scorecardresearch
 

ATK Mohun Bagan: চোটে ছিটকে গেলেন জনি, বড় ধাক্কা মোহনবাগানের

যদিও সরকারি ভাবে এটিকে মোহনবাগান কিছু জানায়নি। সূত্রের খবর, চোট সারাতে অপারেশন দরকার। তারপর রিহ্যাব। যার জেরে তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। ফলে কাউকোকে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই।

জনি কাউকো জনি কাউকো

সম্ভবত চলতি মরশুমে জনি কাউকোকে আর পাবে না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। চোটের কারণেই ছিটকে গেলেন এই মিডফিল্ডার।  এফসি গোয়ার বিরুদ্ধে গত ম্যাচে দ্বিতীয়ার্ধে চোট পেয়ে বাইরে বেরিয়ে গিয়েছিলেন। চোটের জায়গা এমআরআই করা হলে দেখা গিয়েছে তাঁর এসিএল ছিঁড়েছে। 

যদিও সরকারি ভাবে এটিকে মোহনবাগান কিছু জানায়নি। সূত্রের খবর, চোট সারাতে অপারেশন দরকার। তারপর রিহ্যাব। যার জেরে তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। ফলে কাউকোকে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই। বদলি হিসেবে কাকে নেবেন কোচ জুয়ান ফেরান্দো তা নিয়ে চিন্তা ভাবনা শুরু হয়ে গিয়েছে । কিন্তু নতুন ফুটবলারের মানিয়ে নিতে সময় দরকার। তবে সেই সময়টাই হাতে নেই। 

শনিবার কলকাতায় এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। দলের মাঝমাঠে জনি কাউকো ছিলেন স্তম্ভ। তাঁকে ঘিরেই তৈরি হয় সমস্ত আক্রমণ। তাই তাঁর পরিবর্ত খুজে বের করা ফেরান্দোর কাছে বড় চ্যালেঞ্জ। এফসি গোয়ার বিরুদ্ধে পরাজয়ের পরে এমনিতেই বেশ কিছুটা ধাক্কা খেয়েছে  সবুজ মেরুন শিবির।  তার ওপর জনি কাউকোর চোট সমস্যা আরও জটিল করে দিল। এই অবস্থায় ইতিমধ্যে দলকে নতুনভাবে সাজাতে অঙ্ক কষা শুরু করে দিয়েছেন ফেরান্দো। এই অবস্থায় অবস্থা সামাল দিতে ভরসা হয়ে উঠতে পারেন  ফ্লোরেন্টিন পোগবা। 

ইউটিলিটি ফুটবলার হিসেবে খেলতে পারেন বিখ্যাত ফুটবলার পল পোগবার ভাই। তবে চলতি আইএসএলে পরিবর্ত হিসেবে কয়েকটি ম্যাচে খেলেছেন। আসলে তাঁরও চোট রয়েছে। দলের কঠিন পরিস্থিতিতে তিনি জ্বলে উঠতে পারেন কি না সেটাই এখন দেখার। একই সঙ্গে হুগো বুমোসের আরও দায়িত্ব পারফর্ম করতে হবে । সঙ্গে দলের ভারতীয় ফুটবলারদের বিশেষ করে লিস্টন কোলাসো, মনবীর সিংয়ের ছন্দে ফেরা দরকার। এই মরশুমে একেবারেই ছন্দে নেই এই দুই তরুণ ফুটবলার।

কেমন আছেন জনি কাউকো? এই নিয়ে বড় আপডেট দিয়েছেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্ডো। সাংবাদিক বৈঠকে ফেরান্ডো বলেছেন, 'একটু সময় লাগবে ওর চোটের ব্যাপারে বিস্তারিত জানার জন্য। তার পরেই বলতে পারব।'

 
; ; ;