scorecardresearch
 

East Bengal: দুরন্ত কামব্যাক, ফের ফাইনালে ইস্টবেঙ্গল, দেখুন গোলের VIDEO

East Bengal vs. Muthoot FC Viral Video: মরসুম শেষ হয়ে গেলেও ট্রফি জেতার আশা শেষ হয়নি ইস্টবেঙ্গলের। টাইব্রেকারে সেমিফাইনাল ম্যাচ জিতে রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের ফাইনালে পৌঁছে গেল লাল-হলুদ দল। পিছিয়ে থেকে ম্যাচে ফেরত আসেন পিভি বিষ্ণুরা। এই জয়ের ফলে নেক্স জেন কাপে যোগ্যতা অর্জন করল বিনো জর্জের ছেলেরা। ফলে তাঁরা দক্ষিন আফ্রিকায় এই টুর্নামেন্ট খেলতে যাবে। পাশাপাশি আরও একটা ট্রফি জেতার সামনে লাল-হলুদের খুদেরা।

Advertisement
ইস্টবেঙ্গল দল ইস্টবেঙ্গল দল

East Bengal vs. Muthoot FC Viral Video: মরসুম শেষ হয়ে গেলেও ট্রফি জেতার আশা শেষ হয়নি ইস্টবেঙ্গলের। টাইব্রেকারে সেমিফাইনাল ম্যাচ জিতে রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগের ফাইনালে পৌঁছে গেল লাল-হলুদ দল। পিছিয়ে থেকে ম্যাচে ফেরত আসেন পিভি বিষ্ণুরা। এই জয়ের ফলে নেক্স জেন কাপে যোগ্যতা অর্জন করল বিনো জর্জের ছেলেরা। ফলে তাঁরা দক্ষিন আফ্রিকায় এই টুর্নামেন্ট খেলতে যাবে। পাশাপাশি আরও একটা ট্রফি জেতার সামনে লাল-হলুদের খুদেরা। 

সেমিফাইনাল ছিল মঙ্গলবার, সেখানে মুখোমুখি হয়েছিল ইমামি ইস্টবেঙ্গল ক্লাব এবং মুথুথ ফুটবল অ্যাকাডেমি। নির্ধারিত সময় ম্যাচের ফল ৩-৩ থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৪-৩ গোলে প্রতিপক্ষকে পরাজিত করে ফাইনালের টিকিট হাতে পায় লালহলুদ বাহিনী। ইস্টবেঙ্গল কোচের গেম প্ল্যানিং এক্ষেত্রে সাফল্য এনে দেয়। পিছিয়ে থেকেও দুরন্ত কামব্য়াক করে লাল-হলুদের যুবরা। এই দলে অবশ্য ছিলেন পিভি বিষ্ণুর মতো সিনিয়র দলেও নজরকাড়া ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই উপভোগ্য ফুটবল উপহার দেয় দুই দল। কিন্তু প্রথমার্ধে পিছিয়ে পড়ে লালহলুদ। ২-০ গোলে পিছিয়ে থেকে লেমন ব্রেকে যায় বিনো জর্জের ছেলেরা। সেখানেই কোচের ভোকাল টনিকই কাজে দেয়। মাঠে নেমেই অন্য লালহলুদকে দেখা যায়। ফুটবলারদের মধ্যে একটা আলাদা জয়ের খিদে লক্ষ্য করা যায়। ৫৮ মিনিটেই কাঙ্খিত গোলের দেখা পায় ইস্টবেঙ্গল। ভ্যানলালপেকার পাস থেকে ঠান্ডা মাথায় গোল করে যান লালহলুদের শ্যামল বেসরা। এর এক মিনিটের মধ্যেই ফের গোলের দেখা পায় ইস্টবেঙ্গল।

এক্ষেত্রে লালহলুদকে সমতায় ফেরান পিভি বিষ্ণু। এবারের আইএসএলেও নজর কেড়েছিলেন এই ছটফটে ফুটবলারটি। আরএফডিএলের সেমিফাইনালে পরিবর্ত হিসেবে নেমেই কাজের কাজটা করে দেন বিষ্ণু। ম্যাচে সমতা ফেরানোর পর মুথুথ এফএর ওপর চাপ বজায় রাখে বিনো জর্জের ছেলেরা। ৭৬ মিনিটেই ৩-২ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। দুরন্ত ভলিতে গোল করে দলকে গুরুত্বপূর্ণ লিড এনে দেন সুমন দে। কিন্তু ম্যাচের সংযুক্তি সময় সেই গোল পরিশোধ করে দেয় মুথুথ এফএ। স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। এরপর খেলা গড়ায় টাইব্রেকারে।


সেখানেই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। কোচ বিনো জর্জের মাস্টার স্ট্রোক এক্ষেত্রে কাজে দেয়। গৌরভ শাউয়ের পরিবর্তে গোলরক্ষক রনিত সরকারকে মাঠে নামান বিনো জর্জ। প্রথম এবং পঞ্চম শট বাঁচিয়ে দলকে ফাইনালে তোলেন রনিত। টাইব্রেকারে লালহলুদের হয়ে গোল করেন বিষ্ণু, গুইতে, জোসেফ এবং সুমন। আগামী শনিবার ১৮ মে, আরএফডিএলের ফাইনালে পঞ্জাব এফসির মুখোমুখি হবে বিনো জর্জের ছেলেরা।

Advertisement