scorecardresearch
 

India VS Australia T20I: দুরন্ত ম্যাক্সওয়েল, ২২৩ তাড়া করে ভারতকে হারাল অজিরা

ফের ম্যাক্সওয়েলের অসাধারণ ইনিংস, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করা হল না ভারতীয় দলের। গুয়াহাটিতে টানটান ম্যাচে হারতে হল ভারতীয় দলকে। শতরান ম্যাক্সওয়েলের।

Advertisement
গ্লেন ম্যাক্সওয়েল গ্লেন ম্যাক্সওয়েল

ফের ম্যাক্সওয়েলের অসাধারণ ইনিংস, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করা হল না ভারতীয় দলের। গুয়াহাটিতে টানটান ম্যাচে হারতে হল ভারতীয় দলকে। শতরান ম্যাক্সওয়েলের। শেষ বলে ছক্কা মেরে দলকে জেতালেন ম্যাক্সি।

ব্যাট করে শুরুতে ৩ উইকেট হারিয়ে ২২২ রান করে ভারতীয় দল। শুরুতে ৬ বলে ৬ রান করে আউট হন যশ্বশী জয়সওয়াল। ইশান কিশান ৫ বল খেলেও ০ রানে আউট হন। ২৯ বলে ৩৯ রান করে আউট হয়ে যান ক্যাপ্টেন সূর্যকুমার যাদব। শেষ অবধি ব্যাট করে যান ওপেনার রুতুরাজ গায়কোয়াড। ৫৭ বলে ১২৩ রানের ইনিংস খেলেন রুতুরাজ। মারেন ১৩টা চার ও সাতটা ছক্কা। অন্যদিকে চারটে চার মেরে ২৪ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তিলক ভর্মা। 


মঙ্গলবার ম্যাচ হারার দায় নিতেই হবে ঈশান কিশনকে। ব্যাট হাতে কোনও রান না পাওয়া ঈশান বড় ভুল করলেন গ্লাভস হাতে উইকেটের পিছনে। ১৯তম ওভারে অক্ষর পটেল বল করছিলেন ম্যাথু ওয়েডকে। সেই সময় একটি বলে স্টাম্প আউটের আবেদন করেছিলেন ঈশান। সেই সময় তৃতীয় আম্পায়ার দেখেন ভারতীয় উইকেটরক্ষক বল ধরেছেন উইকেটের সামনে থেকে। তাতে নো বলের নির্দেশ দেন তিনি। ঈশান আবেদন না করলে হয়তো আম্পায়ারের চোখ এড়িয়ে যেত এই নো বল। আর তার খেসারৎ দিল ভারত। পরের বলটি ফ্রি হিট পেয়ে চার মারেন ওয়েড। ওই ওভারে ২২ রান নেয় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন

অ্যারন হার্ডি ও ট্রাভিস হেড ৪৭ রানের জুটি গড়ে তোলেন। মাত্র ৪৮ বলে ১০৪ রানের ইনিংস খেলে ম্যাচ জেতান ম্যাক্সওয়েল। বিশ্বকাপে একপায়ে আফগানিস্তানের বিরুদ্ধে ২০০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। গুয়াহাটিতে আবারও তেমনই কিছু করে দেখালেন তিনি। আটটা চার ও আটটা ছক্কা মারেন তিনি। উল্টোদিকে ১৬ বলে ২৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ক্যাপ্টেন ম্যাথু ওয়েড। তাঁর ক্যাচ ফেলেন সূর্যকুমার যাদব। 

Advertisement

Advertisement