scorecardresearch
 

India vs South Africa : সফর এক সপ্তাহ পিছিয়ে দিতে অনুরোধ BCCI-এর

OMICRON পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর অনিশ্চয়তার মুখে। ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা সফর এক সপ্তাহ পিছিয়ে দিতে অনুরোধ করল বিসিসিআই।

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • সফর এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার অনুরোধ
  • খেলা হবে কি না, অনিশ্চিত
  • অনেকেই অনিচ্ছুক সফরে যেতে

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) ভারতীয় ক্রিকেট দলের আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ এক সপ্তাহ পিছিয়ে দিতে অনুরোধ করল। দক্ষিণ আফ্রিকায় ক্রমবর্ধমান OMICRON এর জেরে এবং আতঙ্কে সিনিয়র ক্রিকেটারদের অনেকেই সফরে যেতে চাইছেন না বলে খবর। সে কারণেই পরিস্থিতির দিকে নজর রেখে এমন অনুরোধ জানিয়েছে বিসিসিআই।

বিসিসিআইয়ের অনুরোধ

বিসিসিআই, ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুটা এক সপ্তাহ পিছিয়ে নিতে বলেছে। এর আগে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ভারতীয় দলের ৮-৯ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার কথা ছিল। দুদলের মধ্যে প্রথম টেস্টটি খেলার সূচি ছিল ১৭ ডিসেম্বর।

সফর করতে চান, কিন্তু বাদ সাধছে ওমিক্রন

বিসিসিআই অভ্যন্তরীণ এবং বাহ্যিকভাবে আলোচনা করছে এবং সফর রদ করতে চাইছে না। তবে সম্ভাবনা রয়েছে বাতিল হওয়ায়। ওমিক্রন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তাহলে বাতিল করা ছাড়া কোনও উপায় থাকবে না।
সফরের জন্য ভারতীয় দল এখনও নির্বাচিত হয়নি। রবিবারের মধ্যেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে সিদ্ধান্ত আসবে বলে বিসিসিআই আশা করছে।

দক্ষিণ আফ্রিকা সফরে নারাজ অনেক ক্রিকেটারই

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের আকাশে করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে ফের কালো মেঘের ছায়া। সূত্রের খবর, করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের উদ্বেগে এই মুহূর্তে পরিবার নিয়ে দক্ষিণ আফ্রিকা যেতে নারাজ বেশ কয়েকজন ক্রিকেটার। দুশ্চিন্তা ছাড়াও ক্রিকেটারদের তরফ থেকে পূর্ণাঙ্গ সিরিজ খেলার ব্যাপারে আপত্তি আছে বলে খবর। আসলে এমনিতেই পরপর ক্রিকেট চলছে। তার উপর যাবতীয় খেলা হচ্ছে বায়ো বাবল অর্থাৎ জৈব সুরক্ষা বলয়ের গঠন ঘেরাটোপে। এই অবস্থায় ১৭ ডিসেম্বর থেকে এক মাসেরও বেশি সময় ধরে সিরিজ খেলা নিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার নিমরাজি বলে খবর।

ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তার আশ্বাস দক্ষিণ আফ্রিকার

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা সংস্থার তরফে ভারতীয় ক্রিকেটারদের সম্পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে বলে জানানো হয়েছে।  দক্ষিণ আফ্রিকার বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত সতর্কতা অবলম্বন করবে দক্ষিণ আফ্রিকা। ভারতীয় এ দল এবং দক্ষিণ আফ্রিকা এ দলের  পাশাপাশি দু'টি দেশের সিনিয়র দলকে সম্পূর্ণ জৈব-সুরক্ষিত পরিবেশে রাখার ব্যবস্থা করা হবে।

Advertisement

অনিশ্চিত এ দলের সফরও

মঙ্গলবার থেকে ভারতীয় এ দলেরও সফর শুরু হয়ে যাচ্ছে। তারাও দক্ষিণ আফ্রিকা এ দলের সঙ্গে টেস্ট খেলবে। সিনিয়র দলের খেলা বাতিল হলে, বাতিল হয়ে যেতে পারে এ দলের খেলাও।

 

Advertisement