scorecardresearch
 

FIIFA World Cup 2022 : বিড়ালের অভিশাপে হার? ফুঁসছেন ব্রাজিল সমর্থকরা, Video

বিড়ালের অভিশাপে হার? পুরনো ভিডিও ফের ভাইরাল করে অভিযোগ তুলছেন সমর্থকরা। ব্রাজিল হারতেই অভিশাপের কথা বলছেন ব্রাজিল সমর্থকরা। আসলে কী হয়েছে, আসুন জেনে নিই।

Advertisement
বিড়ালের অভিশাপে হার? ফুঁসছেন ব্রাজিল সমর্থকরা, Video বিড়ালের অভিশাপে হার? ফুঁসছেন ব্রাজিল সমর্থকরা, Video
হাইলাইটস
  • বিড়ালের অভিশাপেই হেরেছে ব্রাজিল?
  • হারের পর ভাইরাল ভিডিও
  • বিড়ালকে ছুড়ে ফেলেছিল

FIFA World Cup 2022: কাতারে বিশ্বকাপ ২০২২-এ (World Cup 2022) বহু মিরাকল দেখতে পাওয়া গিয়েছে। অঘটনের বিশ্বকাপ বলে ইতিমধ্যে চিহ্নিত হয়ে গিয়েছে এটি। চারবারের চ্যাম্পিয়ন জার্মানি (Germany) গ্রুপ স্টেজ থেকেই বাইরে হয়ে গিয়েছেন। যেখানে পাঁচবারের ওয়ার্ল্ড কাপ বিজেতা ব্রাজিল (Beazil) কোয়ার্টার ফাইনালে ছিটকে গেল। কিন্তু নেইমার এবং ব্রাজিলের (Brazil)  ফ্যানদের হতাশ করে সাম্বার দলটি কোয়ার্টার ফাইনালের বেশি এগোতে পারেনি। এই হারের পর ব্রাজিল টিম সোশ্যাল মিডিয়া ইউজারদের নিশানায় এখন বিদ্ধ হচ্ছে। এর মধ্যে একটি ভিডিও অত্যন্ত ভাইরাল হতে শুরু করেছে।

প্রেস কনফারেন্সের ভিডিও ভাইরাল

যার মধ্যে দেখা যাচ্ছে যে, ব্রাজিল টিমের স্টার প্লেয়ার ভিনিসিয়াস জুনিয়র (Vinicious Junior) প্রেস কনফারেন্স করছেন। এই সময়ে টেবিলে হঠাৎ করে একটা বিড়াল চলে আসে সেই সময়ে। ভিনিসিয়াস-এর সঙ্গে ছিলেন প্রেস অফিসারও। যিনি বিড়ালকে অদ্ভুতভাবে তুলে নেন এবং অন্যদিকে ছুড়ে ফেলেন। এই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়া ব্রাজিলকে এই হারের পরে কর্মফল বলে কটাক্ষ করছে। ট্রোল করা শুরু হয়েছে। তাদের মনে হচ্ছে যে ব্রাজিল টিম এই বিড়ালের অভিশাপেই হেরেছে।

এই প্রেস কনফারেন্সটি ব্রাজিল টিমের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগেই ছিল। ফ্যানেরা আগেই বলেছিল যে, ব্রাজিল জিতবে না। ১ ইউজারস এই ভিডিও ক্লিপ শেয়ার করে লিখেছেন যে, এই বিড়ালের অভিশাপ লেগেছে। ব্রাজিল এই ওয়ার্ল্ড কাপ জিততে পারবে না। এই ইউজারও বিড়ালের ভিডিওটি শেয়ার করেছেন।

কাতারে এই ঘটনার ব্যাপক নিন্দা করেছেন

বিড়ালকে উঠিয়ে ছুড়ে ফেলার ঘটনা কাতারে ব্যাপক নিন্দা শুরু হয়েছে। এর কারণ হলো যে গালফ কান্ট্রিতে বিশেষ করে কাতারে বিড়াল এবং ওই প্রজাতির পশুকে সম্মান করা হয় বিশেষ শ্রদ্ধার আসনে রাখা হয়। প্রেস কনফারেন্সের সময়ে কিছু সাংবাদিক এবং অফিসাররা এই বিষয়টি নিয়ে ব্রাজিলকে টিমকে জানিয়েছিল। এরপরে তারা খুব দ্রুত ইশারা করে জানিয়ে দেয় যে বিড়ালটিকে কেবল তারা সরাচ্ছিলেন এবং অন্যদিকে রাখছিলেন।

 

Advertisement