scorecardresearch
 

East Bengal Transfer News: ইস্টবেঙ্গলে আর্জেন্টিনার স্ট্রাইকার? ট্রান্সফার উইন্ডোতে মেসির দেশই টার্গেট লাল-হলুদের

জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে নতুন উদ্যোমে ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল (East Brngal)। ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। প্রথম ছয়ে থাকতে হলে দ্বিতীয় লেগে বেশকিছু ম্যাচ জিততে হবে লাল-হলুদকে। আর সেই জন্য জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে তারকা ফুটবলারদের সই করাতে চায় তারা। বৃহস্পতিবার এই বিষয় ইঙ্গিতও দিয়েছেন লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যানটাইন।

Advertisement
জুয়ান লেসকানো জুয়ান লেসকানো
হাইলাইটস
  • আর্জেন্টিনার স্ট্রাইকারকে নিতে পারে ইস্টবেঙ্গল
  • তালিকায় আরও কয়েকজন তারকা

জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে নতুন উদ্যোমে ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল (East Brngal)। ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। প্রথম ছয়ে থাকতে হলে দ্বিতীয় লেগে বেশকিছু ম্যাচ জিততে হবে লাল-হলুদকে। আর সেই জন্য জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে তারকা ফুটবলারদের সই করাতে চায় তারা। বৃহস্পতিবার এই বিষয় ইঙ্গিতও দিয়েছেন লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। শোনা যাচ্ছে, আর্জেন্টাইন স্ট্রাইকার লেসকানোকে সই করাতে পারে তারা।

বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগের দিন স্টিফেন বলেন, 'এখনই জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে কাদের নেব তা নিয়ে মুখ খুলতে চাই না, তবে আমরা কিছু ফুটবলার নেব।' নাম বলতে না চাইলেও, শোনা যাচ্ছে বেশ কয়েকজন বিদেশি ফুটবলারকে ছাঁটাই করা হতে পারে। ইলিয়ান্দ্রো, অ্যালেক্স লিমা ও কিরিয়াকুকে ছেড়ে দেওয়া হতে পারে।

আরও পড়ুন: মেসি বিশ্বকাপ-স্বপ্ন দেখেছিলেন, কাতার বিশ্ববিদ্যালয়ের সেই ঘর চিরতরে 'বন্ধ'

আর্জেন্টাইন স্ট্রাইকার জুয়ান লেসকানোকে (Juan Lescano) প্রস্তাব দিয়েছে ইস্টবেঙ্গল। লিভারপুলের অনূর্ধ্ব-১৮ দলে থেকে নিজের কেরিয়ার শুরু করেছিলেন লেসকানো। রিয়াল মাদ্রিদের অনূর্ধ্ব-১৯ দলেও ছিলেন তিনি। ইউরোপা লিগেও খেলার অভিজ্ঞতা রয়েছে লিওনেল মেসির (Lionel Messi) দেশের এই স্ট্রাইকারের। এর আগে ব্রিসবেন রোরের হয়ে খেলেছেন তিনি।

আরও পড়ুন: বিপক্ষ বেঙ্গালুরু, ম্যাচের আগে ইস্টবেঙ্গল কোচের গলায় প্লে অফের স্বপ্ন

ইস্টবেঙ্গল স্ট্রাইকার হিসেবে হায়দরাবাদের তারকা ওগবেচেকে সই করাতে পারে। এই মরশুমে চেনা ছন্দে নেই তিনি। ১১টি ম্যাচে ৩টি গোল ও একটি অ্যাসিস্ট করেছেন তিনি। তবে নাইজেরিয়ার এই স্ট্রাইকার লিগ শিল্ড ও দুইবার আইএসএল ট্রফি জিতেছেন। আইএসএলের ইতিহাসের সর্বোচ্চ গোল সংগ্রাহক বার্তোলোমেউ ওগবেচে। তাই তাঁকে সই করাতে পারলে গোল করার সমস্যা অনেকটা মিটে যাবে বলেই মনে করা হচ্ছে। কয়েক বছর ধরেই ইস্টবেঙ্গলের লক্ষ্য ছিল এই ফুটবলারকে সই করানো। তবে নানা কারণে তা হয়নি। তবে এবার সই করাতে পারলে লাভবান হতে পারে লাল-হলুদ ক্লাব।   

Advertisement
ওগবেচে
ওগবেচে

চেন্নাইন এফসির তারকা বিদেশী নাসের এল খেলাইতিকেও দলে নিতে চাইছে ইস্টবেঙ্গল। লড়াইয়ে রয়েছে এটিকে মোহনবাগানও। চলতি মরশুমে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে হ্যাটট্রিকও রয়েছে তাঁর। ইলিয়ান্দ্রো ও অ্যালেক্স লিমার জায়গায় তিনি ভাল বিকল্প হতে পারেন। 
  

Advertisement