scorecardresearch
 

Hardik Pandya India Vs Ireland: আয়ারল্যান্ড সফরের টিম ঘোষণা, ব্যাটন সামলাবেন হার্দিক পান্ডিয়া

ইংল্যান্ড সফরের আগে আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়ার হাতে, আর ভুবনেশ্বর কুমারকে সহ-অধিনায়ক করা হয়েছে।

Advertisement
আয়ারল্যান্ডের জন্য টিম ইন্ডিয়ার ঘোষণা আয়ারল্যান্ডের জন্য টিম ইন্ডিয়ার ঘোষণা
হাইলাইটস
  • আয়ারল্যান্ড সফরের জন্য টিম ইন্ডিয়ার ঘোষণা
  • টিম ইন্ডিয়াকে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে


Indian Squad For Ireland Tour: বিসিসিআই আয়ারল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করেছে (India Vs Ireland)। ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। সহ-অধিনায়ক করা হয়েছে ভুবনেশ্বর কুমারকে। এই সিরিজে ঋষভ পন্তকে বিশ্রাম দেওয়া হয়েছে, আর সূর্যকুমার যাদবকে দলে ফেরান হয়েছে।

ইংল্যান্ড সফরের আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। ২৬ ও ২৮ জুন এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে, অন্যদিকে যুব দলকে সামনে আনা হয়েছে। ভারতীয় সময় অনুযায়ী রাত ৯টায় এই ম্যাচগুলো সম্প্রচার করা হবে।

আয়ারল্যান্ড সফরের জন্য টিম ইন্ডিয়া
 হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, ঋতুরাজ গায়কওয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, দিনেশ কার্তিক (উইকেট কিপার), যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষাল প্যাটেল, আভেশ খান, আরশদীপ সিং, উমরান মালিক।

 

পেলেন আইপিএল জয়ের উপহার 
হার্দিক পান্ডিয়া, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ -এর পর থেকে মাঠের বাইরে ছিলেন, আইপিএল ২০২২-এ প্রত্যাবর্তন করেছিলেন। হার্দিক পান্ডিয়া গুজরাত  টাইটান্সের অধিনায়ক হিসাবে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং ইতিমধ্যেই আইপিএলে তার দলকে বিজয়ী করেছেন। নেতৃত্বের এই গুণের জন্য হার্দিককে পুরস্কৃত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম সিরিজে হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক করা হয়েছিল, আর এখন আয়ারল্যান্ড সফরে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তাঁর হাতে।

Advertisement

প্রথমবারের মতো দলে এই খেলোয়াড়দের প্রবেশ 
আয়ারল্যান্ডের মতো ছোট দলের বিরুদ্ধে, টিম ইন্ডিয়া তাদের বি-টিমকে বলতে গেলে সামনে এনেছে, তবে আপনি যদি নামগুলি দেখেন  বেশিরভাগ খেলোয়াড়ই আইপিএলে যেখানে আন্তর্জাতিক ক্রিকেটাররা খেলেন সেখানে বড় তারকা। রাহুল ত্রিপাঠি তার পারফরম্যান্সের ভিত্তিতে টিম ইন্ডিয়াতে নির্বাচিত হয়েছেন। সঞ্জু স্যামসন  টিম ইন্ডিয়াতে ফিরেছেন, দক্ষিণ আফ্রিকা সিরিজে তার নির্বাচন না হওয়া  নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। এরা ছাড়াও ইনজুরি কাটিয়ে টিম ইন্ডিয়াতে ফিরেছেন সূর্যকুমার যাদব।  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ঋষভ পন্ত বিশ্রাম পাননি, তাকে অধিনায়ক করা হয়েছিল, এখন তাঁকে  বিশ্রাম দেওয়া হয়েছে। কারণ এর পর ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি, টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে হবে ভারতকে। 

Advertisement