scorecardresearch
 

IPL 2022: 'ডুপ্লেসিকে পুরো সিজন ব্যান করা হোক,' সরব সোশ্যাল মিডিয়া, কেন?

IPL 2022: 'ডুপ্লেসিকে পুরো সিজন ব্যান করা হোক,' এমনকী তাকে কোয়ারান্টাইনে পাঠানোর পরামর্শও দিচ্ছেন অনেকে। সরব সোশ্যাল মিডিয়া, কেন? কী এমন হল, আসুন জেনে নিই।

Advertisement
এই সিদ্ধান্ত রিভিউ করে হাসির খোরাক ডুপ্লেসি এই সিদ্ধান্ত রিভিউ করে হাসির খোরাক ডুপ্লেসি
হাইলাইটস
  • ডুপ্লেসিকে পুরো সিজন ব্যান করার দাবি
  • এই দাবিতে সরব সোশ্যাল মিডিয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ এর রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু তাদের প্রথম জয় লিপিবদ্ধ করে নিয়েছে। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে কেকেআরকে হারিয়ে প্রথম জয় হাসিল করে নিয়েছে আরসিবি। বুধবার কলকাতা নাইট রাইডার্সকে ৩ উইকেটে হারিয়ে দেয়। দুর্দান্ত রোমাঞ্চকর ম্যাচে ছিল মাত্র ১৩০ রান তাড়া করতে গিয়ে ৭ উইকেট হারিয়ে ফেলে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। শেষমেশ দীনেশ কার্তিক মাথা ঠান্ডা করে বের করে নিয়ে আসেন ম্যাচ।

ফাফ ডুপ্লেসিকে নিয়ে হাসাহাসি

এই ম্যাচে ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ ডুপ্লেসি সবার সামনে হাস্যকর করে তোলেন নিজেকে। তিনি যে ডিআরএস নিয়েছেন তা ক্রিকেট ইতিহাসে সবচেয়ে জঘন্যতম এবং হাস্যকরতম ডিআরএস বলে বর্ণনা করা হচ্ছে। এর এই সিদ্ধান্ত সোশ্যাল মিডিয়াতে তাকে নিয়ে মিম বানাতে ক্রিকেট ফ্যানদের উৎসাহিত করে তুলেছে। অনেকে তো এমনও বলছে যে এ কারণেই তাকে দক্ষিণ আফ্রিকা অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছেন। এমনকী তাকে আজীবন ব্যান করে দেওয়ার দাবি উঠছে।

ফাফ ডুপ্লেসি নিয়েছেন সবচেয়ে খারাপ ডিআরএস

আসলে এই ঘটনাটি ঘটেছে কলকাতার ব্যাটিংয়ের সময় যখন ১৬ তম ওভারে শেষ বল ডেলিভারি করা হয়েছে। হর্শল প্যাটেলের বলে কলকাতা নাইট রাইডার্স এর শেষ জুটি ছিলেন ব্যাটিংয়ে। ওভারের শেষ বলে বরুণ চক্রবর্তী ব্যাটের মাঝখান দিয়ে ডিফেন্স করেন। বল ব্যাটের ঠিক মাঝখানে গিয়ে লাগে। যা টিভি দর্শক থেকে মাঠে উপস্থিত  সবাই দেখতে পেয়েছেন। কিন্তু হর্শল মনে করেন যে পায়ে বল লেগেছে। তিনি আপিল করেন। যাতে আম্পায়ার স্বাভাবিকভাবেই সাড়া দেননি। রিপ্লেতে বল প্যাডের আশপাশেও যায়নি বলে দেখা যায়। কিন্তু ফাফ এ সময় ডিআরএস নিয়ে নেন। এই সময়ে থার্ড আম্পায়ার বলে দেন নট আউট। এরপর ফটো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে শুরু করে এবং আরসিবি টিম এবং এ নিয়ে ট্রল করা শুরু হয়।

Advertisement

ডুপ্লেসিস বাবার পয়সার মতো ব্যবহার করছে ডিআএরএস

এক ইউজার লিখেছে। ডিআরএস নেওয়ার পর ফাফ ডুপ্লেসি পুরো টুর্নামেন্টে হয়ে যাওয়া উচিত একজন লিখেছেন। ডিআরএস নেওয়ার সিরাজের রোগ ভাইরাল হয়ে ডুপ্লেসিকে ধরে নিয়েছে। এখন তাঁর খুব দ্রুত কোয়ারেন্টিনে চলে যাওয়া উচিত। না হলে এই রোগ সমস্ত খেলোয়াড়দের উপর পড়বে। একজন লিখেছেন ডিআরএস এর ব্যবহার করছে, যেন নিজের বাবার পড়ে থাকা পয়সা ব্যবহার করছেন। এমনিতেও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর খেলোয়াড়েরা একটু অতি আবেগ আপ্লুত। মহম্মদ সিরাজ প্রতি বলেই মনে করেন যে তার ডিআরএস দরকার। প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় তারকা বিরাট কোহলিও ডিআরএস নেওয়ার ব্যাপারে বেশি চিন্তাভাবনা করেন না। এদিন সেই তালিকায় যুক্ত হলে ফাফও। তবে এমন রিভিউ কেউ কখনও নিয়েছে কি না, তা চিন্তাভাবনা চলছে।

লিগের প্রথম ম্যাচ জিতল আরসিবি

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করার জন্য কলকাতা টিম নামে এবং ১২৮ রানে তারা গুটিয়ে যায়। জবাবে আরসিবি ১৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান তুলতে পারে। শেরফান রাদারফোর্ড  ২৮ এবং বাংলা রঞ্জি খেলোয়াড় শাহবাজ আহমেদ ২৭ রান করেন। কলকাতা টিমের টিম সাউদি ৩ এবং উমেশ যাদব ২ টি উইকেট দখল করেন।

 

Advertisement