scorecardresearch
 

Fifa World Cup 2022: বিশ্বকাপ ফুটবলে হাজির বলিউড, কার হাতে বলিটাউনের পতাকা?

ফিফা বিশ্বকাপ ২০২২-এ বিশ্বকাপের থিম গানে অংশ নিলেন বলিউড অভিনেত্রী। সদ্য মুক্তি পেয়েছে সেই গান। হলিউড Fifa World Cup 2022: সেননেশন জেনিফার লোপেজ ও ‘ওয়াকা ওয়াকা’ খ্যাত তারকা শাকিরার পর এবার বিশ্বের নজরে তিনি। কে ? আসুন জেনে নিই...

Advertisement
নোরা ফতেহি নোরা ফতেহি
হাইলাইটস
  • বিশ্বকাপ ফুটবলে হাজির বলিউড
  • থিম সংয়ে নাচলেন নোরা ফতেহি
  • সেলিম-সুলেমানের পর আবার ভারতীয় প্রতিনিধি

Fifa World Cup 2022: ভারত কবে বিশ্বকাপ ফুটলবে খেলবে। এ প্রশ্ন এখন মানুষের মধ্যে থাকলেও, তা নিয়ে চর্চা প্রায় বন্ধ। কারণ দেশীয় ফুটবলের যা চিত্র,তাতে সুদূর ভবিষ্যতে কোনও আশা দেখছেন অতি বড় বোদ্ধারা। কিন্তু তাতে ভারতের বিশ্বকাপ কানেকশনে কোনও সমস্য়া নেই। থাকার কথাও নয়। এর আগে ২০১০ সালের দক্ষিণ আফ্রিকায় ফুটবল বিশ্বকাপে অ্যান্থেম এর মিউজিক দিয়েছিলেন বলিউডের সেলিম-সুলেমান। এর আগে বিশ্বকাপের গানের সঙ্গে শাকিরা, জেনিফার লোপেজের মতো তারকারাও পারফর্ম করেছেন,গান গেয়েছেন। এবার বিশ্বকাপের অ্যান্থেম সং 'লাইট দ্য স্কাই' গানে বলিউড অভিনেত্রী নোরা ফতেহি পারফরম্যান্স করছেন। ফিফা বিশ্বকাপ ২০২২-এ বিশ্বকাপের থিম গানে অংশ নিলেন বলিউড অভিনেত্রী। সদ্য মুক্তি পেয়েছে সেই গান। হলিউড সেননেশন জেনিফার লোপেজ ও ‘ওয়াকা ওয়াকা’ খ্যাত তারকা শাকিরার পর এবার নোরার নাম এই তালিকায়।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nora Fatehi (@norafatehi)


এই খবর নিজেই আগে জানিয়েছিলেন নোরা ফতেহি। নিজের ইনস্টাগ্রাম হ্য়ান্ডেলে সেই গানের ও নিজের পারফরম্য়ান্সের কিছু ঝলক শেয়ার করেছেন। গানে নোরার পাশাপাশি ইয়েমেনের সংগীতশিল্পী বালকিস ফাথি,মরক্কোর শিল্পী মানাল এবং ইরাকের গায়িকা রাহমা রিয়াদও পারফর্ম করেছেন। নোরা ফতেহি সেই ভিডিও শেয়ার করার পর তা মুহূর্তের মধ্য়ে নেট দুনিয়ায় ঝড় তুলেছে। শুভেচ্ছার জোয়ারে ভেসেছেন বলি সুন্দরী। শেয়ার করেছেন।

Advertisement
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nora Fatehi (@norafatehi)

একই খবর জানিয়ে টুইট করেছে ফিফাও। তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে তা শেয়ার করা হয়েছে।,নোরা ফতেহি প্রথম ভারতীয় ফিফা বিশ্বকাপ ২০২২-এ থিম গানে আত্মপ্রকাশ করলেন। শুধু থিম গান নয়, উদ্বোধনী সঙ্গীত, শেষ গানও গইবেন নোরা। তাও আবার হিন্দিতে। ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিনিধিত্ব করছেন নোরা ফতেহি। সেখানে তাঁকে গাইতে এবং নাচতে দেখা যাবে। ভারতীয় না হলেও নিজেকে এদেশের নাগরিক ভাবেন নোরা। ফিফার তরফ থেকে এমন সম্মান পেয়ে আপ্লুত বলি অভিনেত্রী।

প্রতিবারই ফুটবল বিশ্বকাপের জন্য ফিফা একটি গান বাঁধে। এবার ফিফা বিশ্বকাপেের গানে কোমর দুলিয়েছেন মরোক্কান সুন্দরী। সোশ্যাল মিডিয়ায় এই গানের ঝলক শেয়ার করেছেন নোরা। নাম ‘লাইট দ্য স্কাই’। কাতার বিশ্বকাপ উপলক্ষ্যে নোরার জন্য গান তৈরি করেছে ‘রেড ওয়ান’। গানে নোরা ফাতেহির মুখে শোনা গেছে হিন্দি লাইনও। যা অবশ্যই ভারতবাসীর জন্য গর্বের। এবার বিশ্বকাপের গানে নারী শক্তিকে গুরুত্ব দিয়েছে ফিফা। 

ফিফা তাদের বিশ্বকাপের অফিশিয়াল গানে ৪ জন শিল্পীকে জায়গা দিয়েছে। যেহেতু এবার বিশ্বকাপ আরবে হচ্ছে,তাই আরব দুনিয়ার ৪ বিখ্যাত শিল্পীকে জায়গা দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহীর গায়িকা বালকিস, ইরাকের রেহমা রিয়াদ, মরোক্কোর মানাল এবং মরোক্কান কানাডিয়ান নোরা ফতেহি,যিনি আদপে একজন বলিউড তারকা হিসাবেই পরিচিত। বলিউডে আইটেম গার্ল হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন নোরা ফাতেহি। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কয়েকটি সুপারহিট গানে নৃত্যের ঝলক দেখিয়ে খুব অল্প সময়ের মধ্যে খ্যাতি কুড়িয়েছেন এই গ্ল্যামারাস গার্ল। 

 

Advertisement