scorecardresearch
 

PM Modi on Mohammed Shami: 'আগামী প্রজন্মও তোমাকে মনে রাখবে', শামিকে প্রশংসায় ভরালেন মুগ্ধ মোদী

PM Modi on Mohammed Shami: ২০২৩-এর বিশ্বকাপের সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়েছে। এই ম্যাচে মহম্মদ শামি নিয়েছেন সাত উইকেট। আর তারপরেই শামিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement
PM Modi on Mohammed Shami PM Modi on Mohammed Shami

Mohammed Shami: নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে ২০২৩ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। এই ম্যাচে মহম্মদ শামি দুর্দান্ত বোলিং করে সাত উইকেট নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শামির খেলা দেখে মুগ্ন, তিনি শামির বোলিং-এর প্রশংসাও করেছেন ।

X-এ  প্রধানমন্ত্রী মোদী বলেন, "আজকের সেমিফাইনালটি আরও বেশি বিশেষ হয়ে উঠেছে অসাধারণ ব্যক্তিগত পারফরম্যান্সের কারণে।মহম্মদ শামির দুর্দান্ত বোলিং  ক্রিকেটপ্রেমীদের ভবিষ্যতের প্রজন্মও মনে রাখবে। ওয়েল প্লেড শামি!”

 

এবারের বিশ্বকাপে শামি ছয় ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তিনি ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন।

সেমিফাইনালে ৭ উইকেট নিয়েছিলেন শামি
এই ম্যাচে ভারত টস জিতে ব্যাটিং করে ৩৯৭ রানের বিশাল স্কোর করে। এই স্কোর তাড়া করতে নেমে ৩২৭ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড দল। এবারের বিশ্বকাপে ভারতীয় দলের এটা টানা দশম জয়।

ভারতের হয়ে মহম্মদ শামি ৯.৫ ওভারে ৫৭ রান দিয়ে ৭ উইকেট নেন। প্রধানমন্ত্রী মোদী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ , কংগ্রেস নেতা রাহুল গান্ধী, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর সহ অনেক নেতা  ভারতের জয়কে অভিনন্দন জানিয়েছেন।

সচিনের রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি
নিউজিল্যান্ডের বিপক্ষে  বিশ্বকাপ সেমিফাইনালে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। এই ম্যাচে নিজের ৫০তম সেঞ্চুরি পূর্ণ করলেন কোহলি। এই সেঞ্চুরি করে কোহলি ভাঙলেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ড। এখন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড বিরাট কোহলির নামে।

Advertisement

Advertisement