scorecardresearch
 

East Bengal: 'এবারের দল নিয়ে...' দলগঠন নিয়ে আশার কথা ইস্টবেঙ্গল কোচের মুখে

গত মরসুমে সুপার কাপ (Super Cup 2024) জেতা ছাড়া তেমনভাবে কিছু করতে পারেনি ইস্টবেঙ্গল (East Bengal)। তবে পরের মরসুমে নিজেদের দল নিয়ে আশাবাদী লাল-হলুদ। মরসুমের শুরুতে ডুরান্ড কাপের (Durand Cup 2024) ফাইনালে উঠেছিল লাল-হলুদ শিবির। ফাইনালে মোহনবাগানের (Mohun Bagan Super Giant) কাছে হেরে সেই ট্রফি হাতছাড়া হয় ইস্টবেঙ্গলের (East Bengal)।

Advertisement
কার্লেস কুয়াদ্রাত কার্লেস কুয়াদ্রাত

গত মরসুমে সুপার কাপ (Super Cup 2024) জেতা ছাড়া তেমনভাবে কিছু করতে পারেনি ইস্টবেঙ্গল (East Bengal)। তবে পরের মরসুমে নিজেদের দল নিয়ে আশাবাদী লাল-হলুদ। মরসুমের শুরুতে ডুরান্ড কাপের (Durand Cup 2024) ফাইনালে উঠেছিল লাল-হলুদ শিবির। ফাইনালে মোহনবাগানের (Mohun Bagan Super Giant) কাছে হেরে সেই ট্রফি হাতছাড়া হয় ইস্টবেঙ্গলের (East Bengal)। সুপার কাপে আবার দারুণ প্রত্যাবর্তন ঘটে লাল-হলুদের। ১২ বছর পরে ট্রফি ঘরে তোলে লেসলি ক্লডিয়াস সরণীর ক্লাব। ইন্ডিয়ান সুপার লিগে অবশ্য ভাল ফল করতে পারেনি ইস্টবেঙ্গল। দলের কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat) কয়েকদিন আগে বলেছিলেন, দলে জেতার বিশ্বাস ফিরে এসেছে। এবার তিনি  ইমামি ইস্টবেঙ্গলের মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে কুয়াদ্রাত বলেন, আমরা যেরকম দলগঠন করতে চলেছি তাতে ভক্তরা গর্বিত হবেন।

সুপার কাপ জেতার ফলে এএফসি কাপে খেলার সুযোগ পেয়ে গিয়েছে ইস্টবেঙ্গল। তা নিয়েই কুয়াদ্রাত বলেন, 'আমরা যারা ক্লাবকে ভালোবাসি, তাদের আশাবাদী হওয়া উচিত। আমাদের সবাইকে একই লক্ষ্যে এগোতে হবে।' কুয়াদ্রাত আরও জানিয়েছেন, 'দারুণ উত্তেজনাপূর্ণ এক মরসুম অপেক্ষা করে রয়েছে আমাদের জন্য। ক্লাব এবং দেশের নাম আমরা আরও একবার পৌঁছে দেব এশিয়ায়।'

আসন্ন মরসুমের দল নিয়ে কুয়াদ্রাত আশ্বস্ত করেছেন দলের ভক্ত-অনুরাগীদের। স্প্যানিশ কোচ বলেছেন, 'আমরা যে দল তৈরি করছি তার জন্য ফ্যানরা গর্ববোধ করতে পারেন।' নতুন প্লেয়ারের জন্য কুয়াদ্রাত প্রতিদিনই বিভিন্ন ধরনের মেসেজ পান ভক্তদের কাছ থেকে। কুয়াদ্রাত জানিয়েছেন, 'কেমন দল তৈরি করা হচ্ছে তা আমরা জানি। পেশাদার হিসেবে কাজটাও আমাদের জানা। ভক্তদের এই মেসেজ প্রমাণ করে তাঁরা ক্লাব নিয়ে কতটা চিন্তিত। আপনাদের আশ্বস্ত করছি ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আমরা ঠিক পথেই এগোচ্ছি।' 

আরও পড়ুন

ইতিমধ্যেই হিজাজি মাহের, সল ক্রেসপো এবং ক্লেটন সিলভাকে রেখে নতুন বিদেশির খোঁজ শুরু করে দিয়েছিল ইস্টবেঙ্গল। আইএসএলের সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসের (Dimitrios Diamantakos) সঙ্গেও চুক্তি সেরে ফেলেছে লাল-হলুদ। এর সঙ্গে মাদিয়া তালালও আসছেন ইস্টবেঙ্গলে। পাশাপাশি দেশীয় প্লেয়ার নেওয়ার প্রক্রিয়াও চলছে। 

Advertisement

Advertisement