scorecardresearch
 

Mamta Banerjee On Wrestler Agitation: 'নন্দলাল চুপ কেন?' ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে মমতার নিশানায় কেন্দ্র

Mamta Banerjee On Wrestler Agitation: বুধবারের মিছিল যেখান থেকে শেষ করেছিলেন, এদিন সেখান থেকেই শুরু করেন সব ধরণের খেলার খেলোয়াড়রা। যাঁর নেতৃত্ব দেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোষ্ঠ পালের মূর্তির পাদদেশ থেকে তিনি সাক্ষী, বজরংদের পাশে থাকার বার্তা দেন। গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রায়। মুখ্যমন্ত্রী বলেন, "মোমবাতি মিছিল করে গিয়ে বাপুজির আশীর্বাদ নেব।

Advertisement
'নন্দলাল চুপ কেন?' ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে মমতার নিশানায় কেন্দ্র 'নন্দলাল চুপ কেন?' ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে মমতার নিশানায় কেন্দ্র
হাইলাইটস
  • 'নন্দলাল চুপ কেন?'
  • ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে
  • মমতার নিশানায় কেন্দ্র

Mamta Banerjee On Wrestler Agitation: দিল্লিতে কুস্তিগীরদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবারও প্রতিবাদে শামিল বাংলার খেলোয়াড়রা। বুধবারের মিছিল যেখান থেকে শেষ করেছিলেন, এদিন সেখান থেকেই শুরু করেন সব ধরণের খেলার খেলোয়াড়রা। যাঁর নেতৃত্ব দেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোষ্ঠ পালের মূর্তির পাদদেশ থেকে তিনি সাক্ষী, বজরংদের পাশে থাকার বার্তা দেন। গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রায়। মুখ্যমন্ত্রী বলেন, "মোমবাতি মিছিল করে গিয়ে বাপুজির আশীর্বাদ নেব। কুস্তিগীরদের সঙ্গে যা হয়েছে তা সব জগতের মানুষের সঙ্গেই হতে পারে। এটা চলতে দেওয়া যায় না। আজাদির জন্য লড়াই চালাতে হবে।" নরেন্দ্র মোদীর নাম না করে তাঁকে নন্দলাল কটাক্ষেও বিঁধলেন মমতা।

আরও পড়ুনঃ , বলরাম, সুভদ্রা; কার রথের কী নাম, চাকাই বা কটি?

আরও পড়ুনঃ লাস্ট টানেলের কাজ শেষ, ট্রেনে সরাসরি সিকিম পৌঁছতে আর কতদিন?

মুখ্যমন্ত্রী বলেন, (প্রধানমন্ত্রী মোদীর নাম না করে) "নন্দলাল' চুপ কেন?" তিনি বলেন, যাঁরা দেশের জন্য পদক এনেছেন, তাঁদের জন্য আমরা গর্বিত।" পাশাপাশি মমতা কুস্তিগীরদের উদ্দেশ্যে বলেন, তাঁদের উচিত প্রতিবাদ অব্যাহত রাখা উচিত।পাশাপাশি সুপ্রিম কোর্টের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন মমতা। সুপ্রিম কোর্ট গোটা ঘটনায় এফআইআর দায়ের করা উচিত বলে জানিয়েছে। "অভিযুক্তকে গ্রেফতার করতে হবে। আর আইন মানতে হবে। এটা আমাদের স্বাধীনতার লড়াই" মমতা বলেন। এদিনও প্রতিবাদসভায় ক্রিকেট, ফুটবল, অ্যাথলেটিক্স, দাবা, হকি সহ নানা খেলোয়াড়রা হাজির ছিলেন। বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ও মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের প্রতিনিধিরা হাজির হয়েছিলেন।

বুধবার বিকেলেও একই ইস্যুতে কলকাতায় হাজরা মোড় থেকে প্রতিবাদ পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন খেলোয়াড়, ক্রীড়াপ্রেমী, ক্রীড়া সংগঠন তৃণমূল নেতৃত্ব, রাজ্য় সরকারের বিভিন্ন মন্ত্রী ও জনপ্রতিনিধিরা।পদযাত্রা হাজরা থেকে শুরু হলেও এক্সাইড মোড়ের কাছ থেকে মিছিলের নেতৃত্ব দেন মমতা। হাতে তুলে নেন প্ল্যাকার্ড। এক্সাইড থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিলে হাঁটেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'যাঁরা দেশকে এত কিছু দিয়েছেন, তাঁদের এইভাবে রাস্তায় টেনে হিচড়ে নিয়ে যাওয়া হচ্ছে। এতটাই অত্যাচার করেছে যে তাঁরা গঙ্গায় পদক বিসর্জন দিতে যাচ্ছেন। ব্রিজভূষণ শরণ সিং শুধুমাত্র বিজেপি করেন বলে তাঁর বিরূদ্ধে কোনওরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এমনকী সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও এফআইআর নেওয়া হয়নি।'  কেউ দোষ করলে তার যদি উপযুক্ত প্রমাণ থাকে তাহলে কোনো পার্টি দেখা উচিত নয় সেটাও জানান মমতা। 

Advertisement

কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ সিংহ। তার বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ ওঠে। এদিকে দিনের পর দিন দিল্লিতে সেই ব্রিজ ভূষণের বিরুদ্ধে অবস্থানে বসেছেন কুস্তিগীররা। হরিদ্বারের গঙ্গায় প্রতিবাদী কুস্তিগীররা গঙ্গায় নিজেদের পদক ফেলে প্রতিবাদে সামিল হতে চেয়েছিলেন। কিন্তু কৃষকরা তাঁদের আটকান। গোটা দেশের ক্রীড়ামহলের অনেকেই সেই কুস্তিগীরদের পাশে দাঁড়িয়েছেন। এবার খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় সেই কুস্তিগীরদের আন্দোলনের পাশে দাঁড়ালেন। তিনি দিল্লির ঘটনার প্রতিবাদে আওয়াজ তোলেন বাংলায়, কলকাতার রাজপথে।

 

Advertisement