scorecardresearch
 

Copa America 2024 Brazil vs Costa Rica: ব্রাজিলের ম্যাচ ড্র, গ্যালারিতে মুখ ঢাকলেন নেইমার

বিরক্তিকর ফুটবল। ভেদশক্তির অভাবে কোস্টারিকার বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়তে হল ব্রাজিলকে। কোপা আমেরিকার প্রথম ম্যাচে হতাশ করল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গ্যালারিতে বসে লজ্জায়, হতাশায় মুখ ঢাকলেন নেইমার। ব্রাজিল শিবিরের অবশ্য দাবি, দুইবার নিশ্চিত পেনাল্টি থেকে তাদের বঞ্চিত করেছেন রেফারি। 

Advertisement
ব্রাজিল দল ও নেইমার ব্রাজিল দল ও নেইমার

বিরক্তিকর ফুটবল। ভেদশক্তির অভাবে কোস্টারিকার (Costa Rica) বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়তে হল ব্রাজিলকে (Brazil)। কোপা আমেরিকার (Copa America 2024) প্রথম ম্যাচে হতাশ করল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গ্যালারিতে বসে লজ্জায়, হতাশায় মুখ ঢাকলেন নেইমার (Neymar Jr)। ব্রাজিল শিবিরের অবশ্য দাবি, দুইবার নিশ্চিত পেনাল্টি থেকে তাদের বঞ্চিত করেছেন রেফারি। 

অফসাইডের জন্য বাতিল হয় ব্রাজিলের গোল। ভিএআর-এর সাহায্য নিয়ে সিদ্ধান্ত নেন রেফারি। রডরিগোর ফ্রি-কিক থেকে মার্কুইনহোসের ট্যাপ ইন গোলে ঢুকে যায়। তবে রিপ্লেতে পরিস্কার দেখা যায় অফসাইডেই ছিলেন ব্রাজিল ফুটবলাররা। একের পর এক সুযোগ তৈরি করলেও গোলমুখ খুলতে পারেননি লিকাস পাকেতারা। তাঁর শট একবার বারে লেগে ফেরে। আর একবার দারুণ সেভ করেন কোস্টারিকার গোলকিপার। মূলত মাঝমাঠেই সীমাবদ্ধ ছিল ম্যাচ। রক্ষণে পায়ের জঙ্গলে বারবার আটকে যাচ্ছিল ব্রাজিলের আক্রমণ।

২৫ মিনিটে দুর্দান্ত শট নেন রাফিনহা। কিন্তু তাঁর শট সেভ করে দেন কোস্টারিকার গোলকিপার প্যাট্রিক সিকুইয়েরা। দ্বিতীয়ার্ধের শুরুতে পরপর ২ বার কর্নার পেয়েও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল। ৬৩ মিনিটেও দারুণ সুযোগ পেয়েছিলেন পাকেতা। ফাঁকায় দাঁড়িয়ে বল পেলেও, তাঁর শট বাইরে চলে যায়।  

ম্যাচের ৭০ মিনিটে জোড়া পরিবর্তন করে ব্রাজিল। রাফিনহার বদলে মাঠে নামেন এনড্রিক, ভিনিসিয়াস জুনিয়রের পরিবর্তে মাঠে আসেন স্যাভিও। তাতেও গোল পায়নি তারা। বাধ্য হয়ে গ্যাব্রিয়েল মার্টিনেলিকে ম্যাচের শেষদিকে নামানো হয়। তিনিও দলকে সাহায্য করতে পারেননি। মূলত আক্রমণে গতির অভাবেই ভুগতে হয় ব্রাজিল দলকে। প্রায় ৯০ মিনিট জুড়ে ১১ জন মিলে ডিফেন্স করে সাম্বা ঝড় আটকে দেয় কোস্টারিকা। এই ম্যাচ দেখে হতাশ ব্রাজিল সমর্থকরা। চোটের জন্য কোপা আমেরিকায় খেলতে না পারা নেইমারও বেশ বিরক্ত দলের খেলায়। শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিরুদ্ধে খেলতে নামবে ব্রাজিল দল। সেই ম্যাচে জিততেই হবে ভিনিশিয়াসদের।    

Advertisement

Advertisement