scorecardresearch
 

East Bengal Transfer News: ইস্টবেঙ্গলের নজরে তরুণ ভারতীয় গোলকিপার, কাদের সই করাচ্ছে লাল-হলুদ?

দলবদলের বাজারে এবার গোলকিপারদের দিকে নজর ইস্টবেঙ্গলের (East Bengal)। তিন কাঠির নিচে, নির্ভরযোগ্য গোলরক্ষকের খোঁজে লাল হলুদ। 

Advertisement
ইস্টবেঙ্গল দলে আসতে পারেন দুই তারকা ইস্টবেঙ্গল দলে আসতে পারেন দুই তারকা

দলবদলের বাজারে এবার গোলকিপারদের দিকে নজর ইস্টবেঙ্গলের (East Bengal)। তিন কাঠির নিচে, নির্ভরযোগ্য গোলরক্ষকের খোঁজে লাল হলুদ। 

গত বেশ কয়েকটি মরশুম ধরে, তিন কাঠির নিচে বেশ নড়বড়ে লেগেছে লাল হলুদকে। এমনকি গোলরক্ষকের ভুলে খেতে হয়েছে গোলও। গোটা দলের ভারসাম্য রক্ষার ক্ষেত্রে, গোলকিপার অন্যতম একটি বড় বিষয়। সেই জায়গা থেকেই এবার নির্ভরযোগ্য সেফ হ্যান্ডসের খোঁজে ইস্টবেঙ্গল। 

শোনা যাচ্ছিল, ওড়িশা এফসির (Odisha FC) গোলকিপার অমরিন্দর সিংকে (Amrinder Singh) দলে নিতে আগ্রহী ইস্টবেঙ্গল। তবে পরবর্তীতে নাম আসে ধীরাজ সিং-এরও (Dheeraj Singh)। কিন্তু এখনও কেউই চূড়ান্ত নন। মূলত, লাল হলুদ টিম ম্যানেজমেন্ট চাইছে তিন কাঠির নিচে একজন দক্ষ গোলরক্ষককে। আর সেই জায়গায় দাঁড়িয়েই, এবার ভালোমানের গোলকিপারদের দিকে নজর কর্তাদের।

তবে অমরিন্দর সিং কিংবা ধীরাজ সিং চূড়ান্ত না হলেও, সূত্রের খবর আরও এক গোলকিপারের দিকে হাত বাড়িয়েছে লাল হলুদ। শোনা যাচ্ছে, কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) গোলরক্ষক প্রভসুখান সিং গিলকে (Prabhsukhan Singh Gill) দলে নিতে আগ্রহী তাঁরা। পঞ্জাবের ভূমিপুত্র, ২২ বছর বয়সী এই তরুণ গোলকিপার ইতিমধ্যেই খেলে ফেলেছেন ভারতের দুই বড় ক্লাবে। তাঁর উত্থান ইন্ডিয়ান অ্যারোজ (Indian Arrows) ফুটবল দল থেকে। তিনি ২০১৯ সালে সই করেন বেঙ্গালুরু এফসি-তে (Bengaluru FC)। এই ক্লাবের হয়ে তিনি এএফসি কোয়ালিফায়ারের (AFC Qualifiers) ম্যাচে, পারো এফসির (Paro FC) বিরুদ্ধে মাঠে নামেন। মাথায় রাখতে হবে, সেই সময় কিন্তু বেঙ্গালুরুর কোচ ছিলেন কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। যিনি বর্তমানে ইস্টবেঙ্গল কোচ, সদ্য সই করেছেন লাল হলুদে।  

প্রভসুখান কেরলের হয়ে চুটিয়ে খেলেন তিন কাঠির নিচে। মোট ১৯টি ম্যাচে ৪০টি সেভ করেছেন। চারটি ক্লিনশিট ছাড়াও, তাঁর পাসিং অ্যাকিউরেসি ৫৫.৬%। সবথেকে বড় বিষয়, তরুণ গোলকিপার। যেটি যেকোনও দলের জন্য একটা বাড়তি সুবিধা। অন্যদিকে, তাঁর বাঁ পা বেশ ভালো চলে। গোলপোস্টের নিচে যদি তিনি সত্যিই ইস্টবেঙ্গলকে ভরসা জোগাতে পারেন, তাহলে সেটি আরেকটি গুরুত্বপূর্ণ দিক হয়ে উঠতে পারে লাল হলুদের জন্য। 

Advertisement

এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত ইস্টবেঙ্গল তাঁকে দলে নিতে পারে কিনা।

Advertisement