scorecardresearch
 

Asia Cup 2023 India vs Sri Lanka: এশিয়া কাপের ফাইনালেও বৃষ্টির সম্ভাবনা, থাকছে রিজার্ভ ডে?

রবিবার এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে ভারতীয় দল। রবিবারের ম্যাচও বৃষ্টির সম্ভাবনা থাকছে। বৃষ্টিতে ফাইনাল ম্যাচ ভেস্তে গেলে কারা চ্যাম্পিয়ন হবে? টা নিয়েই শুরু হয়েছে নানা জল্পনা।

Advertisement
রবিবারের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রবিবারের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা

রবিবার এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে ভারতীয় দল। রবিবারের ম্যাচও বৃষ্টির সম্ভাবনা থাকছে। বৃষ্টিতে ফাইনাল ম্যাচ ভেস্তে গেলে কারা চ্যাম্পিয়ন হবে? তা নিয়েই শুরু হয়েছে নানা জল্পনা।
 

ফাইনালে রিজার্ভ ডে আছে
ফাইনাল ম্যাচেও রিজার্ভ ডে থাকছে। এর আগে সুপার ফোরের ম্যাচে ভারত-পাকিস্তান লড়াই গড়িয়েছিল রিজার্ভ ডেতে। রবিবারের মেগা ম্যাচ ঘিরে ভারত ও শ্রীলঙ্কা দুদেশের ফ্যানদের মধ্যেই উন্মাদনা বাড়ছে ৷ তবে খারাপ খবর একটাই রবিবাসরীয় কলম্বোতেও রয়েছে বৃষ্টির কালো ছায়া৷ কলম্বোর ওয়েদার আপডেট অনুসারে রবিবার সকালে ৭৭ শতাংশ এবং সন্ধ্যা-রাতে ৬৯ শতাংশ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াস, আর রাতের দিকে তাপমাত্রা হতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস মতো৷ বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস সহ বৃষ্টি এদিন দিনের বিভিন্ন সময়ে হবে৷ যার জেরে খেলা বারবার বিঘ্নিত হবে৷
 

ভারত-পাকিস্তান ম্যাচেও রিজার্ভ ডে ছিল
যদিও রবিবারের বারেবারে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টিতে ম্যাচ বন্ধ হলেও ফাইনাল কী বন্ধ হয়ে যাবে৷ না ফলাফল হওয়ার জন্য আরও একটা দিন থাকছে ভারত ও শ্রীলঙ্কা দুই দলের হাতেই৷ সোমবার এশিয়া কাপ ফাইনালের রিজার্ভ ডে রয়েছে৷ তবে ভারত বনাম পাকিস্তান সুপার ফোর ম্যাচের মতোই  এশিয়া কাপের ফাইনালও দুদিনে বিভক্ত হয়ে হয় নাকি একদিনেই হয় সেটাই এখন দেখার৷
 

আরও পড়ুন

হেরে ফাইনালে নামছে ভারত
সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৬ রানে হেরে গিয়েছে ভারতীয় দল। টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। আট উইকেট হারিয়ে ২৬৫ রান করে বাংলাদেশ। মাঝের ওভারগুলোয় উইকেট তুলতে না পারায় বড় রান করে ফেলেন শাকিব আল হাসানরা। জবাবে ব্যাট করতে নেমে ২৫৯ রানে সমস্ত উইকেট হারিয়ে ফেলে ভারতীয় দল। শুভমন গিল ছাড়া কেউই বড় রান করতে পারেননি। ১৩৩ বলে ১২১ রান করে আউট হন তিনি। শেষদিকে অক্ষর প্যাটেল ৩৪ বলে ৪২ রান করে আউট হন। মাত্র ৬ রানে হেরে যায় ভারত।      

Advertisement

Advertisement