

  

আরও পড়ুন: বিশ্বকাপের বদলা নিতে তৈরি টিম ইন্ডিয়া, কতটা প্রস্তুত রোহিতরা?

দুই দলেই কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটার নেই

দুই দলই তাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াই এই বড় ম্যাচ খেলতে নামবে। পাকিস্তানে শাহীন শাহ আফ্রিদি এবং মহম্মদ ওয়াসিম জুনিয়র দলে নেই। চোট রয়েছে তাদের। ভারতীয় দলেও নেই হার্শাল প্যাটেল এবং ফাস্ট বোলার জসপ্রীত বুমরা। এক দিকে কঠিন ম্যাচ আর অন্যদিকে গরমের চোখরাঙানি এর মধ্যেই খেলতে হবে দুই দলের ক্রিকেটারদের। 

Advertisement