scorecardresearch
 

EX Pakistani ICC Elite Panel Umpire Selling Shoes In Lahore: BCCI ব্যান করেছিল, সেই ICC আম্পায়ার এখন জুতো বেচেন, চিনতে পারেন?

EX Pakistani ICC Elite Panel Umpire Selling Shoes In Lahore: BCCI করেছিল ব্যান, এখন জুতো বেচছেন এই পাকিস্তানি ICC আম্পায়ার। আগে যেখানে শচীন-ম্যাকগ্রাদের আইনের পাঠ পড়াতেন, এখন সেখানে লাহোরে ছোট দোকান করে জুতোর গুণাগুণ বোঝাচ্ছেন।

Advertisement
প্রাক্তন আইসিসি এলিট প্যানেল আম্পায়ার আসাদ রউফ প্রাক্তন আইসিসি এলিট প্যানেল আম্পায়ার আসাদ রউফ
হাইলাইটস
  • BCCI করেছিল ব্যান
  • এখন জুতো বেচছেন এই পাকিস্তানি আম্পায়ার
  • ICC এলিট প্যানেলে ছিলেন তিনি

EX Pakistani ICC Elite Panel Umpire Selling Shoes In Lahore: আসাদ রউফ, নামটির সঙ্গে ক্রিকেটপ্রেমীরা খুব ভাল করে পরিচিত। পাকিস্তানের এই  বিখ্যাত আম্পায়ার কিছু বছর আগে পর্যন্ত দাপটের সঙ্গে আম্পায়ারিং করেছেন। পাকিস্তানের বাসিন্দা এই আম্পায়ার আইসিসি এলিট প্যানেলে দীর্ঘদিন সুনামের সঙ্গে ম্যাচ পরিচালনা করেছেন। ১৩ বছরের কেরিয়ারে ৪৯ টি টেস্ট, ৯৮ টি ওয়ানডে এবং ২৩ টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ম্যাচ খেলিয়েছেন। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো প্রথম সারির সব দলকেই খেলিয়েছেন তিনি। আম্পায়র হিসেবেও তাঁর দক্ষতা ছিল প্রশ্নাতীত।

এহেন আসাদ রউফ এখন লাহোরের রাস্তার ধারে একটি ছোট দোকানে জুতো বেচছেন। কেন? আসাদ নিজেই জানিয়েছেন, আমি যে কাজ ছেড়ে দিই। সে কাজ একেবারেই ছেড়ে দিই। রউফ জানিয়েছেন, "আমি একটি ছোট সেটআপ তৈরি করেছি। এখন কাজ তো করতেই হবে। আমার রক্তে রয়েছে, যে যতক্ষণ জীবন রয়েছে, কতক্ষণ কাজ করো। আমার এখন ৬৬ বছর বয়স এবং এখন আমি নিজের পায়ে দাঁড়িয়ে রয়েছি। সবারই এই কাজ করা উচিত। যদি আপনি কাজ ছেড়ে দেন তাহলে ঘরে বসে পড়লেন।"

বিসিসিআই লাগিয়েছিল ব্যান

আসাদ রউফের বিরুদ্ধে ২০১৬ সালে বিসিসিআই দ্বারা ৫ ম্যাচের সিরিজে ব্যান করে দেওয়া হয়েছিল। তখনকার শৃঙ্খলা কমিটি তাকে দুর্নীতির অভিযোগে ব্যান করে। তার বিরুদ্ধে জুয়ারিদের কাছ থেকে মূল্যবান উপহার নেওয়ার অভিযোগ ওঠে এবং ২০১৩ সালে আই পি এল এর সময়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে তার ভূমিকা সামনে এসেছিল। সেই বিষয়টি নিয়ে রউফ জানান, ঘটনার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক ছিল না। সেটা বিসিসিআইয়ের তরফ থেকে অভিযোগ এসেছিল এবং তারা নিজেরাই সিদ্ধান্ত নিয়ে নেন।

এক মডেল তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন

২০১২ সালে মুম্বাইয়ের এক মডেল তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন। যা খবরের শিরোনামে আসে। মডেলের দাবি ছিল যে পাকিস্তানি আম্পায়ার তাঁকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু পরে প্রতিশ্রুতি ভেঙে দেন রউফ। এ বিষয়টি নিয়েও জানিয়েছেন যে ওই মডেলের বিষয়টি যখন ওঠে তাঁর পরের বছরও আমি আইপিএলে আম্পায়ারিং করতে গিয়েছিলাম। তবে সত্যি কি না, তা নিয়ে কোনও মন্তব্য করেননি।

Advertisement

 

Advertisement