scorecardresearch
 

East Bengal Transfer Update: খেলেছেন মেসি-রোনাল্ডোদের বিরুদ্ধে, সেই ডিফেন্ডার এবার ইস্টবেঙ্গলে

মিডফিল্ডারের জায়গায় ডিফেন্ডারকে সই করাল ইস্টবেঙ্গল। চোটের জন্য জোসে অ্যান্টোনিও পার্দো ছিটকে যাওয়ার পরেই সার্বিয়ার ডিফেন্ডার আলেকজান্ডার প্যান্টিচকে দলে নিল লাল-হলুদ। নর্থইস্ট ম্যাচে চোট পাওয়া পার্দোকে ছেড়ে দেওয়ার ঘোষনা করার পরেই ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, নতুন ফুটবলার সই করার কথা। আলেকজান্ডার এর আগে সার্বিয়ার অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন। 

Advertisement
আলেকজান্ডার প্যান্টিচ আলেকজান্ডার প্যান্টিচ
হাইলাইটস
  • আলেকজান্ডার প্যান্টিচকে সই করাল ইস্টবেঙ্গল
  • সার্বিয়ার তারকা ফুটবলার খেলেছেন মেসি-রোনাল্ডোদের বিরুদ্ধে

পার্দোর জায়গায় ডিফেন্ডারকে সই করাল ইস্টবেঙ্গল (East Bengal)। চোটের জন্য জোসে অ্যান্টোনিও পার্দো ছিটকে যাওয়ার পরেই সার্বিয়ার ডিফেন্ডার আলেকজান্ডার প্যান্টিচকে (Aleksandar Pantic) দলে নিল লাল-হলুদ। নর্থইস্ট ম্যাচে চোট পাওয়া পার্দোকে ছেড়ে দেওয়ার ঘোষনা করার পরেই ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, নতুন ফুটবলার সই করার কথা। আলেকজান্ডার এর আগে সার্বিয়ার অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন। 

রোনাল্ডো-মেসির বিরুদ্ধে খেলেছেন 
ক্লাব পর্যায়ে তিনি লা লিগার বিখ্যাত দল ভিলারিয়াল, সার্বিয়ার অন্যতম সেরা ক্লাব রেড স্টার বেলগ্রেড, ইউক্রেনের বিখ্যাত ক্লাব ডায়নামো কিয়েভের হয়ে খেলেছেন। এই সেন্টার ব্যাকের বয়স ৩১ বছর। ক্লাব পর্যায়ে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লুই সুয়ারেজের মতো তারকার বিরুদ্ধে খেলেছেন প্যান্টিচ। তিনি লাল-হলুদ রক্ষণকে ভরসা দেবেন বলেই আশায় প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত।

পার্দোকে ছেড়ে দেওয়ার খবর দিতে গিয়ে কার্লেস কুয়াদ্রাত বলেন, ' আমাদের সুপার কাপ জয়ী স্কোয়াড থেকে আমাদের খুব প্রিয় একজন খেলোয়াড়কে বিদায় জানাতে হবে। নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে আমাদের ম্যাচ চলাকালীন পায়ে বাজে চোট পায় পার্দো। ফলে গোটা মরসুম তাঁকে মাঠের বাইরে থাকতে হবে। ও একজন সত্যিকারের চ্যাম্পিয়ন। আমাদের সুপার কাপ অভিযানের সময় ও অপরিসীম অবদান ক্লাবকে ১২ বছর পর একটা ট্রফি জিততে সাহায্য করে। ওর জন্য শুভকামনা। আমরা আশা করি দ্রুত ও এই চোট কাটিয়ে উঠবে।'

ডার্বি ম্যাচে চোট পেয়ে দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে স্পেনের মিডফিল্ডার সল ক্রেসপো। তিনি দেশে ফিরে গিয়েছেন চিকিৎসার জন্য। এর মধ্যেই খবর লুকাস পার্দোও চোটের জন্য ছিটকে গেলেন। স্প্যানিশ ডিফেন্ডারের ছেড়ে যাওয়া শূন্যস্থান পূরণ করার জন্য আলেকজান্ডার প্যানটিচকে আনা হল। 

Advertisement


ডার্বির পরে টানা দুটো ম্যাচে হেরেছে ইস্টবেঙ্গল। নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচের পর, ঘরের মাঠে মুম্বইয়ের কাছেও হেরেছে ইস্টবেঙ্গল। আর তার ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় দশ নম্বরে এখন কুয়াদ্রাতের ছেলেরা। দশ নম্বর থেকে প্লে অফে পৌঁছতে পারবে না ইস্টবেঙ্গল। ফলে এখান থেকে ম্যাচ জিততেই হবে তাদের। এই কাজটা যে বিরাট কঠিন লাল-হলুদের জন্য। তা সকলেই জানেন। তবে নতুন সার্বিয়ান ডিফেন্ডার এসে কত তাড়াতাড়ি দলের সঙ্গে মানিয়ে নিতে পারেন সেটাই এখন দেখার। 

Advertisement