scorecardresearch
 

সিরিজ জয়ে এখন ভারতের বড় ভরসা 'পিচ' ফ্যাক্টরই, দাবি চেতেশ্বর পূজারার

চতুর্থ দিনে ভারতের প্রয়োজন ৮ উইকেট, দক্ষিণ আফ্রিকার দরকার আর ১২২ রান। লক্ষ্যমাত্রা ছোট মনে হলেও পরিস্থিতির বিচারে অনেকটাই বড়। আর সিরিজ জয়ে এখন ভারতের বড় ভরসা 'পিচ' ফ্যাক্টরই, দাবি ভারতীয় ব্যাটার চেতেশ্বর পূজারার।

এই দৃশ্য দেখতে চান ভারতীয়রা এই দৃশ্য দেখতে চান ভারতীয়রা
হাইলাইটস
  • পিচের উপর ভরসা করছে টিম ইন্ডিয়া
  • দিনের শুরুতেই উইকেট পাবেন আশা
  • জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী ভারত

ভারতের ব্যাটার চেতেশ্বর পূজারা বলেছেন যে ভারতীয় দল তৃতীয় দিনে খুব বেশি উইকেট নিতে পারেনি তবে তারা আত্মবিশ্বাসী যে ওয়ান্ডারার্সের উইকেট খারাপ হবে এবং দ্বিতীয় টেস্ট এগিয়ে যাওয়ার সাথে সাথে ব্যাট করা আরও কঠিন হয়ে উঠবে।

ওয়ান্ডারার্সে খেলায় সম্ভাব্য দ্বিতীয় ইনিংসে ফিনিশিং স্থাপন করে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট জয়ের জন্য এবং ভারতের বিপক্ষে সিরিজ সমতা আনতে ২৪০ রানের লক্ষ্য থেকে ১২২ রান দূরে ছিল।

টেস্টটি ৩ দিনে পিছিয়ে যায় কারণ পূজারার দুর্দান্ত ফিফটি ভারতকে তার দ্বিতীয় ইনিংসে ১৫৫/২ এর একটি প্রভাবশালী, সিরিজ জয়ী অবস্থানের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়, পূজারার সঙ্গে রাহানের জুটি ভাঙতেই ১১০ রানে শেষ আট উইকেট হারায় ভারত। তার মধ্যে হনুমা বিহারীর একারই অপরাজিত ৪০ রান রয়েছে।

ভারত শেষ পর্যন্ত ২৬৬ রানে অলআউট হয়ে যায়। যার ফলে দক্ষিণ আফ্রিকাকে জয়ের সুযোগ এনে দিয়েছে। পরের সপ্তাহে কেপটাউনে একটি নির্ধারক টেস্টে সিরিজ পাঠানোর সুযোগ দেয়। জয় থেকে দক্ষিণ আফ্রিকার দরকার ১২২ রান দূরে। আর ভারতের প্রয়োজন আট উইকেট।

"ব্যাটসম্যান হিসেবে কিছু রান পাওয়া সবসময়ই গুরুত্বপূর্ণ, বিশেষ করে চ্যালেঞ্জিং পিচে যেখানে আপনি বড় রান করতে পারবেন না। এটা চ্যালেঞ্জিং ছিল এবং আমরা বোর্ডে রান করেছি, তাই এটা খুবই ভারসাম্যপূর্ণ। যদিও আমরা খুব বেশি উইকেট নিতে পারিনি। , আমরা আত্মবিশ্বাসী যে আগামীকাল পিচের অবনতি ঘটবে,” জোহানেসবার্গে তৃতীয় দিনের খেলা শেষে সাংবাদিকদের বলেছেন চেতেশ্বর পূজারা।

ভারতীয় বোলিং আক্রমণকে আটকে রেখে ধৈর্য সহকারে ১২১ বলে রান সংগ্রহ করার কারণে এলগার একজন স্ট্রিট ফাইটার ব্যাটসম্যান হিসাবে তার খ্যাতি বজায় রেখেছিলেন এবং পূজারা আশা করেছিলেন যে ভারত ৪ দিনের শুরুতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ককে সরিয়ে দিতে পারে।

"সে যেভাবে ব্যাট করছে, তাতে মনে হচ্ছে স্লিপে একটা ক্যাচ আসবে। প্রতিবারই সে প্রচুর রান করে এবং তার দলকে ভালো সূচনা দেয়। আশা করি, সে দ্রুত আউট হয়ে যাবে। তার কৌশল এবং মেজাজ আলাদা। এবং এটি মাঝে মাঝে অদ্ভুত দেখায় তবে সে রান করে এবং আমাদের তাকে দ্রুত আউট করতে হবে, "পুজারা যোগ করেছেন।

জোহানেসবার্গে তৃতীয় টেস্টের ৩য় দিনে কাগিসো রাবাদার কাছে পড়ে যাওয়া শটের জন্য ভারতীয় উইকেটরক্ষক ব্যাটিং গ্রেট সুনীল গাভাস্কারের সমালোচনায় পুজারা ঋষভ পান্তকে সমর্থন করেছিলেন। পূজারা বলেছেন যে পান্ত তরুণ এবং তিনি এখান থেকে শিখবেন কোন শট খেলবেন বা খেলবেন না।

"আমরা ব্যাটিং, কিছু প্রযুক্তিগত দিক বা অন্য বিষয়ে কোচদের সাথে কথোপকথন চালিয়ে যাচ্ছি। এটি খুবই প্রয়োজনীয় যাতে আপনি নিজের খেলা বুঝতে পারেন, কোন শট আপনি খেলতে পারবেন এবং কোনটি পারবেন না। ঋষভ আমাদের জন্য ভাল করেছে। আমরা জানি কিভাবে। তিনি খেলেন। তিনি তরুণ এবং কোন শট খেলতে হবে বা খেলতে হবে না তা এখান থেকে শিখবে। সে যত এগিয়ে যাবে একজন খেলোয়াড় হিসেবে সে উন্নতি করবে," পুজারা আরও বলেন।